খুলনা | শুক্রবার | ২১ সেপ্টেম্বর ২০১৮ | ৫ আশ্বিন ১৪২৫ |

Shomoyer Khobor

ক্রীড়াঙ্গন ও সময়ের খবর অবিচ্ছেদ্য অংশ

ক্রীড়া প্রতিবেদক   | প্রকাশিত ০৩ জুলাই, ২০১৮ ০১:৪৩:০০

ক্রীড়াঙ্গন ও সময়ের খবর অবিচ্ছেদ্য অংশ

সময়ের সাথে সাথে পরিবর্তন হয় অনেক কিছুই। গত ৮ বছরেও অনেক কিছু বদলেছে। ৮ বছর আগে যাত্রা শুরু করা সময়ের খবর এখন আরও পরিনত। পাঠকের প্রত্যাশা পূরণের অঙ্গিকার নিয়ে সময়ের খবর’র যাত্রা শুরু। ৮ বছর শেষে সেই প্রত্যাশা কতোটুকু পূরণ করতে পেরেছে সেই বিচারের ভার পাঠকের কাছে ছেড়ে দিলাম। তবে বলতে পারি আমােদের চেষ্টার কোন ত্র“টি ছিল না। খুলনার ক্রীড়া অঙ্গনের কোন সংবাদ  ছাপা হলে পাঠকের আলোচনা সমালোচনা প্রশংসা, আবার না হলে পাঠকের প্রশ্নের মুখোমুখি হওয়ায়  সত্যিই ভাল লাগে, যে আমরা পাঠকের সাথে আছি, পাঠক আমাদের গ্রহণ করেছেন। 
একটি পত্রিকার অন্যতম গুরুত্বপূর্ণ বিভাগ ক্রীড়া বিভাগ। গত দুই দশকে জাতীয় সব পত্রিকার কল্যানে পাঠকের কাছে বিষয়টি ভালো ভাবেই পরিচিত। তবে আঞ্চলিক পত্রিকায় ক্রীড়া বিভাগকেও সমানভাবে গুরুত্ব দিয়ে পাঠকের কাছে জনপ্রিয় করা যায়, সেটি সময়ের খবরই প্রথম দেখিয়েছে। 
জাতীয় পর্যায়ের খেলাধুলা, আন্তর্জাতিক পর্যায়ের খেলাধুলা কিংবা একেবারেই স্থানীয় খেলাধুলা সবকিছুই সমান গুরুত্ব দিয়ে সময়ের খবর এখন পাঠকের এতটা কাছে। আন্তর্জাতিক বা জাতীয় পর্যায়ের বিভিন্ন খেলা সম্পর্কে পাঠকের আগে থেকেই কিছু ধারণা থাকে, সেটাকে মাথায় রেখেই তৈরি করতে হয় নতুন খবর। এসব খবরে পাঠকের আগে থেকেই আগ্রহ থাকে। তাই পাঠক এসব খবর না থাকলে বঞ্চিত হয়। অপর দিকে আঞ্চলিক খেলার খবর অনেক সাধারণ পাঠকই আগে থেকে জানতে পারেন না। সেটাকেও পাঠকের কাছে পৌঁছে দেয় গুরুত্ব অনুসারে। ফলে কখনও কখনও স্থানীয় খেলাধুলা সংবাদে পাঠক জাতীয় বা আন্তর্জাতিক পর্যায়ের স্বাদও পেয়ে থাকে। 
এতো গেল একেবারেই সাধারণ পাঠকের কাছে সময়ের খবরের কথা। তবে যারা সরাসরি ক্রীড়াঙ্গনের সাথে জড়িত তাদের কাছে সময়ের খবর একটি প্রয়োজনের নাম। খুলনার ক্রীড়াঙ্গনের অনেকের সাথে কথা বলে জানা গেছে, সকালে সময়ের খবর দেখেই জানতে হয় তাদের কি খবর  আছে। 
বিভিন্ন বয়স ভিত্তিক ক্রিকেট দলের বাছাইয়ে অংশ নেয় প্রায় দুই শতাধিক ক্রিকেটার। সেখান থেকে প্রাথমিকভাবে বাছাই করা হয় ৩৫জন খেলোয়াড়কে। আর এই তালিকা সময়ের খবর ক্রীড়া বিভাগ খুবই গুরুত্ব সহকারে প্রকাশ করে। পরদিন সকালে ক্রিকেটার কিংবা অভিভাবকদের কাছে সময়ের খবর পত্রিকাই হয়, প্রথম কোন মাধ্যম যার মাধ্যমে নিজের বাছাইয়ে টিকে থাকার খবর জানা যায়। অনেকটা এক সময়ে লোকে যেমন পরীক্ষার ফলাফল দেখতো পত্রিকায় তেমনই। 
গত বছর ক্রিকেট মৌসুমে দল বদল হওয়ার পর সময়ের খবর একটি সংবাদ ছাপিয়েছিলো খুলনা প্রিমিয়ারে কোন ক্রিকেটার কোন দলে। শুধু পাঠকের কাছেই নয়, খুলনার ক্রীড়াঙ্গনেও সংবাদটি দারুণ জনপ্রিয় হয়েছিল। সময়ের খবরের অন লাইন ভার্সনে  সংবাদটি এখনও শীর্ষ তালিকায় রয়েছে। গত বছর শেষ দিকে খুলনায় আবু নাসের টি- টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়েছে। এই টুর্নামেন্ট জুড়েও সময়ের খবর চেষ্টা করেছে জাতীয় পর্যায়ের টি-টোয়েন্টির ফ্লেভার দেয়ার। আবার এই পত্রিকার কল্যাণেই অনেক দর্শক মাঠে এসেছে এমন ঘটনাও ঘটেছে। 
এখন চলছে বিশ্বকাপ ফুটবল। মাত্র চার পৃষ্ঠার পত্রিকা হয়েও বিশ্বকাপ ফুটবলে পাঠককে কোন খবর থেকে বঞ্চিত করতে চাইছে না সময়ের খবর। সব মিলিয়ে ক্রীড়াঙ্গন ও সময়ের খবর পরিণত হয়েছে অবিচ্ছেদ্য অংশ।


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ

বদলে যাবে মংলা বন্দর

বদলে যাবে মংলা বন্দর

০৩ জুলাই, ২০১৮ ০২:০১













ব্রেকিং নিউজ




আজ ১০ মহররম পবিত্র আশুরা 

আজ ১০ মহররম পবিত্র আশুরা 

২১ সেপ্টেম্বর, ২০১৮ ০০:৫৮

কেসিসিতে আজ ও কাল সাপ্তাহিক ছুটি বাতিল

কেসিসিতে আজ ও কাল সাপ্তাহিক ছুটি বাতিল

২১ সেপ্টেম্বর, ২০১৮ ০০:৫৭





খুলনায় সেঞ্চুরিতে নজর কাড়লেন সোহান

খুলনায় সেঞ্চুরিতে নজর কাড়লেন সোহান

২১ সেপ্টেম্বর, ২০১৮ ০০:৫০


অভিষেকেই আবু হায়দার রনির চমক

অভিষেকেই আবু হায়দার রনির চমক

২১ সেপ্টেম্বর, ২০১৮ ০০:৪৫