খুলনা | মঙ্গলবার | ২৫ সেপ্টেম্বর ২০১৮ | ১০ আশ্বিন ১৪২৫ |

Shomoyer Khobor

ঢাকায় টাইগারদের নতুন কোচ আজ থেকে ক্যাম্প

ক্রীড়া প্রতিবেদক | প্রকাশিত ২০ জুন, ২০১৮ ০১:০৫:০০


আট মাস পর শেষমেশ বাংলাদেশ দলের কোচের শূন্য আসনটা ভরতে যাচ্ছে। সাবেক ইংলিশ ক্রিকেটার স্টিভ রোডসকেই বাংলাদেশ দলের কোচ হিসেবে নিয়োগ দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সব আনুষ্ঠানিকতা শেষে বাকি ছিল রোডসের বাংলাদেশের মাটিতে পা দেয়া। গতকাল মঙ্গলবার সেটাও করে ফেলেছেন সাবেক এই উইকেটরক্ষক। গতকাল বিকেল সাড়ে ৩টায় হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান রোডস। বিসিবি কর্মকর্তাদের পক্ষ থেকে স্বাগত জানানো হয় তাঁকে। পরে সাকিব-মাশরাফিদের কোচকে নিয়ে যাওয়া হয় রাজধানীর এক হোটেলে। আপাতত সেখানে থেকেই নিজের কাজে যোগ দেবেন রোডস।
আজ বুধবার নতুন কোচের অধীনে ওয়েস্ট ইন্ডিজ সফরের প্রস্তুতি ক্যাম্প শুরু হবে বাংলাদেশ দলের। আগামী শনিবার ক্যারিবিয়ানের পথে রওনা হওয়ার কথা রোডসের শিষ্যদের। মঙ্গলবার মিরপুরের ‘হোম অব ক্রিকেট’ পরিদর্শন করেন রোডস, ঘুরে ঘুরে দেখেন মূল মাঠ, একাডেমি মাঠ, ইনডোর, জিমনেসিয়াম। 
উইন্ডিজ সফরে দুটি টেস্টের সঙ্গে তিনটি ওয়ানডেতেও মাঠে নামবে বাংলাদেশ দল। ওয়েস্ট ইন্ডিজ দলের বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচটা সেখানে হলেও শেষ দুই ম্যাচের জন্য দুই দলই উড়ে যাবে যুক্তরাষ্ট্রে। ফ্লোরিডার মাঠে গড়াবে দুই দলের শেষ দুই টি-টোয়েন্টি ম্যাচ। জেসন হোল্ডারের দলের বিপক্ষে মাঠে নেমেই  শুরু হবে রোডসের বাংলাদেশ মিশন।  
গেল বছরের অক্টোবরে চণ্ডিকা হাথুরুসিংহে বাংলাদেশ দলের কোচের পদ থেকে সরে যাওয়ার পর গত আট মাস বাংলাদেশ পায়নি কোন প্রধান কোচ। পেস বোলিং কোচ কোর্টনি ওয়ালশকে দিয়ে ‘আপাতত’ কাজ চালিয়ে নিলেও কোচের অভাব আরও বিকট হয় আফগানিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশ হওয়ার পর।
অবশেষে গত ৭ জুন রোডসকে বুঝিয়ে দেয়া হয় বাংলাদেশ দলের দায়িত্ব। অবশ্য ৫ জুন বিসিবি কর্মকর্তাদের সঙ্গে কথা বলতে প্রথমবার বাংলাদেশের মাটিতে পা রেখেছিলেন কাউন্টি দল ওরচেস্টারশায়ারের সাবেক এই কোচ।  
 


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ



যেখানে সবার আগে  মাশরাফি

যেখানে সবার আগে  মাশরাফি

২৫ সেপ্টেম্বর, ২০১৮ ০০:২৪

ভারত-আফগানিস্তান নিয়ম  রক্ষার লড়াই আজ

ভারত-আফগানিস্তান নিয়ম  রক্ষার লড়াই আজ

২৫ সেপ্টেম্বর, ২০১৮ ০০:২০



দিঘলিয়াকে হারিয়ে ফুলতলা চ্যাম্পিয়ন

দিঘলিয়াকে হারিয়ে ফুলতলা চ্যাম্পিয়ন

২৫ সেপ্টেম্বর, ২০১৮ ০০:১৯




পাঁচ হাজার রানের  মাইলফলকে মুশফিক 

পাঁচ হাজার রানের  মাইলফলকে মুশফিক 

২৪ সেপ্টেম্বর, ২০১৮ ০০:৪৪



ব্রেকিং নিউজ