খুলনা | শুক্রবার | ১৭ অগাস্ট ২০১৮ | ২ ভাদ্র ১৪২৫ |

Shomoyer Khobor

সৌদির সঙ্গে মিল রেখে  মাদারীপুরের ৩০ গ্রামে  ঈদ আজ

খবর প্রতিবেদন | প্রকাশিত ১৫ জুন, ২০১৮ ০০:১০:০০

বিপুল উৎসাহ উদ্দীপনা ও ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে হযরত সুরেশ্বরী (রহঃ) এর মাদারীপুরের চারটি উপজেলার ৩০ গ্রামের অনুসারীরা সৌদি আরবের সঙ্গে মিল  রেখে শুক্রবার ঈদুল ফিতর উদ্যাপন করছেন।
সুরেশ্বরী (রাঃ) অনুসারীরা জানায়, সুরেশ্বর দারগা শরীফের প্রতিষ্ঠাতা হযরত জান শরীফ শাহ্ সুরেশ্বরী (রাঃ) এর অনুসারীরা ১৪৪ বৎসর আগে থেকে সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের সঙ্গে মিল রেখে  রোজা রাখেন এবং ঈদ-উল-ফিতর ও ঈদ-উল আযহা পালন করে আসছেন। সুরেশ্বর দায়রা শরীফের প্রধান আলহাজ খাজা শাহ্ সুফী সৈয়দ নূরে আক্তার হোসাইন জানান, শুক্রবার সৌদি আরবসহ মধ্য প্রাচ্যের বিভিন্ন দেশে ঈদ উদ্যাপিত হচ্ছে। তাই  সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের সঙ্গে মিল রেখে শরীয়তপুর জেলার নড়িয়া উপজেলার সুরেশ্বর দায়রা শরীফের প্রতিষ্ঠাতা হযরত জানশরীফ শাহ্ সুরেশ্বরীর (রহ.) মাদারীপুর ও শরীয়তপুর জেলাসহ বাংলাদেশের প্রায় ১  কোটি ধর্মপ্রাণ মুসলমান শুক্রবার ঈদুল ফিতর উদ্যাপন করেন।
মাদারীপুর সদর উপজেলার চরকালিকাপুর গ্রামের বিদ্যুৎ মাল জানান, সুরেশ্বর দ্বায়রা শরীফের প্রতিষ্ঠাতা হযরত জান শরীফ শাহ্ সুরেশ্বরীর (রহঃ) অনুসারীরা প্রায় দেড়শ’ বছর পূর্ব থেকে সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের সঙ্গে মিল রেখে রোজা রাখেন এবং ঈদুল ফিতর ও ঈদুল আযহা পালন করে আসছেন। ঈদুল ফিতর উপলক্ষে মাদারীপুর সদর উপজেলার চরকালিকাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠ ও কালকিনির আন্ডারচর খানকায় শরীফ মাঠে ঈদের বৃহৎ জামাত অনুষ্ঠিত হবে।


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ








চিরনিদ্রায় গোলাম সারওয়ার

চিরনিদ্রায় গোলাম সারওয়ার

১৭ অগাস্ট, ২০১৮ ০০:০৮



আমীর খসরুকে  দুদকে তলব 

আমীর খসরুকে  দুদকে তলব 

১৭ অগাস্ট, ২০১৮ ০০:০২



ব্রেকিং নিউজ











ফাইনালে বাংলাদেশের মেয়েরা

ফাইনালে বাংলাদেশের মেয়েরা

১৭ অগাস্ট, ২০১৮ ০১:০২