খুলনা | শুক্রবার | ২২ জুন ২০১৮ | ৯ আষাঢ় ১৪২৫ |

Shomoyer Khobor

পিআইবি’র মতবিনিময় সভায় কুয়েট ভিসি

খুলনার উন্নয়ন ও দেশের  উন্নয়নে কোন তফাৎ নেই

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত ১৪ জুন, ২০১৮ ০১:৪৪:০০

খুলনার উন্নয়ন ও দেশের  উন্নয়নে কোন তফাৎ নেই

খুলনা প্রযুক্তি ও প্রকৌশল বিশ্ববিদ্যালয় (কুয়েট) ভিসি প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর বলেন, খুলনার উন্নয়ন ও বাংলাদেশের উন্নয়নের মধ্যে কোন তফাৎ নেই। একটি অপরটির পরিপূরক। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দশটি বিশেষ উদ্যোগ নিয়ে তিনি বলেন, এ দশটি উদ্যোগ এগিয়ে নিতে পারলেই সাসটেইন্যাবল ডেভেলপমেন্ট গোল (এসডিজি) বাস্তবায়ন করা সম্ভব হবে। আর এর জন্য সকলকে আন্তরিকতার সাথে কাজ করতে হবে। 
‘অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় বাংলাদেশ’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে গতকাল বুধবার সকাল ১০টায়, নগরীর সার্কিট হাউস সম্মেলন কক্ষে বাংলাদেশ প্রেস ইনস্টিটিউট (পিআইবি) উদ্যোগে প্রধানমন্ত্রীর দশটি বিশেষ উদ্যোগ নিয়ে আয়োজিত গণমাধ্যমকর্মী ও সচেতন নাগরিকদের সাথে মতবিমিয় সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। 
পিআইবি’র মহাপরিচালক মোঃ শাহ আলমগীরের সভাপতিত্বে ও প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মল্লিক সুধাংশু’র সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা প্রশাসক মোঃ আমিন উল আহসান, দুর্নীতি দমন কমিশন (দুদক)’র পরিচালক ড. মোঃ আবুল হাসান, প্রেস ক্লাবের সভাপতি ফারুক আহমেদ, কেইউজের সভাপতি এস এম জাহিদ হোসেন, সাধারণ সম্পাদক মোঃ শাহ আলম, খুলনা আঞ্চলিক তথ্য অফিসের উপ-প্রধান তথ্য অফিসার ম. জাভেদ ইকবাল। 
সভায় বক্তারা আরো বলেন, স্বাধীনতার পর থেকে দেশ লক্ষ্যহীনভাবে পরিচালিত হচ্ছিল। শেখ হাসিনা সরকার ক্ষমতায় আসার পরে ভিশন ২০২১ ও ভিশন ২০৪১ ঘোষণা করা হয়। এই ঘোষণার মধ্যদিয়ে বাংলাদেশ ইতোমধ্যে উন্নয়নশীল দেশে উন্নীত হয়েছে। সামনে আমাদের অনেকখানি পথ পাড়ি দিতে হবে। গণমাধ্যমকর্মীরা তাঁদের লেখনির মাধ্যমে সরকারের সফলতা, ব্যর্থতা ও করণীয় তুলে ধরে দেশ গঠনে এগিয়ে আসবেন। মতবিনিময় সভায় স্থানীয় প্রায় ৩৫ জন গণমাধ্যমকর্মী অংশগ্রহণ করেন।


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ














ব্রেকিং নিউজ












বিশ্বকাপে আজকের খেলা

বিশ্বকাপে আজকের খেলা

২২ জুন, ২০১৮ ০০:৪৫