খুলনা | সোমবার | ২২ অক্টোবর ২০১৮ | ৭ কার্তিক ১৪২৫ |

Shomoyer Khobor

ইতালি ও নেদারল্যান্ডসকে মিস করবে ফুটবল বিশ্ব 

ক্রীড়া প্রতিবেদক | প্রকাশিত ১৪ জুন, ২০১৮ ০১:৩৩:০০

ইতালি ও নেদারল্যান্ডসকে মিস করবে ফুটবল বিশ্ব 


রাশিয়া বিশ্বকাপ মাঠে গড়াচ্ছে ১৪ জুন। যেখানে তুমুল যুদ্ধে অবতীর্ণ হবে ৩২ দেশ। ঘড়ির কাঁটা ঘুরে দ্রুতই কাছে চলে এসেছে সেই মহাপ্রলয়ের ক্ষণ। টানা এক মাস চলবে এ যুদ্ধ। উদ্বোধনী দিনে রাশিয়া ও সৌদি আরবের ম্যাচ দিয়ে শুরু হবে এ ফুটবল বিশ্বযুদ্ধের।
সম্ভাব্য অনুমায় সব দেশই পেয়েছে তাতে লড়াইয়ের সুযোগ। যে যুদ্ধে অংশ নিতে দেখা যাবে কয়েকটি অখ্যাত ফুটবল খেলুড়ে দেশকেও। তন্মধ্যে অন্যতম আইসল্যান্ড ও পানামা। তবে বাদ পড়েছে অনন্য ফুটবল প্রদর্শনীর দেশ ইতালি ও নেদারল্যান্ডস। একই সাথে চিলিসহ বেশ কয়েকটি দেশও বাদ পড়েছে এই আসরে। এরা বাদ পড়ায় অনেকের ধারণা বিশ্ব মঞ্চ অপূর্ণ রয়ে যাবে। কেন না সর্বশেষ বাদ পড়া ইতালি যে দ্বিতীয় সর্বোচ্চ চারটি বিশ্বকাপ জিতেছে। দু’বারের রানার্সআপ দল নেদারল্যান্ডস। একই সাথে বাদ পড়েছে টানা দু’বার কোপা আমেরিকা চ্যাম্পিয়ন চিলি। এছাড়া যুক্তরাষ্ট্র, রোমানিয়া, বুলগেরিয়া, ওয়েলস, ঘানা ও আইভরি কোস্টের মতো ভালো দেশকেও মিস করবে ফুটবল বিশ্ব। এদিকে বিশ্বকাপে যেমন দেখা যাবে একঝাঁক তারকাকে, তেমনি আসরটি মিস করবে অসংখ্য সুপারস্টারকেও। 
এ বিশ্বকাপে মেসি-রোনালদো-নেইমার-সুয়ারেজ-লেওয়া-নয়্যার-ইনিয়েস্তা-গ্রিজম্যান-সালাহদের মতো আরও অনেক তারার মেলা বসতে যাচ্ছে এ আসরে। এত তারকার ভীড়েও বর্তমান বিশ্বের নিঃসন্দেহে সেরা গোলকিপার জিয়ানলুইজি বুফন (ইতালি) ছাড়াও বেল-কিয়েলি¬নি-ভিদালদসহ বেশ কয়েকজন উজ্জ্বল নক্ষত্রকে মিস করবে সবাই। রবেন, বেল, সানচেজ, ব্রাভো ও ভিদালদের বিশ্বকাপ স্বপ্ন শেষ। ক্লাবের হয়ে দ্যুতি ছড়ানো এ সব ফুটবলাররা কেবল দল হিসেবে বিশ্বকাপের বাছাই পর্ব উতরাতে ব্যর্থ হওয়ায় রাশিয়ার বিশ্বকাপ মিস করবে এসব তারকাদের।  
 


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ

বদলে যাবে মংলা বন্দর

বদলে যাবে মংলা বন্দর

০৩ জুলাই, ২০১৮ ০২:০১













ব্রেকিং নিউজ


সাড়ে ৫শ’ পিস ইয়াবাসহ গ্রেফতার ৩

সাড়ে ৫শ’ পিস ইয়াবাসহ গ্রেফতার ৩

২২ অক্টোবর, ২০১৮ ০১:২০