খুলনা | শুক্রবার | ২২ জুন ২০১৮ | ৯ আষাঢ় ১৪২৫ |

Shomoyer Khobor

শুক্রবার থেকে ছুটি 

রাষ্ট্রায়ত্ত পাটকল শ্রমিকদের বোনাস মজুরি ও বকেয়া মহার্ঘভাতা প্রদান

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত ১৪ জুন, ২০১৮ ০১:২১:০০

রাষ্ট্রায়ত্ত পাটকল শ্রমিকদের বোনাস মজুরি ও বকেয়া মহার্ঘভাতা প্রদান

খুলনার রাষ্ট্রায়ত্ত পাটকলগুলোর ঈদ বোনাস, বকেয়া মহার্ঘভাতা ও মজুরি পরিশোধের প্রক্রিয়া শুরু হয়েছে। গত মঙ্গল ও গতকাল বুধবার শ্রমিকদের ঈদের বোনাস ও বকেয়া মহার্ঘ ভাতার টাকা প্রদান করা হয়েছে। আজ বৃহস্পতিবার পর্যন্ত বকেয়া মজুরি প্রদানের কথা রয়েছে। এদিকে আগামীকাল শুক্রবার থেকে শ্রমিকদের ঈদের ছুটি ঘোষণা করা হয়েছে। ঈদের পর ছুটি শেষে ২৩ জুন থেকে শ্রমিকরা ফের কাজে যোগদান করবে। 
বাংলাদেশ রাষ্ট্রায়ত্ত জুট মিল সিবিএ-ননসিবিএ পরিষদের কার্যকরী আহ্বায়ক মোঃ সোহরাব হোসেন বলেন, মিল কর্তৃপক্ষ শ্রমিকদের ঈদের বোনাস ও ২০ শতাংশ মহার্ঘভাতার বকেয়া পাওনা প্রদান করেছে। এছাড়া আজ বৃহস্পতিবার শ্রমিকদের মজুরি প্রদান করা হবে। এর আগে সিটি কর্পোরেশন নির্বাচনের পূর্বে শ্রমিক বকেয়া সকল মজুরির টাকা পরিশোধ করে দেয়া হয় বলে জানিয়েছেন তিনি।  
আলীম জুট মিলের সিবিএ সভাপতি মোঃ সাইফুল ইসলাম লিটু বলেন, শ্রমিকদের ঈদের বোনাস গত মঙ্গলবার দিয়েছে মিল কর্তৃপক্ষ। আর গতকাল বুধবার মহার্ঘভাতার বকেয়া টাকা পরিশোধ করেছে। এছাড়া বকেয়া ৪ সপ্তাহের মজুরির মধ্যে ২ সপ্তাহের প্রদান করা হয়েছে এবং আজ বৃহস্পতিবার এক সপ্তাহের মজুরি প্রদানের কথা রয়েছে। তবে ঈদের আগে এক সপ্তাহের মজুরি বকেয়া থাকার সম্ভাবনা রয়েছে। 
প্লাটিনাম জুট মিলের শ্রমিক মিজানুর রহমান বলেন, বকেয়া ৩ সপ্তাহের মজুরির মধ্যে ২ সপ্তাহের মজুরি প্রদান করা হচ্ছে। ঈদ বোনাস ও মহার্ঘভাতার বকেয়া টাকা পেয়েছি। 
বিজেএমসির আঞ্চলিক সমন্বয়কারী মোঃ মুরাদ হোসেন বলেন, খুলনা অঞ্চলের ৯টি রাষ্ট্রায়ত্ত পাটকলের শ্রমিক, কর্মচারী ও কর্মকর্তাদের মজুরি, বেতন, ঈদ বোসান ও বকেয়া ২০ শতাংশ মহার্ঘভাতার প্রায় ৩৫ কোটি টাকা প্রদান করা হচ্ছে। ঈদের আগেই সকলের পাওনা পরিশোধ করা হবে। তবে কোন কোন মিলে এক সপ্তাহের মজুরি বকেয়া থাকতে পারে। তা পরবর্তীতে পরিশোধ করা হবে। তিনি জানান, শ্রমিকদের ঈদের ছুটি আগামীকাল শুক্রবার থেকে ২২ জুন পর্যন্ত। ২৩ জুন থেকে শ্রমিকরা পুনরায় কাজে যোগদান করবে।  


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ














ব্রেকিং নিউজ












বিশ্বকাপে আজকের খেলা

বিশ্বকাপে আজকের খেলা

২২ জুন, ২০১৮ ০০:৪৫