বিশ্বকাপে না থেকেও সবচেয়ে  বেশি টিকিট কিনেছে যুক্তরাষ্ট্র


ফুটবল উন্মাদনায় কাঁপছে সারা বিশ্ব। একদিন বাদেই রাশিয়ার লুঝনিকি স্টেডিয়ামে পর্দা উঠবে ফুটবলের সবচেয়ে বড় আসরের। ফুটবলের এই মহাযজ্ঞে অংশীদার হতে সারা বিশ্বের ফুটবল সমর্থকেরা ছুটে যাচ্ছে রাশিয়ায়। সবাইকে অবাক করে দিয়ে রাশিয়া বিশ্বকাপের টিকিট কাটা দেশের তালিকায় সবার উপরে রয়েছে যুক্তরাষ্ট্রের নাগরিকেরা। স্বাগতিক দেশ হিসেবে স্বাভাবিকভাবেই সর্বোচ্চ টিকিট কিনেছে রাশিয়ার মানুষরাই। তবে রাশিয়াকে বাইরে রেখে এই তালিকা দেখলে সবার উপরে রয়েছে এবারের বিশ্বকাপে খেলার টিকিট না পাওয়া যুক্তরাষ্ট্র।
গত সেপ্টেম্বর থেকে শুরু হয়েছিল রাশিয়া বিশ্বকাপের টিকিট বিক্রি। চলতি সপ্তাহের শুরু পর্যন্ত সবচেয়ে বেশি ৮,৭১,৭৯৭টি টিকিট কিনেছে রাশিয়ানরা। তবে স্বাগতিক দেশকে বাদ দিলে টিকিট কেনার তালিকায় শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্রের নাগরিকেরা। এখনো পর্যন্ত তারা কিনেছে ৮৮,৮২৫টি টিকিট। ষষ্ঠ শিরোপার খোঁজে থাকা ব্রাজিলিয়ান নাগরিকেরা কিনেছে সর্বমোট ৭২,৫১২টি টিকিট। নিজ দেশের হেক্সা জয় সরাসরি দেখতে তাদের এতো আগ্রহ। তালিকায় এর পরের দু’টি নাম কলম্বিয়া এবং জার্মানি। তারা টিকিট কিনেছে যথাক্রমে ৬৫,২৩৪ এবং ৬২,৫৪১টি।
এছাড়া সর্বোচ্চ টিকিট কেনা তালিকায় শীর্ষ দশে থাকা পরের নামগুলো হল মেক্সিকো (৬০,৩০২), আর্জেন্টিনা (৫৪,০৩১), পেরু ৪৩,৫৮৩), চায়না (৪০,২৫১) এবং অস্ট্রেলিয়া (৩৬,৩৫৯)।
 


footer logo

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।