খুলনা | শুক্রবার | ২২ জুন ২০১৮ | ৯ আষাঢ় ১৪২৫ |

Shomoyer Khobor

কেসিসিতে নিম্নমানের যাকাতের শাড়ি ও লুঙ্গি  সরবরাহের অভিযোগ : ক্ষুব্ধ কাউন্সিলররা

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত ১২ জুন, ২০১৮ ০১:১০:০০

কেসিসিতে নিম্নমানের যাকাতের শাড়ি ও লুঙ্গি  সরবরাহের অভিযোগ : ক্ষুব্ধ কাউন্সিলররা


খুুলনা সিটি কর্পোরেশনের (কেসিসি) ৭৬ লাখ টাকার টেন্ডারে সরবারহকৃত যাকাতের শাড়ি ও লুঙ্গি লম্বায় কম এবং অত্যন্ত নিম্নমানের বলে অভিযোগ উঠেছে। ফলে বেশির ভাগ কাউন্সিলর ওই শাড়ি, লুঙ্গি নিতে অনীহা ও ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন। তবে সিন্ডিকেটের সাথে জড়িত কাউন্সিলররা তাদের ম্যানেজ করতে মারিয়া হয়ে উঠেছে।
কেসিসি’র ভান্ডার শাখা থেকে জানা গেছে, প্রতিবছরের মতো এবারও ঈদের আগে শাড়ি ও লুঙ্গি কেনার জন্য ২৫ মে দু’টি গ্র“পে দরপত্র আহ্বান করা হয়। দুস্থদের মাঝে বিতরণের জন্য ১৭ হাজার ২৫ পিস শাড়ি এবং ৪ হাজার ৫০ পিস লুঙ্গি কেনার সিডিউল বিক্রির শেষ দিন ছিল গত ৪ মে। নির্ধারিত সময়ে দু’টি গ্র“পে ১৯টি সিডিউল বিক্রি হয়। গত মঙ্গলবার দরপত্র বাক্স খোলার সময় ভেতরে দু’টি গ্র“পে তিনটি করে ৬টি সিডিউল পাওয়া যায়। তখন অভিযোগ ওঠে দরপত্র জমার আগের দিন রাতে ভয় দিয়ে সিডিউল কেড়ে নেয়া হয়। আর যাদের সিডিউল নেয়া হয়নি, যুবলীগ নেতাদের বাধায় তারাও কেউ দরপত্র জমা দিতে পারেননি। এছাড়া দরপত্র বাধা দেয়া নিয়ে যুবলীগের দু’পক্ষের মধ্যে হাতাহাতি ও লাঞ্ছিত হওয়ার ঘটনা ঘটে। এ অবস্থার মধ্যে গত বৃহস্পতিবার সংস্থাটির টেন্ডার ইভোলেশন কমিটির সভা অনুষ্ঠিত হয়। উক্ত সভায় টিইসি কমিটি দু’টি গ্র“পেই সর্বনিম্ন দরদাতা হিসেবে মেসার্স এস এইচ এন্টারপ্রাইজকে শাড়ি ও লুঙ্গি সরবরাহের অনুমোদন দেয়। টিইসি কমিটির অনুমোদনের পর ঠিকাদারী প্রতিষ্ঠান গত রবিবার সকল শাড়ি ও লুঙ্গি সরবরাহ করে। কিন্তু ফের অভিযোগ উঠেছে সরবরাহকৃত যাকাতের শাড়ি ও লুঙ্গি অত্যন্ত নিম্নমানের এবং লম্বায় কম। ফলে বেশিরভাগ কাউন্সিলর ওই শাড়ি ও লুঙ্গি নিতে অনীহা ও ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন। এ অবস্থায় সরবরাহকৃত কাপড় নেয়ার জন্য সিন্ডিকেটের সাথে জড়িত কাউন্সিলররা সকলকে ম্যানেজ করতে মারিয়া হয়ে উঠেছে।
কয়েকজন কাউন্সিলর জানান, ঠিকাদারী প্রতিষ্ঠান যে সব শাড়ি ও লুঙ্গি সরবরাহ করেছে তার বেশিরভাগ লম্বায় কম। কাপড়ের গুণগত মানও তেমন ভালো না। অনেক কাপড়ে মমের প্রলেপ দেয়া রয়েছে। যা বিতরণ করলে সমালোচনা সৃষ্টি হতে পারে। তাই ফের সঠিক পরিমাপের শাড়ি সরবরাহের দাবি জানানো হয়েছে। কর্পোরেশনের সচিব মোঃ ইকবাল হোসেন বলেন, যাচাই-বাছাই কমিটি রয়েছে। ওই কমিটি দেখে শুনে সিদ্ধান্ত নেবে। এ ব্যাপারে যাচাই-বাচাই কমিটি আহ্বায়ক প্যানেল মেয়র-১ মোঃ আনিছুর রহমান বিশ্বাষ-এর সাথে মুঠোফোনে একাধিবার যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ














ব্রেকিং নিউজ












বিশ্বকাপে আজকের খেলা

বিশ্বকাপে আজকের খেলা

২২ জুন, ২০১৮ ০০:৪৫