খুলনা | বৃহস্পতিবার | ১৮ অক্টোবর ২০১৮ | ৩ কার্তিক ১৪২৫ |

Shomoyer Khobor

ট্রুডো ‘খুবই অসৎ ও দুর্বল’ 

যুক্তরাষ্ট্র জি-৭-এর কোনো প্রজ্ঞাপন বা  বিবৃতি অনুমোদন করেননি ট্রাম্প

খবর প্রতিবেদন | প্রকাশিত ১১ জুন, ২০১৮ ০০:১০:০০

কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোকে ‘খুবই অসৎ’ এবং ‘দুর্বল’ বলে আখ্যায়িত করেছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। শনিবার ট্রুডোকে অভিযুক্ত করে ট্রাম্প বলেন, ট্রুডো মিথ্যা বিবৃতি তৈরি করেছেন। যুক্তরাষ্ট্র জি-৭-এর কোনো প্রজ্ঞাপন বা বিবৃতি অনুমোদন করেনি।
টুইটারে ট্রাম্প লিখেছেন, আমি যুক্তরাষ্ট্রের প্রতিনিধিদের নির্দেশ দিয়েছি যাতে প্রজ্ঞাপনটি অনুমোদন না করে। সংবাদ সম্মেলনে জাস্টিনের মিথ্যা বিবৃতির ওপর ভিত্তি করেই এই নির্দেশ দিয়েছি। প্রকৃত ঘটনা হলো, কানাডা আমাদের কৃষক, শ্রমিক এবং কোম্পানিগুলো থেকে বড় অংকের শুল্ক আদায় করে। দ্বিতীয় আর একটি টুইটে ট্রাম্প বলেছেন, প্রধানমন্ত্রী ট্রুডো জি-৭-এর বৈঠকে খুবই বিনয়ী এবং নরম হওয়ার মতো অভিনয় করছিলেন, যাতে আমি চলে যাওয়ার পর সংবাদ সম্মেলনে ‘মার্কিন শুল্ক এক ধরনের অপমান’ এবং ‘তা চলতে দেওয়া উচিত নয়’ এরকম বিবৃতি দিতে পারেন। সে খুবই ‘অসৎ ও দুর্বল’। এর ঠিক পরপরই ট্রুডো বলেন, আমি খুবই আনন্দিত যে আমরা সাতটি দেশ মিলে একটি যৌথ প্রজ্ঞাপন প্রকাশ করেছি। তারা (যুক্তরাষ্ট্র) এতে স্বাক্ষর করেছে। তবে ট্রাম্প ঘোষণা দিয়েছে, যুক্তরাষ্ট্র সিদ্ধান্ত বদলাবে এবং শেষপর্যন্ত স্বাক্ষর করবে না।
এদিকে কানাডার প্রধানমন্ত্রীর দফতর ট্রাম্পের টুইটের জবাবে বলেন, জি-৭ সম্মেলনে ট্রুডো নতুন কিছুই বলেননি। তিনি এর আগেও এই মন্তব্যগুলো করেছেন।
কানাডার প্রধানমন্ত্রীর দফতরের বিবৃতিতে আরও বলা হয়, জি-৭ সম্মেলনের অর্জনগুলোর দিকে আমাদের সম্পূর্ণ ফোকাস রয়েছে। ট্রাম্পের সঙ্গে ব্যক্তিগত বা প্রকাশ্য আলাপচারিতার সময়ও প্রধানমন্ত্রী ট্রুডো নতুন কোনো মন্তব্য করেননি।
 


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ



ক্রিমিয়ার কলেজে হামলায় নিহত ১৮

ক্রিমিয়ার কলেজে হামলায় নিহত ১৮

১৮ অক্টোবর, ২০১৮ ০০:০৪











ব্রেকিং নিউজ











শারদীয় দুর্গোৎসবের  আজ মহানবমী

শারদীয় দুর্গোৎসবের  আজ মহানবমী

১৮ অক্টোবর, ২০১৮ ০০:৪৯