সাংবাদিক ও কলামিস্ট সরদার আব্দুস সাত্তারের ইন্তেকাল


প্রবীণ সাংবাদিক ও কলামিস্ট বীর মুক্তিযোদ্ধা সরদার আব্দুস সাত্তার (৬৯) ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন-আমরা তো আল্লাহর এবং আমরা আল্লাহর কাছেই ফিরে যাবো)। গতকাল বুধবার ভোর সাড়ে ৪টায় নগরীর খালিশপুর থানাধীন দুর্বার সংঘ ক্লাব সংলগ্ন নর্থ জোন-বি ২৫নং নিজ বাড়িতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তিনি এক ছেলে ও দুই মেয়ে, নাতি-নাতনিসহ অসংখ্য আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন। ২০০৮ সালে বিশিষ্ট কলামিস্ট সরদার আব্দুস সাত্তারের কিডনী সমস্যা ধরা পড়ে। বাদ আছর খালিশপুরের দারুস সালাম জামে মসজিদে জানাজে নামাজ শেষে গোয়ালখালী কবরস্থানে তাকে দাফন করা হয়। আগামীকাল শুক্রবার মরহুমার রুহের মাগফিরাত কামনায় দারুস সালাম জামে মসজিদে আছর বাদ দোয়া ও ইফতার মাহফিলের আয়োজন করা হয়েছে বলে জানিয়েছেন মরহুম সরদার আব্দুস সাত্তারের ছেলে স্বপন। 
জানাজার নামাজে উপস্থিত ছিলেন বিএনপি’র কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও নগর সভাপতি নজরুল ইসলাম মঞ্জু, সাধারণ সম্পাদক ও কেসিসি’র মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান মনি, কাজী সেকেন্দার আলী ডালিম, শেখ মুশাররফ হোসেন, এড. ফজলে হালিম লিটন, অধ্যক্ষ তারিকুল ইসলাম, মনিরুল হাসান বাপ্পী, ইবাদুল হক রুবায়েদ, সৈয়দ হাসান উল্লাহ বুলবুল, নব-নির্বাচিত কাউন্সিলর ও যুবলীগ নেতা কাজী তালাত হোসেন কাউট, বিএনপি নেতা মিজানুর রহমান খোকন, লিটন খান, মহসিন বাবুল, খালিশপুর পৌর সুপার মার্কেটের সাধারণ সম্পাদক রাফেল ফেরদৌস রানা, সাংবাদিকদের মধ্যে উপস্থিত ছিলেন রাশেদুল ইসলাম, এইচ এম আলাউদ্দিন, আব্দুর রাজ্জাক রানা, মোহাম্মদ মিলন ও আরজি উজ্জ্বল। এছাড়া স্থানীয় মুসল্লিরা উপস্থিত ছিলেন।   
প্রবীণ এই সাংবাদিক গোপালগঞ্জ জেলার কাশিয়ানী উপজেলার পারকরফা গ্রামে গত ১৯৪৯ সালের ৬ জুন মধ্যবিত্ত কৃষক পরিবারে জন্মগ্রহণ করেন। তার পিতা মরহুম পাচু সরদার। সাত ভাই বোনের মধ্যে আব্দুস সাত্তার ভাইদের মধ্যে চতুর্থ। ছাত্র জীবন থেকেই প্রগতিশীল ছাত্র সংগঠনের সাথে যুক্ত ছিলেন। কর্মজীবনে বিজেএমসিতে প্রথম শ্রেণীর কর্মকর্তা ছিলেন। তিনি সুস্থ থাকা অবস্থায় দৈনিক সময়ের খবর পত্রিকায় নিয়মিত কলাম লিখতেন। এছাড়া তিনি দৈনিক জনবার্তা ও গণদেশ-এর বার্তা সম্পাদকসহ বিভিন্ন পত্রিকার গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন। তিনি দীর্ঘ ৪০ বছর যাবত পত্রিকার সাথে জড়িত ছিলেন। এছাড়া মহানগর বিএনপি’রও উপদেষ্টা ছিলেন। তিনি জেলা বিএনপি’র সাংগঠনিক সম্পাদক মনিরুল হাসান বাপ্পীর শ্বশুর।  
এদিকে প্রবীণ সাংবাদিক সরদার আব্দুস সাত্তারের মৃত্যুতে রুহের মাগফিরাত কামনা ও শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানিয়ে বিবৃতি দিয়েছেন বিভিন্ন মহল। বিবৃতিদাতারা হলেন মহানগর বিএনপি’র সভাপতি নজরুল ইসলাম মঞ্জু ও সাধারণ সম্পাদক সিটি মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান, জেলা সভাপতি এড. এস এম শফিকুল আলম মনা, সাধারণ সম্পাদক আমীর এজাজ খান, সিনিয়র সহ-সভাপতি অধ্যাপক ডাঃ গাজী আব্দুল হক ও মনিরুজ্জামান মন্টু, মহানগরী জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত আমীর মাস্টার শফিকুল আলম ও সেক্রেটারী অধ্যাপক মাহফুজুর রহমান প্রমুখ। 
 


footer logo

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।