খুলনা | শুক্রবার | ২২ জুন ২০১৮ | ৮ আষাঢ় ১৪২৫ |

Shomoyer Khobor

মংলায় স্বামীর আসন স্ত্রীর দখলে

মাহমুদ হাসান, মংলা | প্রকাশিত ২৬ মে, ২০১৮ ০১:১৪:০০

ছেড়ে যাওয়া স্বামীর আসনে এমপি হলেন মংলা-রামপালের গণ মানুষের নেতা বেগম হাবিবুন্নাহার। গত খুলনা সিটি কর্পোরেশন (কেসিসি) নির্বাচনে অংশ নেয়ার জন্য বাগেরহাট-৩ সংসদীয় আসনটি ছেড়ে দেন সাবেক এমপি তালুকদার আব্দুল খালেক। স্বল্প সময়ের জন্য উপ-নির্বাচনে এ আসনে মনোনয়নপত্র জমা দেন খালেক পতœী বেগম হাবিবুন্নাহার। তবে মনোনয়ন পত্র কিনেও জমা দেননি স্বতন্ত্র প্রার্থী চিত্রনায়ক মোঃ শাকিল আহসান ওরফে শাকিল খাঁন। তিনি মনোনয়নপত্র জমা না দেওয়ায় এবং অন্য কোন দল থেকে মনোনয়ন না কেনায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হাবিবুন্নাহার। 
গত ২৪ মে বৃহস্পতিবার বিকেল সাড়ে ৩টা পর্যন্ত মনোনয়নপত্র জমাদানের শেষ সময় ছিলো। নির্ধারিত সময়ে শুধু মেয়র স্ত্রী মনোনয়নপত্র জমা দেন। ফলে বিনা প্রতিদ্বন্দ্বিতায় তিনি নির্বাচিত হয়েছেন। এ ব্যাপারে শাকিল খান মুঠোফোনে বলেন, ‘মনোনয়নপত্র কিনে ছিলাম। কিন্তু আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে মনোনয়নপত্র জমা দেইনি। আগামী জাতীয় সংসদ নির্বাচনে যদি দলীয় মনোনয়ন পাই তবে নৌকা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করব বলে আশা করছি।
সংসদ নির্বাচনে বাগেরহাট-৩ আসনটি বরাবরই আওয়ামী লীগের দখলেই রয়েছে। ১৯৯১ সাল থেকে ২০০৮ সালের ডিসেম্বর পর্যন্ত মংলা-রামপাল এ আসনে তালুকদার আব্দুল খালেক এমপি পদে ক্ষমতায় রয়েছেন। ২০০৮ সাল থেকে এবং বর্তমান আওয়ামীলীগ ক্ষমতায় আসার পরও এ আসনের সংসদ সদস্য ছিলেন বেগম হাবিবুন্নাহার। ২০১৪ সালের ৫ জানুয়ারি এ আসনের সংসদ নির্বাচনে তালুকদার আব্দুল খালেক নির্বাচিত হন। উপ-নির্বাচনের জন্য গণভবনে আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে সর্বসম্মতক্রমে এ আসনের উপ-নির্বাচনে তালুকদার আব্দুল খালেকের সহধর্মিনীকে দলের প্রার্থী হিসেবে ঘোষণা করা হয়। গতকাল সকাল ১০টায় উপ-নির্বাচনে নব-নির্বাচিত সংসদ বেগম হাবিবুন্নাহার ও নব-নির্বাচিত খুলনা সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক মংলা-রামপালে আওয়ামী দলীয় ও গণমানুষের পাশে এসে দাঁড়ালেন। তাদের শুভেচ্ছা জানালের এ অঞ্চলে খেটে খাওয়া অসহায় মানুষেরা। তারাও সকল এলাকায় ঘুরে ঘুরে দেখা করলেন সকল মানুষের কাছে গিয়ে। নব-নির্বাচিত সংসদ বেগম হাবিবুন্নাহারের সাথে মংলা-রামপালের সাবেক এমপি ও সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক, উপজেলা চেয়ারম্যান আবু তাহের হাওলাদার, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রবিউল ইসলাম, উপজেলা আওয়ামীলীগের সভাপতি সাবেক অধ্যক্ষ শুনিল কুমার বিশ্বাস, সাধারণ সম্পাদক মোঃ ইব্রাহিম হোসেন, পৌর আওয়ামী লীগের সভাপতি শেখ আব্দুস সালাম, সাধারণ সম্পাদক শেখ আঃ রহমান, ৬ ইউপি চেয়ারম্যান, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ, মহিলা লীগসহ দলীয় অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা এ সময় উপস্থিত ছিলেন।
 


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ














ব্রেকিং নিউজ












বিশ্বকাপে আজকের খেলা

বিশ্বকাপে আজকের খেলা

২২ জুন, ২০১৮ ০০:৪৫