খুলনা | সোমবার | ২২ অক্টোবর ২০১৮ | ৭ কার্তিক ১৪২৫ |

Shomoyer Khobor

খুলনার রাজনীতিতে ক্রমেই দৃশ্যমান সালাম মুর্শিদী

বিশেষ প্রতিনিধি  | প্রকাশিত ২৩ মে, ২০১৮ ০০:৫৬:০০

আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের রাজনীতিতে ক্রমেই দৃশ্যমান হচ্ছেন এক সময়কার জনপ্রিয় ফুটবলার সালাম মুর্শিদী। জানা গেছে, চলতি রমজান মাসে একাধিক ইফতার পার্টির মধ্যদিয়ে খুলনাবাসীর সাথে নতুনভাবে পরিচিত হবেন তিনি। এর আগে গত ৩ মার্চ খুলনায় আওয়ামী লীগ আয়োজিত জনসভায় দলের সভাপতি শেখ হাসিনার উপস্থিতিতে আনুষ্ঠানিকভাবে দলে যোগ দেন সালাম মুর্শিদী। এরপর থেকেই খুলনার রাজনৈতিক অঙ্গনে তাকে নিয়ে জল্পনা-কল্পনা চলছে। রূপসার সন্তান সালাম মুর্শিদী খুলনা-৪, খুলনা-২ নাকি খুলনা-৩ আসনে প্রার্থী হবেন, এ আলোচনা গত কয়েক মাস ধরে বিদ্যমান।
জানা গেছে, বৃহৎ পরিসরে তিনটি ইফতার পার্টির দিয়ে খুলনায় এবার সালাম মুর্শিদী দলীয় নেতা-কর্মী ও সুশীল সমাজের কাছে প্রকাশ্যে আসছেন। নব-নির্বাচিত খুলনা সিটি মেয়র, দলীয় কাউন্সিলর, জেলা প্রশাসক, আওয়ামী লীগ, অঙ্গসংগঠনের সঙ্গে একটি; খুলনার প্রশাসন, সুশীল সমাজ, অন্য রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, ক্রীড়াঙ্গনের খেলোয়াড়, কর্মকর্তাদের সঙ্গে একটি এবং মিডিয়াকর্মীদের সঙ্গে তিনি নিজে উপস্থিত থেকে আরেকটি ইফতার পার্টি করবেন। বিষয়টি নিশ্চিত করে সালাম মুর্শিদী বলেন, গণভবনে খুলনা সিটি মেয়রের নেতৃত্বে আওয়ামী লীগের নেতারা এসেছিলেন। মেয়রের সঙ্গে কথা হয়েছে, সময়-সুযোগমতো তারিখ ঠিক করে খুলনায় ইফতার পার্টি দেব।
শেখ হাসিনার হাত ধরে রাজনীতিতে সক্রিয় হওয়ার পর সালাম মুর্শিদী দু’বার খুলনা ঘুরে গেলেও দলীয় কার্যালয়ে কিংবা দলীয় নেতা-কর্মীদের মাঝে তেমন প্রকাশ্যে আসেননি। খুলনা সফরকালে খুলনা ক্লাবে অবস্থান করে নিজ বলয়ের লোকজনের সঙ্গে কথা বলেছেন। অতিসম্প্রতি হয়ে যাওয়া সিটি কর্পোরেশন নির্বাচনে সালাম মুর্শিদীর হয়ে নগরীর বিভিন্ন এলাকায় পোস্টার, ফেস্টুন, ব্যানার, প্যানা, লিফলেট, গণসংযোগ চোখে পড়েছে, যা খুলনা-২ আসনের মধ্যেই সীমিত ছিল।
পান্থপথে নিজ ব্যবসায়িক প্রতিষ্ঠান এনভয় টাওয়ারে বসে আলাপকালে সালাম মুর্শিদী জানান, তিনি আসলে কোন আসনে নির্বাচন করবেন তা তিনি নিজেও এখনও ক্লিয়ার নন। বিনয়ের সাথে তিনি জানান, এটা মাননীয় প্রধানমন্ত্রী জানেন। সালাম মুর্শিদী জানান, নেত্রী খুলনায় আমাকে কোনও একটি জায়গা থেকে নির্বাচন করার সুযোগ দেবেন, হতে পারে সেটা সদর, কিংবা খুলনা-৪ কিংবা অন্য কোনও সিট। আমি স্রেফ দলের একজন কর্মী হিসেবে আপাতত কাজ করছি, ব্যাস এটুকুই। কিন্তু দলের প্রভাবশালী স্থানীয় ও ঢাকার সূত্রগুলি বলছে, সালাম মুর্শিদী নির্বাচনের জন্য খুলনা-২ আসনেই সিগন্যাল পেয়েছেন। সে মতেই তিনি খুলনা সদর আসন এলাকায় তার নির্বাচনী কর্মকাণ্ড, গণযোগাযোগ চালাচ্ছেন।
খুলনা-২ আসনে বর্তমান এমপি রয়েছেন আলহাজ্ব মিজানুর রহমান মিজান। কর্মীবান্ধব মিজান একই সঙ্গে খুলনা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। এ বিষয়ে আলহাজ্ব মিজান আলাপকালে জানান, তিনি সদর আসনের এমপি হিসেবে আগামীতেও নমিনেশন চাইবেন। দল এবং নেত্রী চাইলে তিনি নির্বাচন করবেন। সবকিছুই নির্ভর করছে দল এবং নেত্রীর ওপর।
 

বার পঠিত

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ


নির্বাচনী ট্রেনে আওয়ামী লীগ

নির্বাচনী ট্রেনে আওয়ামী লীগ

০৭ অক্টোবর, ২০১৮ ০১:৩০









খুলনা-৪ আসনে নৌকার মাঝি কে?

খুলনা-৪ আসনে নৌকার মাঝি কে?

০১ অগাস্ট, ২০১৮ ০২:৩০



ব্রেকিং নিউজ


সাড়ে ৫শ’ পিস ইয়াবাসহ গ্রেফতার ৩

সাড়ে ৫শ’ পিস ইয়াবাসহ গ্রেফতার ৩

২২ অক্টোবর, ২০১৮ ০১:২০