খুলনা | শুক্রবার | ২২ জুন ২০১৮ | ৮ আষাঢ় ১৪২৫ |

Shomoyer Khobor

ইসি’র তিন সদস্যের কমিটি খুলনায় 

কেসিসি নির্বাচনে অনিয়মের তদন্ত শুরু হচ্ছে আজ 

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত ২২ মে, ২০১৮ ০০:৫৪:০০

কেসিসি নির্বাচনে অনিয়মের তদন্ত শুরু হচ্ছে আজ 

খুলনা সিটি কর্পোরেশন (কেসিসি) নির্বাচনে হওয়া অনিয়ম তদন্তে নির্বাচন কমিশনের (ইসির) তিন সদস্যের একটি টিম খুলনায় এসেছে। তারা আজ মঙ্গলবার এবং আগামীকাল বুধবার নির্বাচন অফিসে কেসিসি নির্বাচনে অনিয়মের বিষয়ে তদন্ত করবেন। এ দু’দিন তারা নির্বাচন অফিসে নির্বাচন কর্মকর্তা, ভোটগ্রহণ কর্মকর্তা, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যসহ নির্বাচন সংশ্লিষ্টদের সাথে আলোচনা করবেন। তদন্ত কমিটির সদস্যরা নির্বাচনের সামগ্রিক অনিয়ম নিয়ে তদন্ত করবেন। অনিয়মের অভিযোগে স্থগিত হওয়া কেসিসি’র তিনটি ভোটকেন্দ্রসহ কোথায় কোথায় অনিয়ম হয়েছে তার বিস্তারিত জানবেন বলে জানিয়েছেন নির্বাচন কমিশনের কর্মকর্তারা। 
তিন সদস্যের তদন্ত কমিটিতে রয়েছেন নির্বাচন কমিশনের যুগ্ম সচিব খোন্দকার মিজানুর রহমান, উপ-সচিব মোঃ ফরহাদ হোসেন এবং সিনিয়র সহকারী সচিব মোঃ শাহ আলম। 
কেসিসি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও আঞ্চলিক কর্মকর্তা মোঃ ইউনুচ আলী বলেন, তিন সদস্যের তদন্ত কমিটি ঢাকা থেকে গতকাল বিকেলে খুলনায় এসেছেন। আজ মঙ্গলবার এবং আগামীকাল বুধবার সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত প্রিজাইডিং অফিসার, পুলিশ ও আনসারসহ নির্বাচনের সঙ্গে সম্পৃক্ত ও কর্মরতদের কাছ থেকে বক্তব্য গ্রহণ করবেন তদন্ত কমিটির সদস্যরা। সকলের সাথে পৃথক পৃথক আলোচনা করবেন তারা।   
উল্লেখ্য, গত ১৫ মে খুলনা সিটি কর্পোরেশন নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে জাল ভোট, জোর করে ব্যালট পেপারে সিল মেরে বাক্সে ঢুকানো, বিএনপি’র মেয়র প্রার্থীর এজেন্টদের বের করে দেয়াসহ নানা অনিয়মের অভিযোগ উঠেছে। 
 


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ














ব্রেকিং নিউজ












বিশ্বকাপে আজকের খেলা

বিশ্বকাপে আজকের খেলা

২২ জুন, ২০১৮ ০০:৪৫