খুলনা | বৃহস্পতিবার | ১৮ অক্টোবর ২০১৮ | ৩ কার্তিক ১৪২৫ |

Shomoyer Khobor

র‌্যাবের সাথে ‘বন্দুকযুদ্ধে’ দু’দিনে নিহত ৪

খুলনায় মাদকের সাথে জড়িতরা রয়েছে কঠোর নজরদারিতে 

সোহাগ দেওয়ান | প্রকাশিত ১৯ মে, ২০১৮ ০২:০০:০০

খুলনা মহানগর ও জেলার তালিকাভুক্ত মাদকের ডিলারদের কার্যক্রম গোয়েন্দা নজরদারিতে রয়েছে। মাদকের সাথে জড়িতরা কোন ছাড় পাবেনা এ ধরনের বার্তা দিচ্ছেন আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। সম্প্রতি সময়ে সারাদেশে মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে সাঁড়াশি অভিযান চালাচ্ছেন র‌্যাব। গত দু’দিনে র‌্যাবের অভিযানে ‘বন্দুকযুদ্ধে’ চার মাদক ব্যবসায়ী নিহত হয়েছে।  
গত ৩ মে প্রতিষ্ঠাবার্ষিকীতে ঢাকাস্থ র‌্যাপিড এ্যাকশান ব্যাটালিয়ন (র‌্যাব)’র সদর দপ্তরে এক অনুষ্ঠানে প্রধান অথিতি হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান ও র‌্যাবের মহাপরিচালক বেনজির আহমেদ তাদের বক্তব্যে মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে কঠোর হুঁশিয়ারী দেন। 
র‌্যাব-৬’র পরিচালক খোন্দকার রফিকুল ইসলাম জানান, বিভাগসহ খুলনা মহানগর ও জেলার তালিকাভুক্ত মাদকের পাচারকারী, পাইকারী (ডিলার) ও খুচরা বিক্রেতাদের গোয়েন্দা নজরদারিতে রাখা হয়েছে। মাদকের সাথে জড়িতদের কোন ছাড় দেয়া হবে না। তাদের বিরুদ্ধে অভিযান আরও জোড়ালো করা হচ্ছে। 
খুলনায় মাদকের সাথে জড়িত পাচারকারী, ডিলার, খুচরা বিক্রেতাদের একাধিক তালিকা রয়েছে আইন-শৃঙ্খলা বাহিনীর কাছে। এদের মধ্যে খুলনা বিভাগে ২৬ জন গডফাদার রয়েছে। এছাড়া “টপ লিস্ট” তালিকায় রয়েছে পাচারকারীদের নাম। তাছাড়া “টপ টু” তালিকা, “টপ থ্রি” তালিকা” ও “টপ টেন” তালিকায় রয়েছে ডিলাররা। গোয়েন্দা তথ্যমতে গডফাদারদের ছত্রছায়ায় মাদকের ডিলাররা বড় ধরনের চালান বাজারে ছাড়েন।  
এদিকে র‌্যাবের সাড়শি অভিযানে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে বন্দুকযুদ্ধে একজন মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন। বৃহস্পতিবার দিবাগত রাত ২টার দিকে উপজেলার ৪নং ভেড়ীবাঁধ তাঁতিপাড়া এলাকায় এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। র‌্যাবের দাবি, নিহত ব্যক্তি একজন মাদক ব্যবসায়ী। তবে তার পরিচয় পাওয়া যায়নি। 
চাঁপাইনবাবগঞ্জ র‌্যাব ক্যাম্পের কমান্ডার স্কোয়াড্রন লিডার সাঈদ আব্দুল্লাহ আল মুরাদ জানান, শিবগঞ্জের তাঁতিপাড়া ভেড়ীবাঁধ এলাকায় কিছু মাদক ব্যবসায়ী মাদক বেচাকেনা করছে এমন সংবাদের ভিত্তিতে র‌্যাবের একটি টহল দল সেখানে অভিযান চালায়। এ সময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে মাদক ব্যবসায়ীরা র‌্যাব সদস্যদের লক্ষ্য করে গুলি ছোড়ে। আত্মরক্ষার্থে র‌্যাবও পাল্টা গুলি ছোড়ে। দুইপক্ষের গুলি বিনিময়ের এক পর্যায়ে ৪/৫ জন মাদক ব্যবসায়ী পালিয়ে যায়। পরে সেখানে তল্লাশি চালিয়ে এক মাদক ব্যবসায়ীকে গুলিবিদ্ধ অবস্থায় পাওয়া যায়। এ সময় সেখান  থেকে ৬ কেজি ৭ গ্রাম গাঁজা, ২টি বিদেশি পিস্তল, ৭ রাউন্ড গুলিসহ ২টি ম্যাগজিন উদ্ধার করা হয়।
গত বৃহস্পতিবার দিবাগত গভীর রাতে চট্টগ্রাম নগরীর সদরঘাট থানার আইসফ্যাক্টরী রোডের বরিশাল কলোনিতে র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে দুইজন মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন। 
র‌্যাব-৭’র অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মিফতাহউদ্দিন আহমদ জানান, মাদকবিরোধী অভিযানে অংশ হিসেবে র‌্যাবের একটি দল রাতে সেখানে অভিযান চালাতে গিয়েছিল। নগরীর আইসফ্যাক্টরী রোডে টহল দেওয়ার সময় র‌্যাবের গাড়ি লক্ষ্য করে গুলিবর্ষণ করে মাদক ব্যবসায়ীরা। র‌্যাবও পাল্টা গুলি ছোড়ে। এতে দুইজন মারা যায়। বন্দুকযুদ্ধের পর ঘটনাস্থল থেকে বিপুল পরিমাণ ইয়াবা, ফেন্সিডিল, গাঁজা, মদ একটি পিস্তল ও দেশী তৈরি একটি বন্দুক উদ্ধার করা হয়। নিহতদের নাম-পরিচয় পাওয়া যায়নি।
গত ১৬ মে দিবাগত রাত সাড়ে ১২টার দিকে নবগঙ্গা এলাকার পদ্মার ৫ নম্বর বাঁধের কাছে র‌্যাবের সাথে বন্দুকযুদ্ধে একজন মাদক ব্যবসায়ী নিহত হয়েছে। র‌্যাব-৫’র উপ-অধিনায়ক মেজর এস এম আশরাফুল ইসলাম জানান, ভারত থেকে ফেন্সিডিল পাচার করে আনা হয়েছে এমন সংবাদের ভিত্তিতে র‌্যাবের একটি দল নবগঙ্গা এলাকার পদ্মার ৫ নম্বর বাঁধে অভিযান চালায়। এ সময় মাদক ব্যবসায়ীরা র‌্যাবের উপস্থিতি টের পেয়ে গুলি চালায়। র‌্যাবও পাল্টা গুলি করে। ‘৮ থেকে ১০ মিনিট গোলাগুলির এক পর্যায়ে মাদক ব্যবসায়ীরা পালিয়ে গেলেও একজনকে আহত অবস্থায় পাওয়া যায়। পরে তাঁকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে জরুরী বিভাগের চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। বন্দুকযুদ্ধে নিহত আবুল হাসান ওরফে হাসান ঘাটিয়াল নগরীর কর্ণহার থানার সোনাইকান্দি এলাকার বাসিন্দা। ঘটনাস্থল থেকে পিস্তল, গুলি, ম্যাগজিন ও ১৪৭ বোতল ফেন্সিডিল উদ্ধার করেছে র‌্যাব। 
 

বার পঠিত

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ










শারদীয় দুর্গোৎসবের  আজ মহানবমী

শারদীয় দুর্গোৎসবের  আজ মহানবমী

১৮ অক্টোবর, ২০১৮ ০০:৪৯




ব্রেকিং নিউজ











শারদীয় দুর্গোৎসবের  আজ মহানবমী

শারদীয় দুর্গোৎসবের  আজ মহানবমী

১৮ অক্টোবর, ২০১৮ ০০:৪৯