খুলনা | শনিবার | ২০ অক্টোবর ২০১৮ | ৫ কার্তিক ১৪২৫ |

Shomoyer Khobor

তালুকদার আব্দুল খালেক মেয়র নির্বাচিত

নিজস্ব প্রতিবেদক   | প্রকাশিত ১৬ মে, ২০১৮ ০১:২০:০০

খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী তালুকদার আব্দুল খালেক বিজয়ী হয়েছেন। নৌকা প্রতীক পেয়েছে ১ লাখ ৭৬ হাজার ৯০২ ভোট। আর তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী বিএনপি’র নজরুল ইসলাম মঞ্জু পেয়েছেন ১ লাখ ৮ হাজার ৯৫৬ ভোট। অর্থাৎ নৌকা প্রতীক নিয়ে খালেক ৬৭ হাজার ৯৪৬ ভোট বেশী পেয়েছেন। 
গতকাল মঙ্গলবার বিভাগীয় মহিলা ক্রীড়া কমপ্লেক্স থেকে বেসরকারিভাবে এ ফলাফল ঘোষণা করেন কেসিসি নির্বাচনের রিটার্নিং অফিসার মোঃ ইউনুচ আলী। 
নৌকা প্রতীক নিয়ে তালুকদার আব্দুল খালেক খুলনা সিটি কর্পোরেশনের হারানো মসনদ পুনরুদ্ধার করলেন। এর আগে ২০০৮ থেকে ২০১৩ সাল পর্যন্ত খুলনা সিটি কর্পোরেশনের মেয়র ছিলেন তালুকদার আব্দুল খালেক। ২০১৩ সালের নির্বাচনে বিএনপি সমর্থিত মেয়র প্রার্থী মনিরুজ্জামান মনির কাছে প্রায় ৬১ হাজার ভোটের ব্যবধানে হেরে যান তিনি। 
এ নির্বাচনে মোট ৫ জন প্রার্থী মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করেন। অন্য তিনজন হলেন হাতপাখা নিয়ে ইসলামী আন্দোলন বাংলাদেশের মাওলানা মুজাম্মিল হক, কাস্তে প্রতীক নিয়ে সিপিবি’র মিজানুর রহমান বাবু এবং লাঙ্গল প্রতীক নিয়ে জাতীয় পার্টির শফিকুর রহমান মুশফিক ।   
এবারের নির্বাচনে মোট ভোটকেন্দ্রে ২৮৯টি ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। এর মধ্যে দখল ও জাল ভোট দেয়ার অভিযোগে তিনটি কেন্দ্রের ভোট স্থগিত করা হয়েছে। কেন্দ্রগুলো হচ্ছে ২৪নং ওয়ার্ডের ইকবাল নগর মাধ্যমিক বালিকা বিদ্যালয় এবং ৩১নং ওয়ার্ডের লবণচরা মাধ্যমিক বিদ্যালয় ও হাজী মালেক দারুস সালাম দাখিল মাদ্রাসা। মোট ১৫৬১টি ভোটকক্ষে ভোটগ্রহণ হয়েছে। এবারের খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনে ভোটার ছিলেন ৪ লাখ ৯৩ হাজার ৯৩ জন। এর মধ্যে পুরুষ ২ লাখ ৪৮ হাজার ৯৮৬ জন এবং নারী ২ লাখ ৪৪ হাজার ১০৭ জন। এবার তিনটি কেন্দ্রে সিসি ক্যামেরা ছিল। আর দু’টিতে ইভিএমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।  


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ






শার্শায় অস্ত্র-গুলিসহ  যুবক আটক

শার্শায় অস্ত্র-গুলিসহ  যুবক আটক

২০ অক্টোবর, ২০১৮ ০১:০০








ব্রেকিং নিউজ


আজ থেকে ফের সিনিয়র ডিভিশন ফুটবল

আজ থেকে ফের সিনিয়র ডিভিশন ফুটবল

২০ অক্টোবর, ২০১৮ ০০:৪১










শার্শায় অস্ত্র-গুলিসহ  যুবক আটক

শার্শায় অস্ত্র-গুলিসহ  যুবক আটক

২০ অক্টোবর, ২০১৮ ০১:০০