খুলনা | শনিবার | ২৬ মে ২০১৮ | ১২ জ্যৈষ্ঠ ১৪২৫ |

Shomoyer Khobor

খুলনায় সেনা মোতায়েন থাকলে ফলাফল যাই হোক ভোট ব্যবস্থা এমন হতো না : মির্জা ফখরুল

খবর প্রতিবেদন | প্রকাশিত ১৬ মে, ২০১৮ ০০:০১:০০

বর্তমান পরিস্থিতিতে কোনো সুষ্ঠু নির্বাচন হতে পারে না বলে মন্তব্য করেছেন বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, অবাধ নিরপেক্ষ নির্বাচন করতে হলে সংসদ ভেঙে দিতে হবে, সেনাবাহিনী মোতায়েন করতে হবে। নইলে সুষ্ঠু ভোট সম্ভব নয়। আজ (গতকাল)  খুলনায় সেনা মোতায়েন থাকলে ফলাফল যাই হোক ভোট ব্যবস্থা এমন হতো না। বিরোধী দল সুন্দরভাবে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারত।
মঙ্গলবার রাতে রাজধানীর গুলশানে বিএনপি’র চেয়ারপারসন খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল এসব কথা বলেন। এর আগে দলের জ্যেষ্ঠ নেতাদের সঙ্গে সেখানে  বৈঠক করেন তিনি।
বৈঠক শেষে বিএনপি’র মহাসচিব বলেন, নির্বাচন কমিশনের অযোগ্যতার কারণে পুলিশের হামলার মাধ্যমে ক্ষমতাসীন দল বিএনপি’র কর্মীদের দাঁড়াতে দেয়নি। বিএনপি প্রার্থীর এজেন্টদের কেন্দ্র থেকে বের করে দিয়েছে, ভোটারদের ভয়ভীতি দেখিয়ে নিজেরাই নৌকা প্রতীকে সিল মেরেছে।
মির্জা ফখরুল বলেন, গণমাধ্যমকে সরকার নিয়ন্ত্রণের চেষ্টা করেছে। সেটা প্রমাণ হয়েছে যখন আমরা ওখান থেকে খবর পাচ্ছি এক ধরনের, সংবাদ মাধ্যমে প্রচার হচ্ছে এক ধরনের এবং অনলাইন সংবাদ মাধ্যমগুলোতে প্রচার হয়েছে আবার ভিন্নভাবে। আসলে তারা আসল ঘটনা গণমাধ্যমে প্রচার করতে দেয়নি।
ফখরুল বলেন, “আজ যখন সংবাদ এলো দুপুর ১টার পর একের পর এক কেন্দ্র দখল হয়েছে। তখন সিইসিকে (প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা) ফোন করি। বলি খুলনা নির্বাচনে অনিয়মের কথা। তিনি আমাকে বলেন, ‘আপনারা রাজনৈতিক দল দায়িত্বশীলতার পরিচয় দিন। কোথাও কোনো অনিয়মের ঘটনা ঘটেনি।’ আমি  বললাম, আমি আপনাকে সোর্স বলছি। তখন সিইসি নুরুল হুদা বলেন, ‘কোনো টিভি চ্যানেলে দেখায়নি।’ তখন আমি সংবাদ মাধ্যমগুলোর নাম বললে তিনি বলেন, ‘আমি দেখছি।’ এখনো তিনি দেখছেন। 
বিএনপি’র মহাসচিব বলেন, এ সরকারের অধীনে কোনো নিরপেক্ষ নির্বাচন হতে পারে না। সুষ্ঠু নির্বাচন করতে হলে সরকারকে পদত্যাগ করতে হবে, নির্বাচন কমিশনকে পুনর্গঠন করতে হবে, সেনাবাহিনী মোতায়েন করতে হবে। না হলে কোনো অবস্থাতেই সবার কাছে গ্রহণযোগ্য নির্বাচন সম্ভব না।
 


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ








বদির বেয়াইসহ আরও ১১ লাশ

বদির বেয়াইসহ আরও ১১ লাশ

২৬ মে, ২০১৮ ০০:১০






ব্রেকিং নিউজ




সেহরীতে বরকত রয়েছে

সেহরীতে বরকত রয়েছে

২৬ মে, ২০১৮ ০১:১৪

সেহরীতে বরকত রয়েছে

সেহরীতে বরকত রয়েছে

২৬ মে, ২০১৮ ০১:১৪