খুলনা | শনিবার | ২০ অক্টোবর ২০১৮ | ৫ কার্তিক ১৪২৫ |

Shomoyer Khobor

‘খুলনায় চমৎকার নির্বাচন হয়েছে’

তিনটি কেন্দ্রে ছাড়া আর কোথাও অনিয়ম হয়নি : ইসি সচিব

খবর প্রতিবেদন | প্রকাশিত ১৬ মে, ২০১৮ ০০:০০:০০

লনা সিটি কর্পোরেশন (কেসিসি) নির্বাচন অনেক চমৎকার হয়েছে বলে জানিয়েছেন নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দিন আহমেদ। তিনি বলেন, ২৮৯টি কেন্দ্রের মধ্যে তিনটি কেন্দ্র ছাড়া আর কোথাও নির্বাচনে অনিয়ম হয়নি বলে মন্তব্য করেছেন নির্বাচন কমিশন (ইসি) সচিব হেলালুদ্দীন আহমদ। মঙ্গলবার বিকেল ৫টা ৫০ মিনিটে নির্বাচন কমিশন ভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে ইসি সচিব এই মন্তব্য করেন।
হেলালুদ্দীন আহমদ বলেন, ১৮৯টি কেন্দ্রের মধ্য তিনটি কেন্দ্রে অনিয়মের কারণে ভোট গ্রহণ স্থগিত করা হয়েছে। এই তিনটি কেন্দ্রে ছাড়া আর কোথাও অনিয়ম হয়নি। তিনি বলেন, কেন্দ্র তিনটি হলো  ইকবাল নগর মাধ্যমিক বালিকা বিদ্যালয়, লবণচরা সরকারি প্রাথমিক বিদ্যালয় ও হাজি  মালেক দারুস সালাম দাখিল মাদ্রাসা।
ইসি সচিব বলেন, সকাল ৮টা থেকে শান্তিপূর্ণভাবে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। বিকেল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ সমাপ্ত ঘোষণা করা হয়েছে। দু’টি কেন্দ্রে ইভিএম ব্যবহার করা হয়েছিল। কেন্দ্র দু’টির ফলাফলও প্রকাশ করা হয়ে গেছে।
বিএনপি’র যে অভিযোগ সেই বিষয়ে আপনারা কী বলবেন-এমন প্রশ্নে হেলালুদ্দীন আহমদ বলেন, একটা দল অভিযোগ করতেই পারে। আমরা কিন্তু নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে বারবার কথা বলেছি। বিষয়টা আমরা তলিয়ে দেখছি। তাদের সঙ্গে আমরা টেলিফোনে কথা বলেছি। তারা বলেছে, খুব সুন্দরভাবে সুষ্ঠুভাবে শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।
ভোটাররা ভোট দিতে গিয়ে দেখেছে যে তার ভোটটি দেওয়া হয়ে গেছে-এই বিষয়ে কী বলবেন-এমন প্রশ্নে ইসি সচিব বলেন, হতে পারে। তবে আমরা বিষয়টা নিয়ে তদন্ত করে দেখতে পারি। কোন কেন্দ্রে কে ভোট দিতে গেল। কীভাবে ভোটটি কালেকশন হয়ে গেল এটা তদন্ত করে দেখতে হবে।
জাতীয় নির্বাচনের আগে এই রকম একটি ভোট এটা কি নির্বাচন কমিশনের ওপর মানুষের আস্থা বাড়াবে নাকি কমাবে-এমন প্রশ্নে হেলালুদ্দীন আহমদ বলেন, এই ব্যাপারে আমি কোনো মতামত দিব না। তবে যে নির্বাচন হয়েছে তাতে নির্বাচন কমিশন সন্তুষ্ট।
এর আগে খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনে বিএনপি মনোনীত মেয়র প্রার্থীর কোনো পোলিং এজেন্টকে ঢুকতে দেওয়া হয়নি এমন সুনির্দিষ্ট অভিযোগ পাননি বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার শাহাদাত হোসেন চৌধুরী। তবে পরিচয়পত্র না থাকায় কয়েকজন এজেন্টকে ঢুকতে দেওয়া হয়নি বলেও তিনি জানান। মঙ্গলবার দুপুরে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে নির্বাচন মনিটরিং সেল পরিদর্শন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে শাহাদাত হোসেন চৌধুরী এ কথা বলেন।
শাহাদাত হোসেন চৌধুরী বলেন, ‘যে পোলিং এজেন্টদের ঢুকতে দেওয়া হয়নি, তারা পরিচয়পত্র দেখাতে পারেনি বলে তাদের ঢুকতে দেওয়া হয়নি। আর বের করে দেওয়া হয়েছে এমন সুনির্দিষ্ট অভিযোগ আমাদের কাছে নেই।’
 


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ











বিকল্প ধারায় বিকল্প নেতৃত্ব

বিকল্প ধারায় বিকল্প নেতৃত্ব

২০ অক্টোবর, ২০১৮ ০০:০৬



ব্রেকিং নিউজ


আজ থেকে ফের সিনিয়র ডিভিশন ফুটবল

আজ থেকে ফের সিনিয়র ডিভিশন ফুটবল

২০ অক্টোবর, ২০১৮ ০০:৪১










শার্শায় অস্ত্র-গুলিসহ  যুবক আটক

শার্শায় অস্ত্র-গুলিসহ  যুবক আটক

২০ অক্টোবর, ২০১৮ ০১:০০