খুলনা | শনিবার | ২৬ মে ২০১৮ | ১২ জ্যৈষ্ঠ ১৪২৫ |

Shomoyer Khobor

ভারতে নির্মাণাধীন ফ্লাইভার  ভেঙে নিহত ১২

খবর প্রতিবেদন | প্রকাশিত ১৬ মে, ২০১৮ ০০:১০:০০

ভারতের উত্তর প্রদেশের বারানসিতে নির্মাণাধীন একটি উড়ালসেতু ভেঙে পড়েছে। এতে শেষ খবর পাওয়া পর্যন্ত ১২ জন মারা গেছে। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। ধ্বংসস্তূপে আটকে রয়েছে কমপক্ষে ৫০ জন।  মঙ্গলবার সন্ধ্যায় বারানসিতে বিবেকানন্দ উড়ালসেতু ভেঙে এই হতাহতের ঘটনা ঘটে।
উড়ালসেতুটি তৈরি করা হচ্ছিল বারানসি ক্যান্টনমেন্ট রেল স্টেশন এলাকায়। মৃতদের বেশিরভাগই শ্রমিক। তারা ওই ব্রিজের নির্মাণকর্মী বলে জানা গেছে। যারা চাপা পড়ে  রয়েছে তাদের উদ্ধারে ঘটনাস্থলে পৌঁছেছে দমকল বাহিনী ও পুলিশ।
প্রত্যক্ষদর্শীরা জানান, চারটি গাড়ি এবং বেশ কয়েকটি মিনিবাস ধ্বংসস্তূপের নিচে চাপা পড়ে রয়েছে। ফলে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে। দুর্ঘটনার পর দ্রুত উদ্ধারকার্য শুরু করেছে প্রশাসন। ঘটনাস্থলে আনা হয়েছে বেশ কয়েকটি জেসিবি। সেগুলো দিয়েই ধ্বংসস্তূপ সরানোর চেষ্টা চলছে। খোদ মুখ্যমন্ত্রী যোগী আদিত্যানাথ বিষয়টির উপরে নজর রাখছেন।
দুর্ঘটনা সম্পর্কে বলতে গিয়ে রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী সিদ্ধার্থনাথ সিং সংবাদমাধ্যমকে বলেন, রাজ্যের উপ-মুখ্যমন্ত্রী কেশবপ্রসাদ মৌর্য ও মন্ত্রী নীলকান্ত তিওয়ারিকে ঘটনাস্থলে যেতে নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী। দুর্গতদের দ্রুত উদ্ধার করার নির্দেশ দিয়েছেন তিনি। ত্রাণ ও উদ্ধার কাজ শুরু হয়েছে। স্থানীয় প্রশাসনকে সহায়তার জন্য এনডিআরএফ-এর পাঁচটি দল ঘটনাস্থলে এসেছে। দুর্ঘটনার প্রকৃত কারণ এখনও জানা যায়নি। দুর্ঘটনায় স্বজনহারা পরিবারকে পাঁচ লাখ টাকা এবং গুরুতর আহতদের দুই লাখ টাকা ক্ষতিপূরণের কথা ঘোষণা করেছে যোগীর সরকার।
প্রসঙ্গত, ২০১৬ সালের ৩১ মার্চ কলকাতার বড় বাজার সংলগ্ন পোস্তা এলাকার একটি নির্মাণাধীন উড়াল সেতুর একাংশ ভেঙে কমপক্ষে ২১ জন প্রাণ হারান।
 


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ














ব্রেকিং নিউজ




সেহরীতে বরকত রয়েছে

সেহরীতে বরকত রয়েছে

২৬ মে, ২০১৮ ০১:১৪

সেহরীতে বরকত রয়েছে

সেহরীতে বরকত রয়েছে

২৬ মে, ২০১৮ ০১:১৪