খুলনা | শনিবার | ২৬ মে ২০১৮ | ১২ জ্যৈষ্ঠ ১৪২৫ |

Shomoyer Khobor

আবারও আইসিসির স্বাধীন চেয়ারম্যান শশাঙ্ক মনোহর

ক্রীড়া প্রতিবেদক | প্রকাশিত ১৬ মে, ২০১৮ ০০:১০:০০

আইসিসি বোর্ডের মনোনীত একমাত্র প্রার্থী ছিলেন তিনি। আনুষ্ঠানিক নির্বাচনের তাই প্রয়োজন পড়েনি। টানা দ্বিতীয় মেয়াদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় আইসিসির স্বাধীন চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন শশাঙ্ক মনোহর।
এবার মনোহরের সম্ভাব্য প্রতিদ্বন্দ্বী হিসেবে শোনা যাচ্ছিল ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) সাবেক প্রেসিডেন্ট জাইলস ক্লার্কের নাম। ক্লার্কের জন্য মনোহর সরে দাঁড়াবেন বলেও আলোচনা ছিল। কিন্তু ক্রিকেট রাজনীতির খেলায় গত কয়েক মাসে বদলে যায় প্রেক্ষাপট। নিজ দেশের বর্তমান বোর্ডের কাছ থেকে সমর্থন পাননি ক্লার্ক। তাতে অন্যান্য বোর্ডও আর আস্থা রাখতে পারেনি তার ওপর।
আইসিসির নির্বাচন প্রক্রিয়া অনুযায়ী, আইসিসির প্রত্যেক পরিচালক একজন করে প্রার্থী মনোনয়নের অনুমতি পান, যে প্রার্থীকে অবশ্যই বর্তমান অথবা সাবেক পরিচালক হতে হবে। দুই বা ততোধিক পরিচালকের মনোনীত প্রার্থীই কেবল যোগ্যতা পান নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার। গতবারের মতো এবারও প্রার্থীই ছিলেন একজন। নির্বাচন প্রক্রিয়া দেখভালের দায়িত্ব ছিল যার, সেই স্বাধীন অডিট কমিটির চেয়ারম্যান এডওয়ার্ড কুইনল্যান মনোহরকে জয়ী ঘোষণা করেন। তার প্রথম মেয়াদ শেষ হবে আগামী মাসে। দ্বিতীয় মেয়াদে থাকবেন ২০২০ সালের জুন পর্যন্ত।
 


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ














ব্রেকিং নিউজ




সেহরীতে বরকত রয়েছে

সেহরীতে বরকত রয়েছে

২৬ মে, ২০১৮ ০১:১৪

সেহরীতে বরকত রয়েছে

সেহরীতে বরকত রয়েছে

২৬ মে, ২০১৮ ০১:১৪