খুলনা | শনিবার | ২৬ মে ২০১৮ | ১২ জ্যৈষ্ঠ ১৪২৫ |

Shomoyer Khobor

স্বামীর গল্পে চিত্রনাট্য লিখলেন সুবর্ণা

খবর বিনোদন | প্রকাশিত ১৬ মে, ২০১৮ ০০:১০:০০

২০০৮ সালে প্রয়াত কিংবদন্তী অভিনেতা হুমায়ূন ফরীদির সঙ্গে বিবাহ বিচ্ছেদ ঘটান অভিনেত্রী সুবর্ণা মুস্তাফা। ফরীদি ছিলেন সুবর্ণার প্রথম স্বামী। ওই বছরই তিনি বিয়ে করেন নাটক ও চলচ্চিত্র নির্মাতা বদরুল আনাম সৌদকে। সেই সৌদেরই একটি গল্প নিয়ে এবার নাটকের চিত্রনাট্য লিখেছেন অভিনেত্রী সুবর্ণা মুস্তাফা।
নাটকের নাম ‘কোন এক বরষায়’। এটি পরিচালনা করছেন চয়নিকা চৌধুরী। চিত্রনাট্য লেখার পাশাপাশি এটিতে অভিনয়ও করছেন সুবর্ণা মুস্তাফা। তার বিপরীতে রয়েছেন তারিক আনাম খান। আরও আছেন ডলি জহুর। আসছে রোজার ঈদে নাটকটি বেসরকারি টিভি চ্যানেল এটিএন বাংলায় প্রচার হওয়ার কথা রয়েছে।
নাটকটি সম্পর্কে পরিচালক চয়নিকা চৌধুরী বলছেন, ‘যার অভিনয় দেখে বড় হয়েছি, তার লেখা চিত্রনাট্যে এখন নাটক নির্মাণ করছি। এটা আমার জন্য অনেক বড় সৌভাগ্য’।
এ দিকে নাটকে সম্পর্কের গল্প দেখানো হবে বলে জানান অভিনেত্রী সুবর্ণা মুস্তাফা। তিনি বলেন, ‘সারা বছর অভিনয় কম করলেও ঈদ উৎসবে পছন্দের নাটকগুলো করি। তাছাড়া লেখালেখির অভ্যাস আমার অনেক পুরনো। অনেক দিন পর চয়নিকা চৌধুরীর নাটকের জন্য চিত্রনাট্য লিখলাম।’
শুধু চিত্রনাট্য লেখা নয়, কয়েক বছর আগে টিভি নাটক পরিচালনাও করেছেন সুবর্ণা মুস্তাফা। কিন্তু বর্তমানে অভিনয়েই সময় দেন বেশি। ঈদের জন্য তার হাতে রয়েছে বদরুল আনাম সৌদের ‘অক্ষর থেকে উঠে আসা মানুষ’, আরিফ খানের ‘নুরুল আলমের বিয়ে’, চয়নিকা চৌধুরীর ‘একদিন খুঁজেছিনু যারে’, ও ‘পরশ পাথর’ নাটকগুলোর কাজ।


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন






ব্রেকিং নিউজ




সেহরীতে বরকত রয়েছে

সেহরীতে বরকত রয়েছে

২৬ মে, ২০১৮ ০১:১৪

সেহরীতে বরকত রয়েছে

সেহরীতে বরকত রয়েছে

২৬ মে, ২০১৮ ০১:১৪