খুলনা | শুক্রবার | ২২ জুন ২০১৮ | ৮ আষাঢ় ১৪২৫ |

শান্তিপূর্ণ নির্বাচনের প্রত্যাশা

১৫ মে, ২০১৮ ০০:৩১:০০

শান্তিপূর্ণ নির্বাচনের প্রত্যাশা


খুলনা সিটি কর্পোরেশনের নির্বাচন আজ। প্রার্থীরা এরই মধ্যে প্রচার প্রচারনা শেষ করেছেন। তবে বসে নেই কর্মী সমর্থকরা। তারাও মাঠ গোছাতে গতকাল রাতভর ব্যস্ত সময় পার করেছে। নির্বাচন কমিশনও ভোট গ্রহনের যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করেছে। ইতোমধ্যে আইন শৃঙ্খলা বাহিনীও নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্নভাবে সম্পন্ন করার লক্ষে মাঠে নেমেঠে। এর মধ্যে রয়েছে পুলিশ, র‌্যাব, বিজিবি আর নির্বাহী ম্যাজিস্ট্রেটের ভ্রাম্যমান টিম। সারা শহর রয়েছে গোয়েন্দা নজরদারীতে। ফলে নানা শংকার মধ্যেও একটি শান্তিপূর্ন ও গ্রহনযোগ্য নির্বাচন আশা করছে নগরবাসী।  
নির্বাচন সবার অংশগ্রহণে হবে কি না, বিরোদী দল বিশেষ করে বিএনপি নির্বাচনে আসবে কিনা আসলেও নির্বাচন সুষ্ঠু হবে কিনা এমন প্রশ্ন বিভিন্ন সময় সামনে চলে আসে। বিশেষ করে গাজীপুরের নির্বাচন আদালত কর্তৃক বন্ধ ঘোষণার পর খুলনা সিটি কর্পোরেশন নির্বাচন নিয়েও নানা  মহলে এক ধরনের শংঙ্কা ছিল। তবে আশার কথা খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনের তফশিল ঘোষণার পর সকল দলই নির্বাচনে অংশ নিচ্ছে। চালিয়েছে জমজমাট প্রচার প্রচারনা। দু’একটি বিচ্ছিন্ন অভিযোগ ছাড়া সিডিউল ঘোষণা পরবর্তী দিনগুলো পার হয়েছে শান্তিপূর্নভাবে। ভোটারদের মাঝেও দেখা গেছে উৎসবের আমেজ। নির্বাচন কমিশনের সতর্কতার কারণেই শান্তিপূর্ন নির্বাচন হবে বলে আশা করা যাচ্ছে। কারণ নির্বাচন যাতে শান্তিপূর্ন হয়, সে চিন্তা মাথায় রেখেই নির্বাচন কমিশন এখনও পর্যন্ত কাজ করে যাচ্ছে। 
যে দেশ রাজনীতি এবং রাজনৈতিক সরকারের মাধ্যমে পরিচালিত হয়, তার মূল বিষয়ই হচ্ছেÑসরকার ও বিরোধী দলের পারস্পরিক সহাবস্থান এবং সমঝোতা। এর ব্যত্যয় ঘটলেই রাজনীতিতে অস্থিরতা এবং বিশৃঙ্খলা দেখা দেয়। আপাতদৃষ্টিতে নির্বাচনকালীন রাজনীতি স্থিতিশীল মনে হচ্ছে। কেসিসি নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ হবে এমনটিই আমাদের প্রত্যাশা।
 


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ



এলো খুশির ঈদ

এলো খুশির ঈদ

১৫ জুন, ২০১৮ ০০:১০


ফুটপাত দখলমুক্ত রাখুন

ফুটপাত দখলমুক্ত রাখুন

০৭ জুন, ২০১৮ ০০:১১









ব্রেকিং নিউজ












বিশ্বকাপে আজকের খেলা

বিশ্বকাপে আজকের খেলা

২২ জুন, ২০১৮ ০০:৪৫