খুলনা | মঙ্গলবার | ২৩ অক্টোবর ২০১৮ | ৮ কার্তিক ১৪২৫ |

Shomoyer Khobor

পশ্চিমবঙ্গে ভোটে প্রাণ গেল প্রার্থীসহ  ১০ জনের : বোমাবাজি, জালভোট

খবর প্রতিবেদন | প্রকাশিত ১৫ মে, ২০১৮ ০০:১৪:০০

অশান্তির মধ্য দিয়েই শুরু হয়েছে পশ্চিমবঙ্গে ত্রিস্তরীয় পঞ্চায়েত নির্বাচন। গতকাল সোমবার সকালে ভোট শুরুর পর পরই প্রাণ গেল প্রার্থীসহ আটজনের। আর এর আগের দিন রাতে ভোটকে কেন্দ্র করে আগুনে দগ্ধ হয়ে মারা গেছেন আরো দু’জন। 
সূত্র জানায়, গতকাল নোমবার সকালে রাজ্যের উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা ও মুর্শিদাবাদে এসব খুনের ঘটনা ঘটে। এদের মধ্যে শাসক দল তৃণমূল, সিপিএম ও বিজেপি কর্মীর পাশাপাশি নির্দলীয় প্রার্থীও রয়েছেন। সকালে উত্তর ২৪ পরগনা জেলার আমডাঙ্গায় নিহত হন সিপিএম কর্মী তৌবুর গায়েন। আহত হন আরো দুই সিপিএম কর্মী। জানা যায়, দুষ্কৃতকারীদের বোমাবাজির মধ্যে পড়ে মারা যান তৌবুর।
অন্যদিকে, দক্ষিণ ২৪ পরগনা জেলার কুলতলি এলাকায় ভোট দিতে যাওয়ার সময় গুলিবিদ্ধ হয়ে মারা যান তৃণমূল কর্মী আরিফ আলী গাজী। তাঁকে খুনের অভিযোগ উঠেছে এসইউসিআইয়ের দিকে।
পাশাপাশি, নদীয়ার শান্তিপুরে বুথ দখল করতে গিয়ে গণপিটুনিতে নিহত হন একজন। নিহত ব্যক্তির নাম সঞ্জিত প্রমাণিক। তিনি স্নাতকোত্তর শ্রেণীর ছাত্র। সঞ্জিত তৃণমূল সমর্থক ছিলেন বলে প্রাথমিক ভাবে জানা গেছে। এ ঘটনায় আহত হয়েছেন আরো দু’জন। আহতদের শান্তিপুর হাসপাতালে ভর্তি করা হয়েছে।
এছাড়া মুর্শিদাবাদের বেলেডাঙ্গায় গুলি ও বোমার আঘাতে খুন হন এক বিজেপি কর্মী। তাঁর নাম তপন মণ্ডল। বিজেপি নেতাদের অভিযোগ, তৃণমূলের সন্ত্রাসীরাই তপনকে হত্যা করেছে। সবশেষ খুন হন মুর্শিদাবাদের নওদায় এক নির্দল প্রার্থী। মৃতের নাম শাহিন শেখ। জানা যায়, শাসক দল তৃণমূল বুথ দখল করার চেষ্টা করলে বাধা দিতে গেলে তাঁকে গুলি করা হয়। ঘটনাস্থলেই মারা যান তিনি। আহত হন আরও দু’জন। যদিও তৃণমূল এই অভিযোগ অস্বীকার করেছে।
এর আগের দিন রবিবার রাতে দক্ষিণ ২৪ পরগনা জেলার কাকদ্বীপে এক সিপিএম কর্মীর বাড়িতে আগুন ধরিয়ে দেওয়া হয়। পুড়ে মৃত্যু হয় ওই সিপিএম কর্মী এবং তাঁর স্ত্রী। অভিযোগের তীর যথারীতি শাসক তৃণমূলের দিকে।
গত রবিবার সন্ধ্যায় পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় অবাধ ও শান্তিপূর্ণ ত্রিস্তরীয় পঞ্চায়েত ভোটের আবেদন রাখলেও এদিন ভোটপর্ব শুরু হতেই অশান্তি ছড়িয়ে পড়তে আরম্ভ করে পশ্চিমবঙ্গের জেলায় জেলায়।


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ














ব্রেকিং নিউজ





যশোরে সাংবাদিক নোভার  আত্মহত্যা

যশোরে সাংবাদিক নোভার  আত্মহত্যা

২৩ অক্টোবর, ২০১৮ ০০:৫৬