খুলনা | মঙ্গলবার | ২১ মে ২০১৯ | ৭ জ্যৈষ্ঠ ১৪২৬ |

Shomoyer Khobor

মুখ্যমন্ত্রীর পদ নয়, শশীকলার ভাগ্যে জুটলো কারাদণ্ড

খবর প্রতিবেদন | প্রকাশিত ১৫ ফেব্রুয়ারী, ২০১৭ ০০:২০:০০

মুখ্যমন্ত্রী হওয়ার জন্য দিন গুণছিলেন; অপেক্ষায় ছিলেন শপথ নেওয়ার। কিন্তু এ যাত্রা আর তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী হওয়া হচ্ছে না ভিকে শশীকলার। আগামী ১০ বছরেও এই ইচ্ছে পূর্ণ হবে না তার। কারণ, হিসাব বহির্ভূত সম্পত্তি রাখার মামলায় গতকাল মঙ্গলবার শশীকলাকে দোষী সাব্যস্ত করেছে ভারতের সুপ্রিম কোর্ট। ফলে ৪ বছরের জেল খাটতে হবে এআইএডিএমকে দলের এই নেত্রীকে।
সুপ্রিম কোর্টের এই রায়ের পর চেন্নাই পুলিশের কাছে আত্মসমর্পণ ভিন্ন অন্য কোনো পথ খোলা নেই শশীকলার সামনে। এদিকে, ভারতের আইন অনুসারে শশীকলা তার কারাদণ্ডের মেয়াদ শেষ করার পর আরও ৬ বছর মুখ্যমন্ত্রী হতে পারবেন না।
ভারতীয় গণমাধ্যম আনন্দবাজার পত্রিকার খবরে বলা হয়, ১৯৯৬ সালে তামিলনাড়ুর তৎকালীন মুখ্যমন্ত্রী জয়ললিতার (গত বছর ডিসেম্বরে মারা গেছেন) বিরুদ্ধে জনতা দলের নেতা সুব্রহ্মণ্যম স্বামী মামলা দায়ের করেন।
তার অভিযোগ ছিল-১৯৯১ থেকে ১৯৯৬ মুখ্যমন্ত্রী থাকাকালীন জয়ললিতার হিসাববহির্ভূত সম্পত্তির পরিমাণ ৬৬.৬৫ কোটি টাকা। ২০১৪ সালের ২৭ সেপ্টেম্বর হিসাব বহির্ভূত সম্পত্তি মামলায় জয়ললিতা, তার পালিত পুত্র সুধাকরণ, ঘনিষ্ঠ বান্ধবী শশীকলা এবং আত্মীয়া ইলাবরসিকে চার বছরের কারাদণ্ডের সাজা শোনান আদালত।
পরে কর্নাটক হাইকোর্ট তাদের বেকসুর খালাস করে দেয়। কিন্তু সেই রায়ের বিরুদ্ধে শীর্ষ আদালতে যান সুব্রণ্যম স্বামী। শেষ পর্যন্ত গতকাল মঙ্গলবার বেঙ্গালুরু কোর্টের রায় বজায় রেখেছে সুপ্রিম কোর্ট।
এদিকে গত ডিসেম্বরে মারা যাওয়ায় মামলার রায়ে তামিলনাড়ুর চারবারের মুখ্যমন্ত্রী জয়ললিতার ভূমিকার ব্যাপার কিছু বলা হয়নি। তবে জয়ললিতার সহযোগী হিসেবে শশীকে দণ্ড দেন আদালত।

 


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ


ফের ক্ষমতায় আসছেন মোদী

ফের ক্ষমতায় আসছেন মোদী

২০ মে, ২০১৯ ০০:০৫


বিজেপির পতনের আভাস!

বিজেপির পতনের আভাস!

১৮ মে, ২০১৯ ০০:৪৩










ব্রেকিং নিউজ










যাকাত গরিবের হক

যাকাত গরিবের হক

২১ মে, ২০১৯ ০০:৫২