খুলনা | সোমবার | ২৩ জুলাই ২০১৮ | ৮ শ্রাবণ ১৪২৫ |

Shomoyer Khobor

নির্বাচনকালীন সরকারে বিএনপিকে ডাকার চিন্তা-ভাবনা নেই : কাদের

খবর প্রতিবেদন | প্রকাশিত ০৪ মে, ২০১৮ ০০:১০:০০

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আগামী নির্বাচনকালীন সরকারের মন্ত্রিসভায় বিএনপিকে আমন্ত্রণ জানানোর কোনো চিন্তা-ভাবনা সরকারের নেই। তিনি বলেন, নির্বাচনী শিডিউল ঘোষণার আগে নির্বাচনকালীন সরকার গঠন নিয়ে বর্তমান নির্বাচন কমিশনের এখতিয়ার নেই। বৃহস্পতিবার সচিবালয়ে মন্ত্রণালয়ের সভাকক্ষে সমসাময়িক রাজনৈতিক বিষয় নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে কাদের এ কথা বলেন।
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরো বলেন, ‘গতবার শুধু সরকারে অংশগ্রহণ নয়, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মতো গুরুত্বপূর্ণ মন্ত্রণালয়ও বিএনপিকে অফার করা হয়েছিল প্রকাশ্যে। এখানে গোপনীয়তার কিছু ছিল না। সেটা সংসদে প্রতিনিধিত্বকারী দল হিসেবে। পার্লামেন্টে প্রতিনিধিত্বকারী দল নয় এমন কাউকে সরকারে এবার আমন্ত্রণ জানানো হবে এমন কোনো চিন্তা-ভাবনা সরকারের নেই।’
বিএনপি নির্বাচনে অংশ না নিলে নির্বাচনী ট্রেন থেমে থাকবে না জানিয়ে আওয়ামী লীগ নেতা বলেন, বিএনপি নির্বাচনে না আসতে চাইলে জোর করে আনার দায়িত্ব আওয়ামী লীগের নয়। বিএনপি নির্বাচনে আসলে স্বাগত আর না আসলে সেটা তাদেরই ব্যাপার। নির্বাচনে অংশ নেওয়া যেকোনো রাজনৈতিক দলের অধিকার।
সেতুমন্ত্রী বলেন, নির্বাচনী শিডিউল ঘোষণার আগে আমার মনে হয় যে নির্বাচনী কার্যক্রম, বিশেষ করে নির্বাচনকালীন সরকারের বিষয় নির্বাচন কমিশনের আওতায় পড়ে না। নির্বাচনী শিডিউল ঘোষণার আগে নির্বাচনকালীন সরকার নিয়ে বিএনপি’র যে অভিযোগ এ বিষয়টি নির্বাচন কমিশনের এখতিয়ারে নেই।
 


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ














ব্রেকিং নিউজ