খুলনা | শুক্রবার | ২৭ এপ্রিল ২০১৮ | ১৪ বৈশাখ ১৪২৫ |

Shomoyer Khobor

যাচাই বাছাইকালে প্রার্থীদের নির্বাচনী আচরণবিধি মানতে হুঁশিয়ারি ইসির

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত ১৬ এপ্রিল, ২০১৮ ০১:৪৬:০০


একটি অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের জন্য নির্বাচন কমিশনের যা যা করার প্রয়োজন তাই করা হবে। এ জন্য নির্বাচনী আচরণবিধি মানতে প্রার্থীদের হুঁশিয়ারি প্রদান করেছেন রিটার্নিং অফিসার ও আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মোঃ ইউনুচ আলী। 
গতকাল রবিবার মেয়র, সংরক্ষিত কাউন্সিলর ও ১০টি সাধারণ ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থীদের যাচাই বাছাই সম্পন্নকালে এ হুঁশিয়ারি দেন তিনি। ২৪ এপ্রিল প্রতীক বরাদ্দের পূর্বে যেকোন ধরনের প্রচারণা চালানো নির্বাচনী আচরণবিধি লংঘন হিসেবে বিবেচিত হবে। প্রত্যেক প্রার্থীর মাত্র ১ জন নির্বাচনী এজেন্ট এবং সাধারণ ওয়ার্ডে একটি নির্বাচনী অফিস পাবেন। তবে সংরক্ষিত ওয়ার্ডে প্রার্থীগণ প্রতি ৩০ হাজার ভোটারের জন্য একটি অফিস পাবেন। তবে এসব অফিস ও এজেন্টের তালিকা রিটার্নিং অফিসারের কার্যালয়ে প্রেরণ করতে হবে। 
পোস্টার ব্যবহারের ক্ষেত্রে অবশ্যই ১৮/২৩ ইঞ্চি সাইজের সাদা-কালো হতে হবে। প্যানা করলেও একই সাইজে করতে হবে, তবে তা কোন অবস্থায় আঠা দিয়ে কোথাও লাগানো যাবে না। একমুখি মাইক দিয়ে প্রচার করা যাবে, শুধুমাত্র দুপুর ২টা থেকে রাত ৮টা পর্যন্ত। 
এছাড়া নির্বাচনী আচরণবিধি নিয়ে শিক্ষার্থীদের প্রশিক্ষণ দিতে নির্বাচন কমিশন সচিব খুলনায় এসে একাধিক প্রশিক্ষণ প্রোগ্রামে অংশ নেবেন বলে জানান রিটার্নিং অফিসার। 
 


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ














ব্রেকিং নিউজ