ভোটের বছরে আ’লীগের ভারত সফর ২২ এপ্রিল 



ভোটের বছরে আগামী ২২ এপ্রিল শনিবার আওয়ামী লীগের ২০ সদস্যের একটি প্রতিনিধি দল ভারত সফরে যাচ্ছে বলে জানিয়েছেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। রবিবার ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কাযালয়ে সংবাদিকদের এ কথা জানান কাদের। তিনি জানান, ভারতে ক্ষমতাসীন ভারতীয় জনতা পার্টি-বিজেপির আমন্ত্রণে এই সফর হচ্ছে।
চলতি বছরের ডিসেম্বরে একাদশ সংসদ নির্বাচনে ভোট হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আর ভোটের বছরে রাজনৈতিক অঙ্গনে গুরুত্ব পাওয়া এই সফরটি সব মিলিয়ে হবে দুই দিনের। গত শনিবার রওয়ানা হয়ে সোমবারই দেশে ফিরবেন আ’লীগ নেতারা। সফরকারি দলের নেতৃত্ব দেবেন ওবায়দুল কাদের।
গত জুনে বিজেপির সাধারণ সম্পাদক রাম মাধব দেশের আওয়ামী লীগ প্রতিনিধি দলকে সে দেশ সফরের দাওয়াত পাঠান। সেই আমন্ত্রণে গত ১০ থেকে ১৪ মার্চ পর্যন্ত এই সফর হওয়ার কথা ছিল। তবে নানা কারণে সফরটি পিছিয়েছে।
চলতি বছরের শেষ দিকে আগামী জাতীয় নির্বাচনের আগে এই সফরটিকে গুরুত্বপূর্ণ হিসেবেই দেখছে আওয়ামী লীগ।
ভারত যাচ্ছেন এমন একজন নেতা নাম প্রকাশ না করার অনুরোধ জানিয়ে ঢাকাটাইমসকে জানান, এই সফরে দেশের রাজনৈতিক অবস্থা, আগামী নিবার্চন, খালেদা জিয়ার দণ্ড ছাড়াও দুই দেশের মধ্যে সম্পর্কন্নোয়নের বিষয়টি সফরে গুরুত্ব পাবে। আগামী নির্বাচনের আগে ভারতের সঙ্গে বোঝাপড়া জরুরিও মনে করছেন ওই নেতা।
মার্চের শেষ প্রান্তিতে ভারত সফর করে এসেছেন বিএনপি’র নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের শরিক এলডিপির সভাপতি অলি আহমেদও। দলের পক্ষ থেকে এই সফরকে ব্যক্তিগত বলা হলেও তার কয়েকদিন আগেই অলি আহমেদের ৮০তম জন্মদিনে শুভেচ্ছা বাণী পাঠান ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।
 


footer logo

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।