খুলনা | বৃহস্পতিবার | ২১ জুন ২০১৮ | ৭ আষাঢ় ১৪২৫ |

Shomoyer Khobor

প্রধানমন্ত্রী ও নগর-জেলা বিএনপি’র শোক

মির্জা ফখরুলের মায়ের ইন্তেকাল

খবর প্রতিবেদন | প্রকাশিত ১৩ এপ্রিল, ২০১৮ ০০:০৮:০০

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের মাতা ফাতেমা আমিন চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন-আমরা তো আল্লাহর এবং আমরা আল্লাহর কাছেই ফিরে যাবো)। গতকাল বৃহস্পতিবার দুপুর ১২টায় রাজধানীর ইব্রাহীম কার্ডিয়াক (বারডেম) হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) শেষনিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিলো ৯২ বছর। তিনি ৪ কন্যা এবং ৩ পুত্র সন্তান রেখে গেছেন। 
গতকাল বৃহস্পতিবার বাদ মাগরিব গুলশান সেন্ট্রাল মসজিদ (আজাদ মসজিদ) অনুষ্ঠিত হয় এবং আজ শুক্রবার বাদ আসর ঠাকুরগাঁও জিলা স্কুল মাঠে মরহুমার নামাজে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাঁকে দাফন করা হবে। ফাতিমা আমিন বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য সাবেক সেনা প্রধান লেঃ জেঃ (অবঃ) মাহবুবুর রহমানের শাশুড়ি। 
উল্লেখ্য, মরহুমার মরদেহ বারডেম হাসপাতালের লাশ রাখার হিমাগারে রাখা হবে। আজ শুত্রবার সকাল পৌনে ৯টায় ইউএস বাংলার একটি কার্গো বিমানযোগে মরহুমার মরদেহ সৈয়দপুর বিমান বন্দরে এবং পরে সড়ক পথে লাশবাহী গাড়িতে করে ঠাকুরগাঁও জেলা সদরের হাজী পাড়ায় তাঁর নিজ বাসভবনে নেয়া হবে।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফাতিমা আমিনের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন। তার মৃত্যুতে আরো শোক জানিয়েছেন আ’লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের। এছাড়া মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে ফোন করেন ওবায়দুল কাদের। এছাড়া অনুরূপ শোক ও সমবেদনা জানিয়ে বিবৃতি দিয়েছেন সাবেক প্রেসিডেন্ট ও বিকল্প ধারা বাংলাদেশের সভাপতি একিএম বদরুদ্দোজা চৌধুরী, আইন বিশেষজ্ঞ ড. কামাল হোসেন, এলডিপি সভাপতি অলি আহমেদ, আ স ম আবদুর রব, বঙ্গবীর কাদের সিদ্দিকী, মাহমুদুর রহমান মান্না, আন্দালিভ রহমান পার্থ ।
নগর ও জেলা বিএনপি : ফাতেমা আমিন-এর মৃত্যুতে গভীর শোক প্রকাশ, মরহুমার রুহের মাগফিরাত কামনা এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন দলটির নেতৃবৃন্দ। বিবৃতিদাতারা হলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা এম নুরুল ইসলাম, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও নগর সভাপতি নজরুল ইসলাম মঞ্জু, সাধারণ সম্পাদক ও মেয়র মনিরুজ্জামান মনি, সাবেক এমপি কাজী সেকেন্দার আলী ডালিম, সাহারুজ্জামান মোর্ত্তজা, সৈয়দা নার্গিস আলী, মীর কায়সেদ আলী, জাফরউল্লাহ খান সাচ্চু, শেখ মোশারফ হোসেন, জলিল খান কালাম, সিরাজুল ইসলাম, খায়রুজ্জামান খোকা, স ম আব্দুর রহমান, ফখরুল আলম, এড. ফজলে হালিম লিটন, অধ্যক্ষ তারিকুল ইসলাম, শেখ আমজাদ হোসেন, অধ্যাপক আরিফুজ্জামান অপু, সিরাজুল হক নান্নু, মাহবুব কায়সার, ইকবাল হোসেন খোকন, আসাদুজ্জামান মুরাদ প্রমুখ। 
অন্যদিকে অনুরূপ বিবৃতি দিয়েছেন দলের জেলা সভাপতি এড. এস এম শফিকুল আলম মনা, সাধারণ সম্পাদক আমীর এজাজ খান,  সিনিয়র সহ-সভাপতি অধ্যাপক ডাঃ গাজী আব্দুল হক, গাজী তফসির আহমেদ, খান জুলফিকার আলী জুলু, এড. এম এ আজিজ, মনিরুজ্জামান মন্টু, এস এম মনিরুল হাসান বাপ্পী, মোস্তফা উল বারী লাভলু, জি এম কামরুজ্জামান টুকু, আশরাফুল আলম নান্নু, শামসুল আলম পিন্টু, আলী আসগর, এড. এ কে এম শহিদুল আলম, মুর্শিদুর রহমান লিটন ও অহেদুজ্জামান রানা প্রমুখ।


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ


কবি বেলাল চৌধুরী আর নেই

কবি বেলাল চৌধুরী আর নেই

২৫ এপ্রিল, ২০১৮ ০০:০৮




আ’লীগ নেতা আরিফ টিটোর  ইন্তেকাল : শোক

আ’লীগ নেতা আরিফ টিটোর  ইন্তেকাল : শোক

২৮ ফেব্রুয়ারী, ২০১৮ ০০:৫৫


চলে গেলেন ওস্তাদ বাবু রহমান

চলে গেলেন ওস্তাদ বাবু রহমান

১৯ ফেব্রুয়ারী, ২০১৮ ০০:১০


কথাসাহিত্যিক শওকত  আলী আর নেই

কথাসাহিত্যিক শওকত  আলী আর নেই

২৬ জানুয়ারী, ২০১৮ ০০:১০

পদার্থবিদ জিয়াউদ্দিন আহমাদ আর নেই

পদার্থবিদ জিয়াউদ্দিন আহমাদ আর নেই

২০ জানুয়ারী, ২০১৮ ০০:১০



ব্রেকিং নিউজ





এবার যশোরে ব্রাজিল বাড়ি 

এবার যশোরে ব্রাজিল বাড়ি 

২১ জুন, ২০১৮ ০১:০৯

বিশ্বকাপে আজকের খেলা 

বিশ্বকাপে আজকের খেলা 

২১ জুন, ২০১৮ ০১:১৩