খুলনা | শনিবার | ২১ জুলাই ২০১৮ | ৬ শ্রাবণ ১৪২৫ |

Shomoyer Khobor

শ্রীলঙ্কায় ঐক্যমতের সরকার  থেকে ৬ মন্ত্রীর পদত্যাগ

খবর প্রতিবেদন | প্রকাশিত ১৩ এপ্রিল, ২০১৮ ০০:০৫:০০

শ্রীলঙ্কায় জোট সরকারের ছয় মন্ত্রী পদত্যাগ করেছেন। গতকাল বৃহস্পতিবার দেশটির প্রেসিডেন্ট মাইথ্রিপালা সিরিসেনার কাছে তারা পদত্যাগ পত্র জমা দিয়ে বলেছেন, জোট সরকারের সাথে কাজ অব্যাহত রাখতে তারা অপারগ। পদত্যাগ করা এ ছয় মন্ত্রী শ্রীলঙ্কার ফ্রিডম পার্টির (এসএলএফপি) সদস্য। প্রেসিডেন্ট সিরিসেনা দলটির নেতৃত্বে রয়েছেন। খবর সিনহুয়ার।
ক্ষমতাসীন ইউনাটেড ন্যাশনাল পার্টির পাশাপাশি এ জোট সরকারের একটি অংশীদার দল হচ্ছে এসএলএফপি। আর ইউনাইটেড ন্যাশনাল পার্টির নেতৃত্বে রয়েছেন প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহে।
পদত্যাগ করা দুর্যোগ ব্যবস্থাপনা বিষয়ক মন্ত্রী অনুড়া প্রিয়াদর্শনা ইয়াপা সাংবাদিকদের বলেন, এ ছয় মন্ত্রী পদত্যাগের মধ্যদিয়ে এসএলএফপি দলের মোট ১৬ মন্ত্রী, প্রতিমন্ত্রী ও উপমন্ত্রী তাদের পদ থেকে সরে দাঁড়ালেন। প্রেসিডেন্ট সিরিসেনা বুধবার সন্ধ্যায় এসএলএফপি’র ১৬ আইন প্রনেতার সকলের পদত্যাগ পত্র গ্রহণ করেছেন।
পদত্যাগ করা মন্ত্রীদের মধ্যে রয়েছেন ক্রীড়ামন্ত্রী দয়াসিরি জয়াসিকারা, সামাজিক ক্ষমতায়ন ও কল্যাণ বিষয়ক মন্ত্রী এস.বি. দিসানায়েক, দুর্যোগ ব্যবস্থাপনা বিষয়ক মন্ত্রী অনুড়া প্রিয়াদর্শনা ইয়াপা, শ্রমমন্ত্রী জন সানাভিরতœ, বিজ্ঞান, প্রযুক্তি ও গবেষণা বিষয়ক মন্ত্রী সুসিল প্রিমাজয়ানথা ও দক্ষতা উন্নয়ন ও কারিগরি প্রশিক্ষণ বিষয়ক মন্ত্রী চন্দিমা উইরাকোদি।


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ














ব্রেকিং নিউজ