খুলনা | বৃহস্পতিবার | ২১ জুন ২০১৮ | ৭ আষাঢ় ১৪২৫ |

Shomoyer Khobor

মেয়র নির্বাচনের আগেই কমিটি গঠনের প্রক্রিয়া 

খুলনা মহানগর ছাত্রলীগ কমিটি  আড়াই বছরেও পূর্ণতা পায়নি 

এম এ কবির মুন্সী  | প্রকাশিত ০৬ এপ্রিল, ২০১৮ ০১:৩৭:০০


সম্মেলনের আড়াই বছরেরও অধিক সময়ে পূর্ণতা হয়নি নগর ছাত্রলীগসহ নগরীর তিনটি থানা, ১০টি কলেজ, ২৬টি ওয়ার্ডে ছাত্রলীগের কমিটি। তবে মেয়র নির্বাচনের আগেই নগর ছাত্রলীগসহ সকল ইউনিট ও ওয়ার্ডের কমিটি গঠন হবে বলে জানিয়েছেন দায়িত্বশীল নেতৃবৃন্দ।
সর্বশেষ ২০১৫ সালের ৮ জুন  নগর ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। ওই সম্মেলনে সভাপতি শেখ শাহজালাল হোসেন সুজন ও সাধারণ সম্পাদক নির্বাচিত হন আসাদুজ্জামান রাসেল।  সম্মেলনে  উপস্থিত কেন্দ্রীয় নেতৃবৃন্দ দ্রুততম সময়ের মধ্যে ১২১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি গঠনের  নির্দেশনা দেয়। ওই বছর  ২ জুলাই ৫৭ সদস্যের আংশিক কমিটি গঠন করা হয়। পরবর্তীতে বিভিন্ন অভিযোগে ১৯ জুলাই ওই ৫৭ জনের মধ্যে থেকে সাত সদস্যকে বিভিন্ন অভিযোগে অব্যাহতি দেয়া হয় এবং একজনকে নতুন সদস্য করা হয়। বর্তমানে নগরীতে ৫১ সদস্যের একটি আংশিক কমিটি রয়েছে। গত আড়াই বছরেরও বেশী সময়ে  আর কোন সদস্যকে কমিটিতে অন্তর্ভুক্ত করা হয়নি। এদিকে নগরীর ৫টি থানার মধ্যে পূর্ণাঙ্গ কমিটি আছে সোনাডাঙ্গা এবং  খালিশপুর থানা ছাত্রলীগের। সম্মেলন হলেও পূর্ণাঙ্গ কমিটি গঠন সম্ভব হয়নি সদর, দৌলতপুর এবং খানজাহান আলী থানা ছাত্রলীগের। অপরদিকে নগরীর ৩১টি ওয়ার্ডের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি রয়েছে মাত্র ৫টি ওয়ার্ডে।  বাকী ২৬টি ওয়ার্ডে  পূর্ণাঙ্গ কমিটি গঠন সম্ভব হয়নি। এ ছাড়া নগরীর ১২টি কলেজে নেই ছাত্রলীগের  পূর্ণাঙ্গ কমিটি। এদিকে দীর্ঘদিন ধরে ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি না থাকায় নেতৃত্ব প্রত্যাশীদের মধ্যে সৃষ্টি হয়েছে ক্ষোভ। এ বিষয়ে নাম প্রকাশে অনিচ্ছুক ছাত্রলীগের কয়েকজন কর্মী অভিযোগের সাথে জানান, প্রতিটি কর্মীর ইচ্ছা থাকে দায়িত্বশীল পদে আসার। কিন্তু  দীর্ঘদিন কমিটি না হওয়ায় সেই আশা পূরণ হচ্ছে না অনেকেরই। সেই ক্ষোভে অনেকে নিষ্ক্রিয় হচ্ছে বলেও সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে। 
এদিকে আসন্ন কেসিসি মেয়র নির্বাচনের আগেই ওই কমিটি  পূর্ণতা দেয়ার বিষয়ে শুরু হয়েছে তৎপরতা।  এ ব্যাপারে নগর ছাত্রলীগের সভপতি শেখ শাহজালাল হোসেন সুজন বলেন, মেয়র নির্বাচনকে সামনে রেখে দ্রুতই আমরা পূর্ণাঙ্গ কমিটি করছি। পূর্ণাঙ্গ কমিটির জন্য আমরা সকল প্রস্তুতি গ্রহণ করেছি। আশা করছি মেয়র নির্বাচনের আগে সকল কমিটি হয়ে যাবে।
সাধারণ সম্পাদক আসাদুজ্জামান রাসেল বলেন, ইতোমধ্যে দুইটি থানা ও অনেকগুলো কলেজ ও ওয়ার্ডের কমিটি  গঠন করা হয়েছে। বাকী কমিটিগুলো যাতে দ্রুত  হয় সে জন্য আমাদের সকল প্রস্তুতি রয়েছে আশা করি আমরা মেয়র নির্বাচনের আগে পূর্ণ কমিটি করতে পারব।

বার পঠিত

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ














ব্রেকিং নিউজ





এবার যশোরে ব্রাজিল বাড়ি 

এবার যশোরে ব্রাজিল বাড়ি 

২১ জুন, ২০১৮ ০১:০৯

বিশ্বকাপে আজকের খেলা 

বিশ্বকাপে আজকের খেলা 

২১ জুন, ২০১৮ ০১:১৩