খুলনা | শুক্রবার | ২৭ এপ্রিল ২০১৮ | ১৪ বৈশাখ ১৪২৫ |

Shomoyer Khobor

৫ বছরের সাজা  

যোধপুরের জেলে সালমান আজ জামিন শুনানী 

খবর প্রতিবেদন | প্রকাশিত ০৬ এপ্রিল, ২০১৮ ০০:০০:০০

হরিণ শিকারের দায়ে কারাগারে যেতে হচ্ছে বলিউড সুপার স্টার সালমান খানকে। দীর্ঘ ১৯ বছর ধরে চলে আসা কৃষ্ণসার হরিণ শিকার মামলায় তাকে পাঁচ বছরের কারাদণ্ড দিয়েছেন স্থানীয় আদালত। পাশাপাশি তাকে ১০ হাজার রুপি অর্থদণ্ডও দেয়া হয়েছে। গতকাল বৃহস্পতিবার দুপুরে রাজস্থান রাজ্যের যোধপুরের বিচারিক আদালত বলিউডের ‘ভাইজান’র বিরুদ্ধে এ রায় ঘোষণা করেন। ৫ বছরের জেল হওয়ায় জামিনের জন্য সেশনস কোর্টে যেতে হবে সালমানকে। ৩ বছরের কম সাজা হলে যোধপুর আদালতই বৃহস্পতিবার তাকে জামিন দিতে পারত। কিন্তু সেটির সুযোগ না থাকায় সালমানকে পুলিশের গাড়িতে নিয়ে যাওয়া হয়েছে যোধপুর সেন্ট্রাল জেলে।
তবে ১৯৯৯ সালে দায়ের করা এই মামলায় সালমান ছাড়া অন্য ৪ অভিযুক্ত সাইফ আলি খান, তব্বু, নীলম ও সোনালি বেন্দ্রেকে বেকসুর খালাস দিয়েছে যোধপুর আদালত। বিশনয়রা বাকি অভিযুক্তদের খালাস পাওয়ার রায়কে চ্যালেঞ্জ করবে বলে জানিয়েছে।
একটি সূত্রের খবর, সালমানের পক্ষ থেকে এরই মধ্যে দোষী সাব্যস্ত করে দেওয়া রায় ও সাজার নির্দেশের বিরুদ্ধে দায়রা আদালতে জামিনের আবেদন পেশ করা হয়েছে। আজ বেলা সাড়ে দশটায় তার শুনানি। ফলে গতকালকের রাতটা সালমানকে কাটাতে হয়েছে জেলেই।
১৯৯৮ সালে সুরজ বরজাতিয়া পরিচালিত ‘হাম সাথ সাথ হ্যায়’ ছবির দৃশ্যধারণ চলাকালীন ‘থর’ মরুভূমির শহর যোধপুরের কাছে কঙ্কনী গ্রামে বিরল প্রজাতির দু’টি কৃষ্ণসার হরিণ শিকারের অভিযোগ ওঠে সালমান খানের বিরুদ্ধে। পরে ১৯৯৯ সালে ওই মামলা দায়ের করা হয়।
মামলাটির চূড়ান্ত যুক্তিতর্ক শুরু হয়েছিলো ২০১৭ সালের ১৩ সেপ্টেম্বর। চলতি বছরের ২৪ মার্চ দুইপক্ষের প্রশ্নোত্তর পর্ব শেষ হয়। এরপর ৫ এপ্রিল চূড়ান্ত রায়ের দিন ধার্য করেন যোধপুর আদালত। এদিন সালমান খান ও অন্য অভিযুক্তদের উপস্থিতিতে রায় দেন প্রধান বিচার বিভাগীয় ম্যাজিস্ট্রেট দেব কুমার খাতরি। ২০০৭ সালে যোধপুর কারাগারে কয়েক দিন বন্দী ছিলেন সল্লু। তারপর জামিনে মুক্ত হন তিনি। গত বছর এই মামলায় নির্দোষ প্রমাণ হন তিনি। কিন্তু পরবর্তীতে এই রায়ের ওপর আবারও আপিল করা হলে কারাদণ্ড ঘোষিত হলো সালমানের বিরুদ্ধে।
 


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ


আসছে মাহি’র “ও মাই লাভ”

আসছে মাহি’র “ও মাই লাভ”

২২ এপ্রিল, ২০১৮ ০০:১০

পার হলো ১১টি বছর

পার হলো ১১টি বছর

২২ এপ্রিল, ২০১৮ ০০:১০


‘দহন’-এ সাংবাদিক চরিত্রে বাঁধন

‘দহন’-এ সাংবাদিক চরিত্রে বাঁধন

২০ এপ্রিল, ২০১৮ ০০:১০

অপুর অন্যরকম বৈশাখ উদযাপন

অপুর অন্যরকম বৈশাখ উদযাপন

১৭ এপ্রিল, ২০১৮ ০০:১০

বোবা মেয়ে মৌসুমী হামিদ

বোবা মেয়ে মৌসুমী হামিদ

১৩ এপ্রিল, ২০১৮ ০০:১০

গতানুগতিক গল্পে পপির না 

গতানুগতিক গল্পে পপির না 

০৯ এপ্রিল, ২০১৮ ০০:১০

জামিন পেলেন সালমান খান

জামিন পেলেন সালমান খান

০৮ এপ্রিল, ২০১৮ ০০:০৪

মাহি-পরীমনির লড়াই শুরু

মাহি-পরীমনির লড়াই শুরু

০৮ এপ্রিল, ২০১৮ ০০:১০




ব্রেকিং নিউজ