খুলনা | বৃহস্পতিবার | ২৬ এপ্রিল ২০১৮ | ১৩ বৈশাখ ১৪২৫ |

Shomoyer Khobor

গাজী রাকায়েতের বিরুদ্ধে পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইনে মামলা

খবর প্রতিবেদন | প্রকাশিত ২৪ মার্চ, ২০১৮ ০০:০৫:০০

ফেসবুক মেসেঞ্জারে ‘অশালীন প্রস্তাবের’ অভিযোগ এনে অভিনেতা-নাট্যকার গাজী রাকায়েতের বিরুদ্ধে পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করেছেন এক গৃহবধূ।  পুরান ঢাকার শ্যামপুর থানায় গত বৃহস্পতিবার রাতে এই মামলা দায়ের হয় বলে তদন্ত কর্মকর্তা এসআই মাহবুব আলম জানিয়েছেন। তিনি শুক্রবার সন্ধ্যায় বলেন, “দুপুরে আমি মামলার বিষয়ে জানতে পেরেছি। শিগগিরই এ বিষয়ে তদন্ত শুরু করব।”
মামলায় বাদী অভিযোগ করেছেন, গত ২৭ ফেব্র“য়ারি রাতে ‘গাজী রাকায়েত টুকু’ ফেসবুক আইডি থেকে তাকে ‘অশ্লীল, অনৈতিক, ধর্মীয় অনুভূতি পরিপন্থি, ইঙ্গিতপূর্ণ ও যৌন উত্তেজক’ বার্তা পাঠানো হয়। এতে ব্যক্তিগত ও সামাজিকভাবে তার সম্মানহানি হয়েছে। ফেসবুক মেসেঞ্জারে ওই কথোপকথনের স্ক্রিনশট একটি ক্লোজড গ্র“পে পোস্ট করেন ওই গৃহবধূ। তার সেই পোস্টের পর ৬ মার্চ গাজী রাকায়েত বলেন, তার দু’টি ফেসবুক এ্যাকাউন্ট ‘হ্যাকড’ হয়েছে।
পরে অপরাজিতা সঙ্গীতা নামে একজন অধিকারকর্মী ওই স্ক্রিনশট ফেসবুকে শেয়ার করেন। তখন গাজী রাকায়েত একটি সংবাদ মাধ্যমের কাছে দাবি করেন, তার কয়েকজন শিক্ষার্থীর কাছে ওই ফেসবুক একাউন্টের পাসওয়ার্ড ছিল, তারা এই ঘটনা ঘটিয়ে থাকতে পারে।
টেলিভিশন নাটক নির্মাতাদের সংগঠন ডিরেক্টরস গিল্ডের সভাপতি গাজী রাকায়েত। একই সঙ্গে তিনি টেলিভিশন প্রযোজক সমিতি, শিল্পী সমিতিরও সদস্য। তার বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ ওঠার পরে ১০ মার্চ সংগঠন তিনটি তদন্তে নামার সিদ্ধান্ত নেয়। পরে সংগঠন তিনটির নেতারা অনলাইন এ্যাক্টিভিস্ট অপরাজিতা সঙ্গীতাকে শিল্পী সমিতির অফিসে ডেকে পাঠান। এ সময় তারা পুরো বিষয়টি নিয়ে তদন্তের প্রতিশ্র“তি দিয়ে সঙ্গীতাকে ফেসবুক পোস্টটি সরিয়ে নেওয়ার অনুরোধ করেন। সঙ্গীতা তাতে সাড়া দেন।
এরপর ডিরেক্টরস গিল্ড, টেলিভিশন প্রযোজক সমিতি ও শিল্পী সমিতির পক্ষে ১২ মার্চ এক ফেসবুক লাইভে এসে ‘সাইবার বিশেষজ্ঞ’ তানভীর হাসান জোহা বলেন, “গাজী রাকায়েত টুকু ফেসবুক আইডিটি সিঙ্গাপুর থেকে হ্যাকড হয়েছে।”
 


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ


আসছে মাহি’র “ও মাই লাভ”

আসছে মাহি’র “ও মাই লাভ”

২২ এপ্রিল, ২০১৮ ০০:১০

পার হলো ১১টি বছর

পার হলো ১১টি বছর

২২ এপ্রিল, ২০১৮ ০০:১০


‘দহন’-এ সাংবাদিক চরিত্রে বাঁধন

‘দহন’-এ সাংবাদিক চরিত্রে বাঁধন

২০ এপ্রিল, ২০১৮ ০০:১০

অপুর অন্যরকম বৈশাখ উদযাপন

অপুর অন্যরকম বৈশাখ উদযাপন

১৭ এপ্রিল, ২০১৮ ০০:১০

বোবা মেয়ে মৌসুমী হামিদ

বোবা মেয়ে মৌসুমী হামিদ

১৩ এপ্রিল, ২০১৮ ০০:১০

গতানুগতিক গল্পে পপির না 

গতানুগতিক গল্পে পপির না 

০৯ এপ্রিল, ২০১৮ ০০:১০

জামিন পেলেন সালমান খান

জামিন পেলেন সালমান খান

০৮ এপ্রিল, ২০১৮ ০০:০৪

মাহি-পরীমনির লড়াই শুরু

মাহি-পরীমনির লড়াই শুরু

০৮ এপ্রিল, ২০১৮ ০০:১০




ব্রেকিং নিউজ