খুলনা | শুক্রবার | ২১ সেপ্টেম্বর ২০১৮ | ৫ আশ্বিন ১৪২৫ |

Shomoyer Khobor

বাংলাদেশ যুব গেমস

এবার কুস্তি ও ব্যাডমিন্টনেও সেরা খুলনা

ক্রীড়া প্রতিবেদক | প্রকাশিত ১৪ মার্চ, ২০১৮ ০০:৩৬:০০

বাংলাদেশ যুব গেমসে সাঁতার আর টেনিসের পর কুস্তি ও ব্যাডমিন্টনেও চ্যাম্পিয়ন হয়েছে খুলনা বিভাগ। গতকাল মঙ্গলবার এ দু’টি ইভেন্টের খেলা সম্পন্ন হয়। তবে গেমসের সবথেকে আকর্ষনীয় ইভেন্ট এ্যাথলেটিক্সে হতাশ করেছে খুলনা। আগের দিনের দু’টি স্বর্ণপদকই প্রাপ্তি এই ইভেন্ট থেকে। এছাড়া বালিকা হ্যান্ডবলে ব্রোঞ্জ ও স্কোয়াশে রৌপ্য পদক জেতে বাংলাদেশ। 
কুস্তিতে চ্যাম্পিয়ন খুলনা : বাংলাদেশ যুব গেমস চুড়ান্ত পর্বে তরুন-তরুনী বিভাগে ১৪টি ওজন শ্রেণীতে পদক জয়ের লড়াইয়ের মধ্য দিয়ে শেষ হলো কুস্তি ডিসিপ্লিন।  এই ডিসিপ্লিনে সেরা হয়েছে খুলনা। তারা ৪ স্বর্ণ, ১ রৌপ্য ও ৬ ব্রোঞ্জপদক জিতে চ্যাম্পিয়ন হয়। রানার্সআপ চট্টগ্রামের ছেলে-মেয়েরা পেয়েছে ৪টি স্বর্ণসহ মোট ৬টি পদক। প্রতিযোগিতার শেষ দিনে তরুনদের গ্রুপে ৪৬ কেজিতে স্বর্ণ পান খুলনা বিভাগের সজিব হালদার। ৬৩ কেজিতে সেরা হন খুলনার নাঈম শেখ। বালক ৬৯ কেজিতে খুলনার আশিকুর রহমান স্বর্ণপদক জিতে নেন। 
ব্যাডমিন্টনে উর্মির দ্বিমুকুট : তরুনীদের ব্যাডিমিন্টনে দ্বিমুকুট জিতেছে খুলনার উর্মি আক্তার। এককের ফাইনালে কোন প্রতিদ্বন্দ্বিতাই করতে পারেননি সিলেটের জেরিন। তাকে সরাসরি ২১-১০, ২১-৪ পয়েন্টে হারায় উর্মি। দ্বৈতে উর্মি ও সাথী জুটি ২১-১৪, ২১-১৪ পয়েন্টে চট্টগ্রামের তিশা ও ফারজানা জুটিকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়। 
এ্যাথলেটিক্সে খুলনার হতাশা : যুব গেমসের এ্যাথলেটিক্সে অনেক আশার কথা শোনালেও ব্যর্থ হয়েছে খুলনা বিভাগ। এই ইভেন্টের দ্বিতীয় দিনে মাত্র একটি রৌপ্য পেয়েছে খুলনা। মোট ১৪ ইভেন্টের মধ্যে ১২টি ইভেন্ট গতকাল সম্পন্ন হয়েছে। এই ১২টি ইভেন্টের মধ্যে প্রথম দিনে খুলনা দু’টি স্বর্ণপদক জেতে। গতকাল তরুণদের ডিসকাস থ্রোতে খুলনা বিভাগীয় ক্রীড়া সংস্থার তন্ময় বৌদ্ধ ৩১.৫২ মিটারে দূরত্বে ফেলে রৌপ্য পদক জেতেন। 
বালিকা হ্যান্ডবলে ব্রোঞ্জ খুলনার : বালিকাদের হ্যান্ডবলে ব্রোঞ্জ পদক জিতেছে খুলনা। গতকাল অনুষ্ঠিত তৃতীয় স্থান নির্ধারনী তুমুল প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ম্যাচে খুলনার মেয়েরা খুলনা ১৬-১৪ গোলে ঢাকা বিভাগকে হারিয়ে ব্রোঞ্জপদক জিতে নেয়। এই ইভেন্টে রাজশাহীর মেয়েরা ২২-১৭ গোলে ময়মনসিংহ বিভাগকে হারিয়ে স্বর্ণ জিতে নেয়। 
মেয়েদের হকির ফাইনালে ঢাকা ও খুলনা: মেয়েদের হকির ফাইনালে উঠেছে ঢাকা ও খুলনা বিভাগ। মঙ্গলবার মাওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামে হয় প্রথম সেমিফাইনালে খুলনা ৪-০ গোলে রাজশাহী বিভাগকে হারিয়ে ফাইনালে উঠে। অনন্যা বিশ্বাসের ফিল্ড গোলে এগিয়ে থেকে প্রথমার্ধ শেষ করা খুলনা দ্বিতীয়ার্ধে আরও তিন গোল করে জয় নিশ্চিত করে। নমিতা কর্মকার, জেসমিন আক্তার জেসি ও নাদির খুলনার জয়ে একটি করে গোল দেন। একই ভেন্যুতে দ্বিতীয়  সেমিফাইনালে ঢাকা ৩-২ গোলে রংপুরকে হারিয়ে ফাইনালে জায়গা পায়। ছেলেদের বিভাগে ফাইনালে উঠেছে রংপুর ও রাজশাহী বিভাগ।  
ভলিবল বালিকা বিভাগে ব্রোঞ্জ খুলনার : যুব গেমস ভলিবলের বালিকা বিভাগে ব্রোঞ্জ জিতেছে খুলনা বিভাগ। মঙ্গলবার পল্টনস্থ ভলিবল স্টেডিয়ামে স্থান নির্ধারনী খেলায় খুলনা ৩-১ সেটে ময়মনসিংহকে পরাজিত করে ব্রোঞ্জপদক জেতে।
মেয়েদের ফুটবলে খুলনার জালে ৬ গোল : ছেলেদের ফুটবলে প্রথম ম্যাচেই বিদায় নিয়েছিলো খুলনা। আশা ছিলো মেয়েদের ফুটবলে একটি পদকের। কিন্তু সেটিও হলো না। বালিকা বিভাগে তৃতীয় স্থান নির্ধারনী ম্যাচে খুলনার মেয়েরা চট্টগ্রামের কাছে হেরেছে ৬-০ গোলের ব্যবধানে। এর আগে সেমিফাইনালে খুলনা ঢাকা বিভাগের কাছে ১৮-০ গোলে হেরেছিলো। 
এছাড়া স্কোয়াশে রৌপ্য পদক জিতেছে খুলনা। তবে দাবায় হতাশ করেছে খুলনা। এই ইভেন্টে কোন পদকই জিততে পারেনি খুলনা। কোন পদক জেতেনি বক্সিং, কাবাডি ও তায়কোয়ান্দোতেও। 
 


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ

খুলনায় সেঞ্চুরিতে নজর কাড়লেন সোহান

খুলনায় সেঞ্চুরিতে নজর কাড়লেন সোহান

২১ সেপ্টেম্বর, ২০১৮ ০০:৫০

অভিষেকেই আবু হায়দার রনির চমক

অভিষেকেই আবু হায়দার রনির চমক

২১ সেপ্টেম্বর, ২০১৮ ০০:৪৫

সুপার ফোরে আজ বাংলাদেশের  সামনে ভারত

সুপার ফোরে আজ বাংলাদেশের  সামনে ভারত

২১ সেপ্টেম্বর, ২০১৮ ০০:৪৪





চোটে জর্জরিত ভারত

চোটে জর্জরিত ভারত

২১ সেপ্টেম্বর, ২০১৮ ০০:১০






ব্রেকিং নিউজ




আজ ১০ মহররম পবিত্র আশুরা 

আজ ১০ মহররম পবিত্র আশুরা 

২১ সেপ্টেম্বর, ২০১৮ ০০:৫৮

কেসিসিতে আজ ও কাল সাপ্তাহিক ছুটি বাতিল

কেসিসিতে আজ ও কাল সাপ্তাহিক ছুটি বাতিল

২১ সেপ্টেম্বর, ২০১৮ ০০:৫৭





খুলনায় সেঞ্চুরিতে নজর কাড়লেন সোহান

খুলনায় সেঞ্চুরিতে নজর কাড়লেন সোহান

২১ সেপ্টেম্বর, ২০১৮ ০০:৫০


অভিষেকেই আবু হায়দার রনির চমক

অভিষেকেই আবু হায়দার রনির চমক

২১ সেপ্টেম্বর, ২০১৮ ০০:৪৫