খুলনা | সোমবার | ১৮ জুন ২০১৮ | ৪ আষাঢ় ১৪২৫ |

Shomoyer Khobor

কালো ব্যাজ পড়ে মাঠে নামবেন টাইগাররা

ফাইনালে ওঠার লক্ষে বাংলাদেশের সামনে আজ ফের ভারত   

ক্রীড়া প্রতিবেদক | প্রকাশিত ১৪ মার্চ, ২০১৮ ০০:৩৪:০০

এক ম্যাচ আগেই ড্রেসিং রুম ডুবেছিল হতাশার আঁধারে। এখন সেখানেই সম্ভাবনার আলোর ঝিলিক। উড়ে বেড়াচ্ছে স্বপ্নের রেণু। ভেসে বেড়াচ্ছে ফাইনালের আশা। তবে এখনই ডানা মেলছে না দল। বাস্তবতার উপলব্ধি আছে বলে পা থাকছে মাটিতেই। বাংলাদেশ এগোতে চায় প্রতিটি ম্যাচ ধরে। গত কিছু দিনে বাংলাদেশ দল হারিয়ে খুঁজছিল নিজেদের। হাপিত্যেশ করছিল একটি জয়ের জন্য। শ্রীলঙ্কার বিপক্ষে সেই কাক্সিক্ষত জয়ের দেখা পেয়েছে বাংলাদেশ। এবার ফাইনালের পথে এগিয়ে যাওয়ার লড়াই টাইগারদের। সে লড়াইয়ে আজ ফিরতি লীগে ভারতের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ। কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭টায় ম্যাচটি শুরু হবে। এদিকে নেপালে বিমান দুর্ঘটনায় নিহতদের স্মরণে আজ বাংলাদেশ দল কালো ব্যাচ পড়ে মাঠে নামবে। 
টানা কয়েক ম্যাচ হারের মধ্যে থাকা বাংলাদেশ দলের জন্য প্রয়োজন ছিল একটি জয়ের। শ্রীলঙ্কার বিপক্ষে সে জয় এসেছে। শুধু একটি জয়ই নয়, যেভাবে জিতেছে বাংলাদেশ, সেটিই দারুণ চনমনে করে তুলেছে মিইয়ে থাকা দলকে। এই জয়কেই এখন সামনে এগিয়ে চলার পাথেয় মানছেন মাহমুদউল্ল¬াহ। অধিনায়কের কণ্ঠে সেই আত্মবিশ্বাসের ছোঁয়া।
“আমি সবসময়ই বলছিলাম আমাদের সামর্থ্য আছে, বিশ্বাস আছে যে, আমরা ভালো করতে পারি। শুধু মাঠে করে দেখাতে হবে। দলের জন্য, দেশের জন্য কিছু করার তাগিদ ছিল। সেটাই হয়তো সবাইকে অনুপ্রাণিত করেছে। গত ম্যাচের জয়টি আমাদের আত্মবিশ্বাস অনেক বাড়িয়ে দিয়েছে। এখান থেকে হয়ত আমরা ইতিবাচক দিকগুলো নিয়ে সামনের ম্যাচগুলো খেলব।”
এই জয়ের এমন মহিমা যে জাগিয়ে দিয়েছে সুপ্ত ইচ্ছাগুলো। হারের বলয়ে থাকায় যে চাওয়াগুলো ছিল ঘুমিয়ে, সেগুলোই এখন উঁকি দিতে শুরু করেছে। আমরা এই সফরে আসার আগে প্রথম লক্ষ্যই ছিল যে ফাইনাল খেলতে হবে। নিজেরা বলেছিলাম যে আমরা ফাইনাল খেলতে চাই ও ফাইনাল খেলব। লক্ষ্য, যত বেশি সম্ভব ম্যাচ জেতা।” তবে এক জয়েই যে টি- টোয়েন্টির জগতে শক্ত ভিত পেয়ে গেছে বাংলাদেশ, সেটি ভাবছেন না মাহমুদউল্ল¬াহ। অধিনায়ক এখনও এটিকে দেখছেন হাঁটি হাঁটি পা পা হিসেবে।
সামনে এগিয়ে চলার পথচলায় বাংলাদেশ এখন সামনে পাচ্ছে ভারতকে। স্বপ্নের সীমানায় ফাইনাল থাকলেও মাহমুদউল্ল¬াহর দৃষ্টি আপাতত পরের ম্যাচটিতে।
কালো ব্যাজে নিহতদের স্মরণ করবে বাংলাদেশ দল
এদিকে নেপালে মর্মান্তিক উড়োজাহাজ দুর্ঘটনায় শোক ছুঁয়ে গেছে সুদূর শ্রীলঙ্কায় থাকা বাংলাদেশ ক্রিকেট দলকেও। ক্ষতিগ্রস্ত পরিবার-স্বজনদের প্রতি সমবেদনা জানাতে সামাজিক যোগাযোগ মাধ্যমকে বেছে নিয়েছেন টাইগার ক্রিকেটাররা। মাঠেও থাকবে শোকার্তদের প্রতি সমবেদনার বার্তা। ভারতের বিপক্ষে বুধবারের ম্যাচে কালো ব্যাজ পরে নামবেন তামিম-মাহমুদউল্ল¬াহরা। কালো ব্যাজ পরে মাঠে নামার কথা নিশ্চিত করেছেন বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান। আর মাহমুদউল্ল¬াহ জানান, দুর্ঘটনার খবর শোনার পর থেকেই বাংলাদেশের ক্রিকেটাররা হতাহতের খবর রাখার চেষ্টা করেছেন। দল ভারতের বিপক্ষে ম্যাচে কালো ব্যাজ পরে নামবে।
 


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ





বিশ্বকাপে আজকের খেলা 

বিশ্বকাপে আজকের খেলা 

১৫ জুন, ২০১৮ ০০:৩৭







‘অঘটনের’ ক্রিকেট সপ্তাহ

‘অঘটনের’ ক্রিকেট সপ্তাহ

১৪ জুন, ২০১৮ ০১:১১


ব্রেকিং নিউজ




আজ পবিত্র জুমাতুল বিদা

আজ পবিত্র জুমাতুল বিদা

১৫ জুন, ২০১৮ ০১:০০








আজ চাঁদ দেখা গেলে কাল ঈদ

আজ চাঁদ দেখা গেলে কাল ঈদ

১৫ জুন, ২০১৮ ০০:৪৬