খুলনা | বৃহস্পতিবার | ১৯ জুলাই ২০১৮ | ৪ শ্রাবণ ১৪২৫ |

Shomoyer Khobor

দেশ অস্থিতিশীল করার ষড়যন্ত্র করছে বিএনপি : নাসিম

খালেদা জিয়ার সঙ্গে সমঝোতা প্রস্তাবের  খবর সত্য নয় : ওবায়দুল কাদের

খবর প্রতিবেদন | প্রকাশিত ১৪ মার্চ, ২০১৮ ০০:২৭:০০

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে সাজা দিয়েছেন আদালত। জামিনও দিয়েছেন আদালত। এতে সরকারের কোনো হস্তক্ষেপ নেই, কোনো দিন ছিল না। এর সঙ্গে কোনো সমঝোতার বিষয় নেই। গতকাল মঙ্গলবার রাজধানীর মিরপুর-১২ নম্বরে আগুনে পুড়ে যাওয়া বস্তি পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। গত ৭ মার্চ কারাগারে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলের সাত নেতার সাক্ষাৎকার নিয়ে একটি জাতীয় দৈনিকে প্রকাশিত প্রতিবেদনে দাবি করা হয়, সেদিন সরকারের পক্ষ থেকে খালেদা জিয়াকে সমঝোতার প্রস্তাব দিয়েছেন ফখরুল।
বিষয়টিকে নাকচ করে ওবায়দুল কাদের বলেন, আমরা আদালতের রায় বিশ্বাস করি। আদালত খালেদা জিয়াকে চার মাসের জামিন দিয়েছে, এটাতেও সরকারের কোনো প্রভাব বা হস্তক্ষেপ নেই। সেটা স্বাভাবিক নিয়মে যেভাবে চলছে। আজকে দেশে স্বাধীন বিচার ব্যবস্থা এবং আদালতের প্রতি জনগণের যে শ্রদ্ধা সেটা চলছে। তিনি বলেন, আদালত তাকে দণ্ড দিয়েছেন, আদালতই তাকে জামিন দিয়েছেন। এখানে বিএনপি’র হতাশার আর আনন্দের যে কারণ ওঠা-নামা করে এটা সত্যিই অবাক করার মতো।
বিএনপি তলে তলে নির্বাচনের প্রস্তুতি নিচ্ছে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, আমরা তো তৃণমূলের খবর জানি। তারা নির্বাচনী কাজ ঠিকঠাক চালিয়ে যাচ্ছে, এতে তাদের কোনো সমস্যা হচ্ছে না। সোমবার ভোর ৪টার দিকে রাজধানীর মিরপুর ১২ নম্বরের ইলিয়াস আলী মোল্লা বস্তিতে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ২৩টি ইউনিট চেষ্টা চালিয়ে সকাল সোয়া ৭টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে। এর মধ্যেই বস্তির সহস্রাধিক ঘর পুড়ে ছাই যায়। এ ঘটনায় এক নারী আহত হয়েছেন।
অন্যদিকে আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে বিএনপি স্বাধীনতা বিরোধী শক্তির সহযোগিতায় দেশকে অস্থিতিশীল করার ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। তিনি বলেন, আগামী জাতীয় নির্বাচন যতই ঘনিয়ে আসছে বিএনপি-জামায়াতের ষড়যন্ত্রও ততই ঘনীভূত হচেছ। আর এই ষড়যন্ত্রের অংশ হিসেবেই ড. জাফর ইকবালের ওপর হামলা চালানো হয়েছে।
কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম মঙ্গলবার  দুপুরে রাজধানীর ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে কেন্দ্রীয় ১৪ দলের সঙ্গে সহযোগী সংগঠনের এক যৌথসভা শেষে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কথা বলেন।
জঙ্গিবাদী শক্তির উত্থানের বিরুদ্ধে এবং অধ্যাপক ড. জাফর ইকবালের ওপর হামলার প্রতিবাদে কেন্দ্রীয় ১৪ দলের উদ্যোগে আগামী ২০ মার্চ গণজমায়েত সফল করার লক্ষে এ যৌথসভার আয়োজন করা হয়।


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ


আইসিসির রুলিংচায় বাংলাদেশ

আইসিসির রুলিংচায় বাংলাদেশ

১৯ জুলাই, ২০১৮ ০০:১০








বামদের নতুন জোট

বামদের নতুন জোট

১৯ জুলাই, ২০১৮ ০০:১০




ব্রেকিং নিউজ