খুলনা | রবিবার | ২৩ সেপ্টেম্বর ২০১৮ | ৭ আশ্বিন ১৪২৫ |

Shomoyer Khobor

বাংলাদেশ যুব গেমস  : টেবিল টেনিসেও ৫ স্বর্ণে পদকে চ্যাম্পিয়ন 

৮ স্বর্ণ সহ ১১ পদকে সাঁতারে চ্যাম্পিয়ন খুলনা 

ক্রীড়া প্রতিবেদক | প্রকাশিত ১৩ মার্চ, ২০১৮ ০১:২৫:০০

বাংলাদেশ যুব গেমসে সর্বোচ্চ স্বর্ণপদক পেয়ে সাঁতারে চ্যাম্পিয়ন হয়েছে খুলনা বিভাগ। সাঁতারের মতো টেবিল টেনিসেও সর্বোচ্চ স্বর্ণপদক জিতে চ্যাম্পিয়ন হয়েছে খুলনা। গতকাল সোমবার যুব গেমসের এ দু’টি ইভেন্টে খেলা সম্পন্ন হয়েছে। এছাড়া কারাতে প্রতিযোগিতায় দু’টি স্বর্ণসহ তৃতীয় ও বাস্কেটবলে ব্রোঞ্জ জিতেছে খুলনা। 
সাঁতার : সাঁতার প্রতিযোগিতায় মোট ৮টি স্বর্ণপদক পেয়ে চ্যাম্পিয়ন হয়েছে খুলনা বিভাগ। আগের দিনের ৫ স্বর্ণের সাথে গতকাল সোমবার আরও ৩টি স্বর্ণপদক জেতে খুলনা। ৫ স্বর্ণের পাশাপাশি খুলনা ৩টি রৌপ্যও জিতেছে। সাঁতারে খুলনার শ্রেষ্ঠত্ব এসেছে মেয়েদের হাত ধরে। বালিকা বিভাগ থেকে সেরা সাঁতারু নির্বাচিত হয়েছেন খুলনা বিভাগের খাদিজা আক্তার বৃষ্টি। বিকেএসপির এই ছাত্রী দুটি স্বর্ণ ও একটি রৌপ্যপদক জিতেছেন। বালক বিভাগে খুলনার আল আমিন ও মিঠু মিয়া একটি করে স্বর্ণ জিতেছেন। এছাড়া একটি করে রৌপ্য জিতেছেন এই দুজন। তবে বালিকা বিভাগে ধুন্ধুমার লড়াই হয়েছে। খাদিজা আক্তার বৃষ্টির মতো দুটি স্বর্ণ জিতেছেন খুলনার সুম্মা খাতুন ও রূপা খাতুনও। তবে একটি রৌপ্য বেশি জেতায় এগিয়ে যান খাদিজা আক্তার বৃষ্টি। সাঁতারের সর্বশেষ ইভেন্ট ২০০ মিটারে স্বর্ণ জিতেছেন খুলনার আরেক সাঁতারু ফাতেমা আক্তার কেয়া।
দ্বিতীয় স্থানে থাকা ঢাকা বিভাগ জিতেছে ছয়টি স্বর্ণ, ছয়টি রৌপ্য ও দুটি ব্রোঞ্জ। এই দুই দলের দাপটে চূড়ান্ত পর্বের বাকি দুই বিভাগ চট্টগ্রাম ও রাজশাহী সুবিধা করতে পারেনি। একটিও স্বর্ণ জিততে পারেনি তারা। চট্টগ্রাম নয়টি ব্রোঞ্জ ও রাজশাহী তিনটি ব্রোঞ্জ জিতেছে।
টেবিল টেনিসের দলগতে খুলনার স্বর্নপদক : বাংলাদেশ যুব গেমসের চুড়ান্ত পর্বে টেবিল টেনিসের দলগত ইভেন্টে স্বর্নপদক জিতেছে খুলনা বিভাগ। বালক বালিকা উভয় বিভাগে দলগত ইভেন্টে চ্যাম্পিয়ন হয়েছে খুলনা বিভাগের খেলোয়াড়রা। বালক দলগততে রৌপ্য জিতেছে রংপুর বিভাগ এবং ব্রোঞ্জ জিতেছে চট্টগ্রাম বিভাগ। বালিকা দলগততে রৌপ্য জিতেছে রাজশাহী এবং ব্রোঞ্জ জিতেছে রংপুর বিভাগ। এদিকে বালিকা দ্বৈতে স্বর্ন জিতেছে খুলনার মৌ ও তুশি জুটি, রৌপ্যপদক রাজশাহীর আশা ও ঐশী জুটির এবং ব্রোঞ্জ জিতেছে রংপুরের জাবিন ও মনন জুটি।
এ্যাথলেটিক্সে দুই স্বর্ণ খুলনার : তরুণদের শটপুটে খুলনার তন্ময় বৌদ্ধ ১২.৫৮ মিটার দুরত্বে নিক্ষেপ করে স্বর্ণ জিতে নেন। এছাড়া তরুণীদের লং জাম্পে খুলনার তিন্নি হাসান সুইটি ৫.১৫ মিটার দূরত্বে লাফিয়ে স্বর্ণ জেতেন। 
হকির সেমিতে খুলনা-রাজশাহীর মেয়েরা : বাংলাদেশ যুব গেমসের মেয়েদের হকি ইভেন্টের সেমি-ফাইনালে উঠেছে খুলনা বিভাগ ও রাজশাহী বিভাগ।  ছেলেদের বিভাগে সেরা চারে জায়গা করে নিয়েছে রাজশাহী ও ঢাকা বিভাগ।
মাওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামে মেয়েদের বিভাগে গ্র“পের শেষ ম্যাচে খুলনা শুট আউটে ৩-০ গোলে রংপুর বিভাগকে হারায়। দুই দলের নির্ধারিত সময়ের খেলা ১-১ সমতায় শেষ হয়েছিল। শুট আউটে রানী খাতুন, জুয়ায়রীয়া ফেরদৌস জয়ীতা ও নমিতা কর্মকারের গোলে জেতে খুলনা। ম্যাচের সেরা খেলোয়াড় হন জয়ীতা। আগামী মঙ্গলবার সেমিতে খুলনা মুখোমুখি হবে রাজশাহীর। 
কারতেতে খুলনার দুই স্বর্ণ : কারাতে প্রতিযোগিতায় ২টি স্বর্ণ, ১টি রৌপ্য ও ৩টি  ব্রোঞ্জপদকসহ মোট ৬টি পদক জিতে তৃতীয় স্থান পেয়েছে খুলনা। খুলনার হয়ে আশিকুর রহমান ও ফিরোজা আক্তার অনূর্ধ্ব-৬০ কেজি ওজন শ্রেনীতে স্বর্ণ জেতেন। এই ইভেন্টে চ্যাম্পিয়ন হয়েছে রাজশাহী। 
মেয়েদের ফুটবলে খুলনার ১৬ গোল হজম : অন্যান্য ইভেন্টে ভালো করলেও ফুটবলে বেহাল দশা খুলনার। প্রতিযোগিতার প্রথম ম্যাচেই ছেলেদের ফুটবলে বাদ পড়ার পর গতকাল মেয়েদের ফুটবলে বাজে দিন গেলো খুলনার। প্রতিযোগিতার ফাইানালে ওঠার লড়াইয়ে খুলনা বিভাগের মেয়েরা ১৬-০ গোলে ঢাকা বিভাগের কাছে পরাজিত হয়। এছাড়া জুডোতে এক রৌপ্য ও সাতটি ব্রোঞ্জপদক জিতে ষষ্ঠস্থান পেয়েছে খুলনা। তায়কোয়ান্দোতে অনূর্ধ্ব-৪৮ কেজিতে খুলনা বিভাগের ফাহিম আহমেদ স্বর্ণ জিতেছেন।  
 


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ

খুলনায় বিসিবি’র চারদিনের ম্যাচ ড্র

খুলনায় বিসিবি’র চারদিনের ম্যাচ ড্র

২৩ সেপ্টেম্বর, ২০১৮ ০১:২৩

আবারও ব্যার্থ আশরাফুল

আবারও ব্যার্থ আশরাফুল

২৩ সেপ্টেম্বর, ২০১৮ ০১:২৩


ভারত-পাকিস্তান আজ  আরেকটি লড়াই

ভারত-পাকিস্তান আজ  আরেকটি লড়াই

২৩ সেপ্টেম্বর, ২০১৮ ০০:৪৩





এশিয়ান ভলিবলে চতুর্থ বাংলাদেশ

এশিয়ান ভলিবলে চতুর্থ বাংলাদেশ

২৩ সেপ্টেম্বর, ২০১৮ ০০:৩৫

খুলনায় সেঞ্চুরিতে নজর কাড়লেন সোহান

খুলনায় সেঞ্চুরিতে নজর কাড়লেন সোহান

২১ সেপ্টেম্বর, ২০১৮ ০০:৫০

অভিষেকেই আবু হায়দার রনির চমক

অভিষেকেই আবু হায়দার রনির চমক

২১ সেপ্টেম্বর, ২০১৮ ০০:৪৫

সুপার ফোরে আজ বাংলাদেশের  সামনে ভারত

সুপার ফোরে আজ বাংলাদেশের  সামনে ভারত

২১ সেপ্টেম্বর, ২০১৮ ০০:৪৪


ব্রেকিং নিউজ








খুলনায় বিসিবি’র চারদিনের ম্যাচ ড্র

খুলনায় বিসিবি’র চারদিনের ম্যাচ ড্র

২৩ সেপ্টেম্বর, ২০১৮ ০১:২৩

আবারও ব্যার্থ আশরাফুল

আবারও ব্যার্থ আশরাফুল

২৩ সেপ্টেম্বর, ২০১৮ ০১:২৩