খুলনা | বুধবার | ১৭ অক্টোবর ২০১৮ | ২ কার্তিক ১৪২৫ |

Shomoyer Khobor

কথিত বন্দুকযুদ্ধে চট্টগ্রাম ও নারায়ণগঞ্জে ৩ জন নিহত

খবর প্রতিবেদন | প্রকাশিত ১৩ মার্চ, ২০১৮ ০১:০২:০০

চট্টগ্রামের সীতাকুণ্ডে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) সঙ্গে বন্দুকযুদ্ধে এক ব্যক্তি নিহত হয়েছেন। র‌্যাবের দাবি, নিহত সাজেদুল হক কালু একজন সন্ত্রাসী।
র‌্যাব ৭-এর সিনিয়র এসপি মিনতানুর রহমান জানান, সীতাকুণ্ড উপজেলার জঙ্গল ছলিমপুরে ডাকাতির উদ্দেশ্যে সশস্ত্র সন্ত্রাসীরা জড়ো হয়েছে বলে তাঁদের কাছে খবর আসে। এর ভিত্তিতে সেখানে অভিযান চালায় র‌্যাব ৭-এর টহল দল। এ সময় সন্ত্রাসীরা র‌্যাবকে লক্ষ্য করে গুলি চালালে র‌্যাবও পাল্টা গুলি ছোঁড়ে। পরে ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ সাজেদুল হক কালুকে হাসপাতালে নিয়ে গেলে ডাক্তাররা তাঁকে মৃত ঘোষণা করেন। নিহত কালুর বিরুদ্ধে হত্যাসহ সাতটি মামলা রয়েছে। ঘটনাস্থল থেকে বিদেশি পিস্তলসহ ১৪ টি অস্ত্র, সাতটি রকেট পে¬য়ার ও ৬১ রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে বলেও জানান এই র‌্যাব কর্মকর্তা।
নারায়ণগঞ্জ : সদর উপজেলার আলীরটেক এলাকায় র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে দুই ব্যক্তি নিহত হয়েছেন। গতকাল সোমবার ভোর রাতে এই বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। র‌্যাবের দাবি নিহত ব্যক্তিরা ডাকাত। র‌্যাব জানায়, বন্দুকযুদ্ধে দুই র‌্যাব সদস্যও আহত হয়েছেন। এ ছাড়া ঘটনাস্থল থেকে গুলিসহ একটি আগ্নেয়াস্ত্র ও বেশ কিছু দেশি অস্ত্র উদ্ধার করা হয়েছে। 
র‌্যাব ১১-এর সিনিয়র সহকারী পরিচালক আলেপ উদ্দিন জানান, ভোর রাতে আলীরটেক এলাকায় ধলেশ্বরী নদীতে নৌ ডাকাত জিল¬ুর বাহিনী একটি জাহাজে ডাকাতির প্রস্তুতি নিচ্ছে, এমন সংবাদের ভিত্তিতে র‌্যাব ১১-এর একটি দল ঘটনাস্থলে অভিযান চালায়। এ সময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে ডাকাতরা র‌্যাবকে লক্ষ্য করে গুলি ছোঁড়ে। আত্মরক্ষায় র‌্যাবও পাল্টা গুলি চালায়। একপর্যায়ে ডাকাত সর্দার জিল¬ুরসহ দুই ডাকাত গুলিবিদ্ধ হলে অন্য ডাকাতরা পালিয়ে যায়। পরে গুলিবিদ্ধ দুই ডাকাতকে গুরুতর আহত অবস্থায় নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাঁদের মৃত বলে ঘোষণা করেন। বন্দুকযুদ্ধের ঘটনায় র‌্যাব ১১-এর ডিএডি ইন্সপেক্টর জহিরুল ইসলাম এবং সৈনিক জামাল আহত হয়েছেন। পরে ঘটনাস্থল থেকে র‌্যাব এক রাউন্ড গুলিসহ একটি বিদেশি পিস্তল ও বেশ কিছু দেশি অস্ত্র উদ্ধার করে।
এ ঘটনায় যথাযথ আইনগত ব্যবস্থার প্রক্রিয়াসহ পলাতক অন্য ডাকাতদের গ্রেফতারের চেষ্টা চলছে বলে র‌্যাব জানিয়েছে।


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ





প্রধানমন্ত্রী সৌদিতে 

প্রধানমন্ত্রী সৌদিতে 

১৭ অক্টোবর, ২০১৮ ০০:২২









ব্রেকিং নিউজ











‘বাংলাদেশে কোন সংখ্যালঘু নেই’ 

‘বাংলাদেশে কোন সংখ্যালঘু নেই’ 

১৭ অক্টোবর, ২০১৮ ০০:৩৭