খুলনা | বৃহস্পতিবার | ২৬ এপ্রিল ২০১৮ | ১৩ বৈশাখ ১৪২৫ |

Shomoyer Khobor

শোক ও শ্রদ্ধায় চিরবিদায়

চলে গেলেন ক্রীড়া সংগঠক মহিউদ্দিন আহমেদ গোরা

ক্রীড়া প্রতিবেদক | প্রকাশিত ১১ মার্চ, ২০১৮ ০০:৫০:০০

না ফেরার দেশে চলে গেলেন খুলনার ক্রীড়াঙ্গনের অভিভাবক, বিশিষ্ট ক্রীড়া সংগঠক হাদী মহিউদ্দিন আহমেদ গোরা (৭৬)। ইয়ং বয়েজ ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি ও সেন্ট জেভিয়ার্স স্কুলের প্রতিষ্ঠাতা খুলনার ক্রীড়াঙ্গনের সকলের প্রিয় গোরা স্যার গতকাল শনিবার সকাল সাড়ে ৬টায় আদ-দীন হাসপাতালে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে শেষ নিশ্বাস ত্যাগ  করেন (ইন্নালিল্ল¬াহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন...আমরা তো আল্ল¬াহর  এবং আমরা আল্ল¬াহর কাছেই ফিরে যাবো)। বার্ধক্যজনিত বিভিন্ন রোগে আক্রান্ত হয়ে তিনি বেশ কিছুদিন ধরে উক্ত হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। মৃত্যকালে তিনি স্ত্রী, ১ মেয়ে, নাতী নাতনী ও আত্মীয় স্বজনসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। মরহুমের প্রথম নামাজে জানাজা গতকাল বাদ জোহর পশ্চিম বানিয়াখামার বিহারী কলোনী মোড়ে এবং দ্বিতীয় নামাজে জানাজা বাদ আসর নিরালা তাবলীগ মসজিদ প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়। জানাজা শেষে মরহুমকে বসুপাড়া কবরস্থানে দাফন করা হয়। 
মরহুমের নামাজে জানাজা ও দাফনকালে উপস্থিত ছিলেন খুলনা মহানগর আওয়ামী লীগের সভাপতি তালুকদার আব্দুল খালেক এমপি, আলহাজ্ব মিজানুর রহমান মিজান এমপি, মহানগর বিএনপি’র সাধারণ সম্পাদক ও কেসিসি মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান, ইয়ং বয়েজ ক্লাবের সাধারণ সম্পাদক ও কেসিসির সাবেক ভারপ্রাপ্ত মেয়র আজমল আহমেদ তপন, খুলনা চেম্বারের সাবেক সভাপতি আলহাজ্ব মনির আহমেদ, আলহাজ্ব শেখ জালাল উদ্দিন, শেখ মোহাম্মদ আলী, শেখ হারুনুর রশীদ, সেন্ট জেভিয়ার্স হাই স্কুলের সভাপতি মোঃ মুন্সি মাহবুব আলম সোহাগ, ২৫নং ওয়ার্ড কাউন্সিলর আলী আকবর টিপু, কাউন্সিলর মাহমুদা বেগম, বিদ্যালয় কার্যকরী পরিষদের সদস্য আব্দুল মালেক তালুকদার, মোর্শেদ আহমেদ রিপন, মোঃ সাঈদুর রহমান সাঈদ, মারুফ চৌধুরী , পারভীন বেগম, আমিরুল ইসলাম সরদার, আকতার বানু, মমতাজ আহমেদ, মোসলেমা আহমেদ,  কবিতা আহমেদ, শেখ ইলিয়াস, ডাঃ নাসির উদ্দিন, শেখ আব্দুল আজিজ, শেখ মোঃ রুহুল আমিন, মাহমুদ আলম বাবু মোড়ল, আব্দুস সবুর মোড়ল, হাফিজুর রহমান মোড়ল, শেখ জালাল উদ্দিন, এস এম সিরাজুল ইসলাম, কামরুল বাবু, আব্দুর রাজ্জাক, ক্রীড়া সংগঠক মোঃ মোর্ত্তজা শেখ, রবিউল ইসলাম বাবু, মোঃ জাকারিয়া, মোঃ জাকির হোসেন, মামনুরা জাকির খুকুমনি ও মোঃ আবু জাফর। ২য় জানাজায় উপস্থিত ছিলেন সাবেক এমপি শেখ আবুল হোসেন, অতিরিক্ত জেলা ও দায়রা জজ মোঃ নুরুল ইসলাম, এড. রজব আলী, বিশিষ্ট ক্রীড়াবিদ আফজাল হোসেন, মনিরুজ্জামান ডন, নিরালা আদর্শ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ রিয়াজুল করিম, শিক্ষা কর্মকর্তা মোঃ আব্দুস সালাম, মোস্তাক আহমেদ, নাসিবুল হাসান, মোঃ মোতালেব মিয়া, এড. জালাল উদ্দিন রুমি, ফেরদৌস হোসেন লাবু, প্রফেসর হাফিজুর রহমান, ইমরান হোসেন মিয়া, মোঃ মাসুদ রানা, মাসুম বিল্ল¬াহসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ।
বর্নাঢ্য জীবন : বর্নাঢ্য কর্মজীবনের অধিকারী মহিউদ্দিন আহমেদ গোরা ভারতের পশ্চিম বঙ্গের যাদবপুরে ১৯৪২ সালের ২৮ ফেব্র“য়ারি জন্মগ্রহণ করেন। ১৯৪৭ সালের দেশ ভাগের পর বাংলাদেশে আসেন। ৬০ এর দশকে ডুমুরিয়া থানা শিক্ষা কর্মকর্তা হিসেবে অবসর গ্রহণ করেন। তবে কর্মজীবনে থাকাকালীন সময়ে তিনি জড়িয়ে পড়েন ক্রীড়াঙ্গনের সাথে। জড়িত ছিলেন বিভিন্ন সামাজিক উন্নয়ন কাজেও। ১৯৫৮ সালে তিনি খুলনা ইয়ং বয়েজ ক্লাব প্রতিষ্ঠা করেন। এরপর তার হাত ধরেই খুলনার এই ক্লাবটি খেলাধুলার জগতে সুনাম কুড়ায়। ঐতিহ্যবাহী হয়ে ওঠে  খুলনার এই ক্লাবটি। ইয়ং বয়েজ ক্লাব প্রতিষ্ঠার পাশাপাশি ক্রীড়া সংগঠক হিসেবেও তিনি ছিলেন খুলনার মানুষের পরিচিত। ১৯৯৪ সালে সর্বশেষ তিনি খুলনা জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতির দায়িত্ব পালন করেন। এছাড়া তিনি ইয়ং ফাইটার্স ক্লাব ও ইয়ং বয়েজ ব¬ুজ ক্লাবেরও প্রতিষ্ঠাতা। তিনি খুলনার ফুটবলে রেফারি হিসেবেও দায়িত্ব পালন করেন। ক্রীড়াঙ্গনের পাশাপাশি তিনি ছিলেন শিক্ষানুরাগীও। ১৯৮২ সালে সেন্ট জেভিয়ার্স হাই স্কুল  প্রতিষ্ঠা করেন। 
শোক ঘোষণা : সেন্ট জেভিয়ার্স স্কুলের প্রতিষ্ঠাতা মহিউদ্দিন আহমেদ গোরার মৃত্যুতে ৩ দিনের শোক ঘোষণা করেছে স্কুলটি। তার মৃত্যুর খবরের সাথে সাথে স্কুলে কালো ব্যাজ ধারণ, কালো পতাকা উত্তোলন এবং জাতীয় পতাকা অর্ধনমিত করা হয়। মরদেহ সেন্ট জেভিয়ার্স স্কুল প্রাঙ্গণে এনে সেখানে শেষ শ্রদ্ধা নিবেদন করা হয়। এ সময় বিদ্যালয়ের পক্ষ থেকে ফুল দিয়ে শ্রদ্ধাঞ্জলি জানান, মহানগর আওয়ামী লীগের সভাপতি তালুকদার আব্দুল খালেক এমপি। শ্রদ্ধাঞ্জলি জানান, সেন্ট যোসেফ স্কুল কর্তৃপক্ষ, খুলনা মহানগর আওয়ামী লীগ, স্কুলের প্রাক্তন শিক্ষার্থী, ইয়ং বয়েজ ক্লাবের সদস্যবৃন্দ, রেফারী সংগঠন, প্রধান শিক্ষক, ছাত্র-ছাত্রী, অভিভাবক ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ। পরবর্তীতে মরদেহ নিয়ে যাওয়া হয় তার সাবেক কর্মস্থল সেন্ট যোসেফ স্কুল প্রাঙ্গণে। সেখানেও ফুল দিয়ে শ্রদ্ধাঞ্জলি জানান হয়। 
আওয়ামী লীগ : মহিউদ্দিন আহমেদ গোরার মৃত্যুতে গভীর শোক, শোকাহত পরিবারের প্রতি সমবেদনা ও মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে বিবৃতি দিয়েছেন, কেন্দ্রীয় নেত্রী ও সাবেক মন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান এমপি, মহানগর আওয়ামী লীগ সভাপতি আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক এমপি, জেলা আওয়ামী লীগ সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান শেখ হারুনুর রশীদ, জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এস এম মোস্তফা রশিদী সুজা এমপি, কেন্দ্রিয় নেতা এস এম কামাল হোসেন, মহানগর সাধারণ সম্পাদক ও ১৪ দলের সমন্বয়ক আলহাজ্ব মিজানুর রহমান মিজান এমপি, শেখ হায়দার আলী, মোঃ মুন্সি মাহবুব আলম সোহাগ, শেখ আব্দুল আজিজ, শেখ মোঃ রুহুল আমিন।
খুলনা জেলা ক্রীড়া সংস্থা : জেলা ক্রীড়া সংস্থার সাবেক সহ-সভাপতির মৃত্যুতে শোক জানিয়ে বিবৃতি দিয়েছেন খুলনা জেলা ক্রীড়া সংস্থার নেতৃবৃন্দ। এক শোক বার্তায় তারা মরহুমের রুহের মাগফিরাত কামনা ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন। বিবৃতিদাতারা হলেন জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি এড. সাইফুল সাইফুল ইসলাম, এস এম মোর্ত্তজা রশিদী দারা, মুস্তাফিজুর রহমান বাবলু, আজমল আহম্মেদ তপন, সাধারণ সম্পাদক কাজী শামীম আহসান, অতিরিক্ত সাধারণ সম্পাদক হাজ¦ী মোঃ মোতালেব মিয়া, যুগ্ম-সম্পাদক শেখ হেমায়েত উল¬াহ, জি এম রেজাউল ইসলাম, কোষাধ্যক্ষ হাসান জহীর মুকুলসহ অন্যান্য সদস্যবৃন্দ। মরহুমের জানাজায় উপস্থিত হয়ে জেলা ক্রীড়া সংস্থার পক্ষ থেকে ফুল দিয়ে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন সংস্থার সহ-সভাপতি আজমল আহম্মেদ তপন ও অতিরিক্ত সাধারণ সম্পাদক হাজ¦ী মোঃ মোতালেব মিয়া।
খুলনা জেলা ফুটবল এসোসিয়েশন : অনুরূপ শোক জানিয়ে বিবৃতি দিয়েছেন খুলনা জেলা ফুটবল এসোসিয়েশনের সভাপতি এড. সাইফুল ইসলাম, সাধারণ সম্পাদক মোঃ ইউসুফ আলীসহ অন্য সদস্যবৃন্দ। 
ইয়ং বয়েজ ক্লাব : ইয়ং বয়েজ ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতির মৃত্যুতে শোক জানিয়ে বিবৃতি দিয়েছেন ক্লাবের সভাপতি আলহাজ্ব মিজানুর রহমান এমপি, সাধারণ সম্পাদক আজমল আহমেদ তপন, সহ-সভাপতি কাজী নাসিবুল হাসান সান্নু, এ মনসুর আজাদ, জেডএ মাহমুদ ডন, এড. রজব আলী, মোঃ আফজালুর রহমান, যুগ্ম-সম্পাদক মোঃ মোরতুজা শেখ, ফেরদৌস হোসেন লাবু, এমএ জলিল, জিয়াউল হাসান লিটু, বীরেন ঘোষ, মহাসিনুর রহমান আফরোজ, মফিদুল ইসলাম টুটুল প্রমুখ। 
মোহামেডান স্পোর্টিং ক্লাব : অনুরূপ শোক জানিয়ে বিবৃতি দিয়েছেন খুলনা মোহামেডান স্পোর্টিং ক্লাবের চেয়ারম্যান কেসিসি মেয়র মনিরুজ্জামান মনি, ক্লাবের সভাপতি সৈয়দ জাহিদ হোসেন, সহ-সভাপতি ওয়াহিদুজ্জামান খান পল্টু, খালিদ হোসেন পিউ, তরিকুল ইসলাম জহির, সাধারণ সম্পাদক এড. গোলাম রহমান বাবু, যুগ্ম-সম্পাদক শাহ আসিফ হোসেন রিংকু, কোষাধ্যক্ষ আজিজুল হাসান দুলু প্রমুখ। 
আম্পায়ার্স এ্যান্ড স্কোরার্স এসোসিয়েশন : অনুরূপ শোক জানিয়ে বিবৃতি দিয়েছেন বাংলাদেশ আম্পায়ার্স এ্যান্ড স্কোরার্স এসোসিয়েশন খুলনা জেলা শাখার সভাপতি মোঃ মোরতুজা শেখ, সাধারণ সম্পাদক মোমতাজ আহম্মেদ তুহিন প্রমুখ। 
 


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ

কবি বেলাল চৌধুরী আর নেই

কবি বেলাল চৌধুরী আর নেই

২৫ এপ্রিল, ২০১৮ ০০:০৮

মির্জা ফখরুলের মায়ের ইন্তেকাল

মির্জা ফখরুলের মায়ের ইন্তেকাল

১৩ এপ্রিল, ২০১৮ ০০:০৮



আ’লীগ নেতা আরিফ টিটোর  ইন্তেকাল : শোক

আ’লীগ নেতা আরিফ টিটোর  ইন্তেকাল : শোক

২৮ ফেব্রুয়ারী, ২০১৮ ০০:৫৫


চলে গেলেন ওস্তাদ বাবু রহমান

চলে গেলেন ওস্তাদ বাবু রহমান

১৯ ফেব্রুয়ারী, ২০১৮ ০০:১০


কথাসাহিত্যিক শওকত  আলী আর নেই

কথাসাহিত্যিক শওকত  আলী আর নেই

২৬ জানুয়ারী, ২০১৮ ০০:১০

পদার্থবিদ জিয়াউদ্দিন আহমাদ আর নেই

পদার্থবিদ জিয়াউদ্দিন আহমাদ আর নেই

২০ জানুয়ারী, ২০১৮ ০০:১০




ব্রেকিং নিউজ