খুলনা | শুক্রবার | ১৪ ডিসেম্বর ২০১৮ | ২৯ অগ্রাহায়ণ ১৪২৫ |

Shomoyer Khobor

শ্রীলঙ্কায় জরুরী অবস্থা প্রত্যাহার দাঙ্গার তদন্তে প্যানেল গঠন

খবর প্রতিবেদন | প্রকাশিত ১০ মার্চ, ২০১৮ ২৩:১৭:০০

শ্রীলঙ্কার মধ্যাঞ্চলের ক্যান্ডি জেলার জরুরী অবস্থা প্রত্যাহার করা হয়েছে। এছাড়া এই অঞ্চলে ছড়িয়ে পড়া মুসলিম বিরোধী দাঙ্গার বিষয়ে তদন্তের ঘোষণা দিয়েছেন দেশটির প্রেসিডেন্ট মাইথ্রিপালা সিরিসেনা। শনিবার প্রেসিডেন্ট কার্যালয়ের এক বিবৃতিতে বলা হয়েছে, দাঙ্গার তদন্ত করার জন্য অবসরপ্রাপ্ত তিনজন বিচারপতির সমন্বয়ে একটি প্যানেল গঠন করা হয়েছে।
সরকারি কর্মকর্তারা জানিয়েছে, ক্যান্ডি জেলার কারফিউ শনিবার ভোর থেকে তুলে নেয়া হলেও সেখানে পুলিশের পাশাপাশি সেনা টহল অব্যাহত রয়েছে। নতুন করে দাঙ্গা ছড়িয়ে পড়ার আশঙ্কায় সামরিক নিরাপত্তায় শুক্রবার সংখ্যালঘু মুসলিমদের জুমার নামাজ অনুষ্ঠিত হয়।
গত রবিবার শ্রীলঙ্কায় সাম্প্রদায়িক দাঙ্গার শুরু হয়। ওইদিন ক্যান্ডির তেলেদেনিয়ায় একটি সড়ক দুর্ঘটনার জেরে এক বৌদ্ধ যুবককে পিটিয়ে হত্যা করে একদল মুসলিম। পরদিন শত শত সিংহলি বৌদ্ধ ক্যান্ডিতে তান্ডব চালায়। একটি ভবন থেকে ২৩ বছর বয়সী এক মুসলিম যুবকের মরদেহ উদ্ধার করা হয়। সহিংসতা আরও ছড়িয়ে পড়ার শঙ্কায় দেশটির সরকার মঙ্গলবার জরুরী অবস্থা জারি করে। দাঙ্গায় এ পর্যন্ত তিনজন নিহত এবং ২০ জন আহত হয়েছেন। এছাড়া দাঙ্গার সময় দুইশ’র বেশি ঘরবাড়ি ও দোকানপাট ভাঙচুর করা হয়। প্রায় ১৫০ জনকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ। 
 


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ














ব্রেকিং নিউজ







২০২০ এশিয়া কাপের আয়োজক পাকিস্তান

২০২০ এশিয়া কাপের আয়োজক পাকিস্তান

১৪ ডিসেম্বর, ২০১৮ ০০:১০


প্রথম ইনিংসে খুলনা-সিলেট সমান সমান

প্রথম ইনিংসে খুলনা-সিলেট সমান সমান

১৪ ডিসেম্বর, ২০১৮ ০০:১০



কয়রা ও পাইকগাছার স্কুল চ্যাম্পিয়ন

কয়রা ও পাইকগাছার স্কুল চ্যাম্পিয়ন

১৪ ডিসেম্বর, ২০১৮ ০০:১০