খুলনা | বৃহস্পতিবার | ২১ জুন ২০১৮ | ৭ আষাঢ় ১৪২৫ |

Shomoyer Khobor

প্রধানমন্ত্রীকে ফোন নতুন মুখ্যমন্ত্রীর

ত্রিপুরার উন্নয়নে বাংলাদেশের  সহযোগিতা কামনা

খবর প্রতিবেদন | প্রকাশিত ১০ মার্চ, ২০১৮ ০০:১০:০০

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ফোন করেছেন ভারতের ত্রিপুরা রাজ্যের নতুন মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব। গতকাল শুক্রবার সকালে তিনি ত্রিপুরার উন্নয়নে সহযোগিতা চাইলে প্রধানমন্ত্রী তাকে আশ্বস্ত করেন। প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম জানান, শুক্রবার দুপুরে শপথ নেয়ার আগে সকালে ঢাকায় ফোন করেন বিপ্লব কুমার দেব। তিনি ত্রিপুরার উন্নয়নে বাংলাদেশের সহযোগিতা কামনা করলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে সহযোগিতার আশ্বাস দেন। একাত্তরে বাংলাদেশের মুক্তিযুদ্ধের সময় ত্রিপুরার জনগণের সহযোগিতার কথাও প্রধানমন্ত্রী টেলিফোন আলাপে স্মরণ করেন বলে জানান তিনি।
এর আগে গতকাল নতুন মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন বিজেপি থেকে নির্বাচিত বাংলাদেশের চাঁদপুরের ছেলে বিপ্লব কুমার দেব। দুপুরে রাজ্যের রাজধানী আগরতলার আসাম রাইফেলস ময়দানে এ শপথগ্রহণ অনুষ্ঠিত হয়েছে।
গত ২৮ ফেব্র“য়ারি ত্রিপুরার বিধানসভা নির্বাচনে বিপ্লব কুমার দেবের নেতৃত্বে বড় বিজয় পায় ভারতের ক্ষমতাসীন দল বিজেপি। এর মধ্যে দিয়ে ত্রিপুরায় দুই যুগের বাম শাসনের অবসান ঘটে। 
ওই রাজ্যের নতুন মুখ্যমন্ত্রী বিপ্লবের পৈতৃক ভিটা চাঁদপুর জেলার কচুয়া উপজেলার সহদেবপুর পূর্ব ইউনিয়নের মেঘদাইর গ্রামে। মুক্তিযুদ্ধের সময় তার বাবা-মা ত্রিপুরায় চলে যান। ত্রিপুরাতেই বিপ্লবের জন্ম। 
তার কাকা প্রাণধন দেব কচুয়া উপজেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি। তিনি জানান, বিপ্লব তিন বোনের একমাত্র ভাই। তার বাবা স্বর্গীয় হিরুধন দেব। মায়ের নাম মিনা রানী দেব। ত্রিপুরাতেই জন্ম বিপ্লবের। বিজেপি প্রতিনিধি দলের প্রধান হয়ে ২০১৬ সালে আওয়ামী লীগের সম্মেলনে এসেছিলেন বিপ্লব। তখন চাঁদপুর পৈতৃক ভিটাও তিনি ঘুরে যান। এবার ভোটে জয়ের পর তিনি সাংবাদিকদের বলেছিলেন, বাংলাদেশের সহযোগিতা নিয়েই তিনি ত্রিপুরা রাজ্যের উন্নয়ন করতে চান।গত ২৮ ফেব্র“য়ারি ত্রিপুরার বিধানসভা নির্বাচনে বিপ্লব কুমার দেবের নেতৃত্বে বিজেপি ৬০টি আসনের মধ্যে ৪৩টি আসন পায়। বিপ্লব নিজেও একটি আসনে বিশাল ব্যবধানে জয় পান। নির্বাচনে একক সংখ্যাগরিষ্ঠতা পেয়েছে তার দল।


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ





লখনৌয়ে হোটেলে আগুন, নিহত ৫

লখনৌয়ে হোটেলে আগুন, নিহত ৫

২০ জুন, ২০১৮ ০০:০১









ব্রেকিং নিউজ





এবার যশোরে ব্রাজিল বাড়ি 

এবার যশোরে ব্রাজিল বাড়ি 

২১ জুন, ২০১৮ ০১:০৯

বিশ্বকাপে আজকের খেলা 

বিশ্বকাপে আজকের খেলা 

২১ জুন, ২০১৮ ০১:১৩