খুলনা | শুক্রবার | ১৭ অগাস্ট ২০১৮ | ২ ভাদ্র ১৪২৫ |

Shomoyer Khobor

জনসভা পরবর্তী মতবিনিময়কালে নেতৃবৃন্দ

সালাম মুর্শেদী সম্পর্কে কোনো নির্দেশনা পায়নি নগর ও জেলা আ’লীগ 

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত ০৬ মার্চ, ২০১৮ ০০:৪২:০০

প্রধানমন্ত্রীর খুলনার সফর ও গত ৩ মার্চের জনসভার সফলতা তুলে ধরে গতকাল সোমবার দুপুরে খুলনা প্রেসক্লাবে সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছেন আওয়ামী লীগ নেতৃবৃন্দ। মতবিনিময়কালে বিগত বছরগুলোতে খুলনা অঞ্চলের উন্নয়ন সম্পর্কে খুলনাবাসীকে অবহিত করেন নেতৃবৃন্দ। সংবাদ সম্মেলনের শেষে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে নেতারা বলেন, সালাম মুর্শেদী সম্পর্কে আ’লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে কোন নির্দেশ পাননি তারা।
পরে প্রশ্নোত্তর পর্বে নগর আ’লীগের সভাপতি আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক এমপি বলেন, “সালাম মুর্শেদী দেশের প্রথম সারির একজন খেলোয়াড় ছিলেন। সে খুলনার একজন কৃতি সন্তান। অবসরে ব্যবসা-বাণিজ্য করে বিরাট একটা কোম্পানির মালিক এবং সে কোম্পানিতে বিশ হাজারের মতো মানুষ সেখানে কর্মরত। জনসভায় তিনি প্রধানমন্ত্রীর সাথে এসে বক্তব্য দিয়েছেন। তবে আমরা খুলনা মহানগর ও জেলা আ’লীগ আমাদের দলীয় প্রধানের কাছ থেকে এখনো পর্যন্ত কোন নির্দেশ পাইনি। আমি মনে করি, যেকোন লোক এসে বক্তৃতা দেয়া মানে এই না যে তিনিই আমাদের খুলনায় আগামী দিনের প্রার্থী! প্রার্থী কে সেটা ঠিক করবে সংসদীয় বোর্ড। তিনি সাহায্যের কথা বলছেন, প্রধানমন্ত্রী তাকে যদি দায়িত্ব দেন, খুলনার ছয়টি আসনে তিনি সাহায্য-সহযোগিতা করবেন। এটা যে কোন ব্যবসায়ী করতে পারেন। এই নিয়ে কিছু ভাববার কারণ নাই। প্রধানমন্ত্রী যদি কাউকে মনোনয়ন দেন, তবে দলের সিদ্ধান্ত মেনে নিয়ে আমরা সবাই তার জন্য কাজ করবো।”
মূল বক্তব্যে কেসিসি’র সাবেক মেয়র তালুকদার আব্দুল খালেক এমপি বলেন, “আ’লীগ ক্ষমতায় আসার পর ধাপে ধাপে খুলনার সকল মিল-কলকারখানা চালু হচ্ছে। ৫৬ কোটি টাকা ব্যয়ে আন্তর্জাতিকমানের খুলনা বিভাগীয় স্টেডিয়াম নির্মাণ করা হয়। মংলা-রামপালে প্রত্যেকটি প্রকল্প বাস্তবায়ন করা হয়েছে। আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর অচল মংলা বন্দর সচল হয়েছে। খুলনায় ৫০ একর জমির ওপর কৃষি বিশ্ববিদ্যালয় স্থাপন প্রক্রিয়া চলছে। ২০১১ সালে দলীয় প্রধান প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেসব প্রতিশ্র“তি দিয়েছিলেন সকল প্রতিশ্র“তি ধীরে ধীরে বাস্তবায়ন হচ্ছে। প্রত্যন্ত অঞ্চলের প্রত্যেকটি অঞ্চলে বিদ্যুৎ পৌঁছে যাচ্ছে। রামপালে কয়লা ও তাপভিত্তিক বিদ্যুৎকেন্দ্রের তড়িৎ গতিতে কাজ এগিয়ে যাচ্ছে। বিমান বন্দরের কাজ শিগগিরই শুরু হবে। এছাড়া রূপসা ব্রীজ, খুলনা-মওয়া সড়ক, খুলনা আধুনিক রেল স্টেশন নির্মাণ, খুলনার স্কুল-কলেজ সরকারিকরণ, মৃতপ্রায় খুলনা শিপইয়ার্ড লাভজনক প্রতিষ্ঠানে পরিণত, মংলা বন্দরে রেকর্ড পরিমাণ রাজস্ব আয়, মংলা ও দাকোটে ঝুলন্ত সেতু নির্মাণ প্রকল্প, ওয়াসার উন্নয়নসহ সরকারের বিভিন্ন উন্নয়ন প্রকল্পের বর্ণনা দেন তিনি। খুলনার দু’টি বিশ্ববিদ্যালয়েও এ সরকারের আমলে রেকর্ড পরিমাণ বরাদ্দ পেয়েছে বলে উল্লে¬খ করেন তিনি। এসব উন্নয়নের কারণেই খুলনার জনসভায় অতীতের সব রেকর্ড ভেঙে জনসমাগম ঘটেছে। অন্তত ৫ কিলোমিটার ব্যাসে জনসভা ছিল লোকে-লোকারণ্য।
সংসদ সদস্য তালুকদার আব্দুল খালেক আরও বলেন, ২০০১ সালে বেগম খালেদা জিয়া খুলনা-২ আসনে নির্বাচনকালীন ১৮ দফা প্রতিশ্র“তি দিয়েছিলেন; যার একটিও বাস্তবায়ন হয়েছে এমন প্রমাণ দিতে পারলে রাজনীতি ছেড়ে দেবো। তারা ক্ষমতায় আসার পর তিনি এ অঞ্চলের মানুষের কোনো দাবি বাস্তবায়ন করেননি। বরং আ’লীগ সরকারের বিভিন্ন প্রকল্প বন্ধ করে দিয়েছিলেন। বিএনপি নেতা নজরুল ইসলাম মঞ্জু জনসভা সম্পর্কিত দেয়া মন্তব্যের তীব্র প্রতিবাদ জানিয়েছেন তিনি।
জেলা আ’লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান শেখ হারুনুর রশীদ বলেন, দেশ উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে। আ’লীগ ক্ষমতায় থাকলে এ অঞ্চলের মানুষও ভাল থাকে এবং থাকবে।
মতবিনিময় সভার সঞ্চালক নগর আ’লীগের সাধারণ সম্পাদক ও ১৪ দলের সমন্বয়ক আলহাজ্ব মিজানুর রহমান মিজান এমপি বলেন, আ’লীগ সরকার ক্ষমতায় আসলে দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের উন্নয়ন হয়। এ অঞ্চলের মানুষের ভাগ্যের পরিবর্তন হয়। পদ্মা সেতু চালু হলে যোগাযোগ ব্যবস্থা আরও উন্নত হবে। খুলনা সার্কিট হাউসের জনসভায় আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে এ অঞ্চলের মানুষের কাছে ভোট চেয়েছেন। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আ’লীগ পুনরায় ক্ষমতায় আসলে সকল অসমাপ্ত কাজ সম্পন্ন করা সম্ভব হবে।
মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আ’লীগ নেতা মুন্সী মাহবুবুল আলম সোহাগ, এড. নব কুমার চক্রবর্তী, জোবায়ের আহমেদ খান জবা, শ্যামল সিংহ রায়, এড. মোঃ সাইফুল ইসলাম, এড. নিমাই চন্দ্র রায়, হাফেজ মোঃ শামীম, মফিদুল ইসলাম টুটুল, এস এম মনিরুজ্জামান সাগর, ফয়েজুল ইসলাম টিটো, মাছুম-উর রশীদ, ছাত্রনেতা এস এম আসাদুজ্জামান রাসেল প্রমুখ।

বার পঠিত

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ





খুলনা-৪ আসনে নৌকার মাঝি কে?

খুলনা-৪ আসনে নৌকার মাঝি কে?

০১ অগাস্ট, ২০১৮ ০২:৩০









ব্রেকিং নিউজ











ফাইনালে বাংলাদেশের মেয়েরা

ফাইনালে বাংলাদেশের মেয়েরা

১৭ অগাস্ট, ২০১৮ ০১:০২