খুলনা | বুধবার | ১৮ জুলাই ২০১৮ | ৩ শ্রাবণ ১৪২৫ |

Shomoyer Khobor

নড়াইলে ভাষা শহিদদের স্মরণ হবে লাখো মঙ্গল প্রদীপ জ্বালিয়ে

নড়াইল প্রতিনিধি  | প্রকাশিত ২১ ফেব্রুয়ারী, ২০১৮ ০১:০৮:০০

নড়াইলে ভাষা শহিদদের স্মরণ হবে লাখো মঙ্গল প্রদীপ জ্বালিয়ে

‘অন্ধকার থেকে মুক্ত করুক একুশের আলো’ এ শ্লোগানকে ধারণ করে লাখো প্রদীপ প্রজ্জ্বলনের মাধ্যমে ভাষা শহিদদের স্মরণের এক ভিন্নধর্মী আয়োজন করেছে একুশ উদ্যাপন পর্ষদ নড়াইল। একুশে ফেব্র“য়ইর সূর্যাস্তের সাথে সাথে নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজ কুড়িরডোপ মাঠে প্রজ্জ্বলন করা হবে এক লাখ মঙ্গল প্রদীপ (মোমবাতি)।
একুশ উদ্যাপন পর্ষদের অন্যতম আয়োজক খন্দকার শাহেদ আলী শান্ত বলেন, মোমবাতি দিয়ে স্মৃতিসৌধ, শহিদ মিনার, বর্ণমালা ও বিভিন্ন আল্পনা দিয়ে সাজানো হবে ৪ একরের এই মাঠটি। আমাদের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। 
একুশ উদ্যাপন পর্ষদের আহবায়ক প্রফেসর মুন্সি হাফিজুর রহমান জানান, ১৯ বছর ধরে এই আয়োজন করা হচ্ছে। অপশক্তি, ধর্মান্ধতা, অন্ধকার থেকে মুক্ত করবে একুশের আলো।
নড়াইলের পুলিশ সুপার সরদার রকিবুল ইসলাম বলেন, নান্দনিক এ অনুষ্ঠান নড়াইলসহ বিভিন্ন জেলার হাজার হাজার দর্শনার্থী উপভোগ করেন, মাঠে ও দর্শনার্থীদের নিরাপত্তায় তিনস্তরের পুলিশি নিরাপত্তা ব্যবস্থা  গ্রহণ করা হয়েছে। 
ভাষা শহিদদের স্মরণে ১৯৯৮ সালে নড়াইলে এই ব্যতিক্রমী আয়োজন শুরু হয়। নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজ খেলার মাঠে প্রদীপ জ্বালিয়ে প্রতি বছর ভাষা শহিদদের স্মরণ করা হয়। এবছর ওড়ানো হবে ৬৭টি ফানুস। সন্ধ্যার সঙ্গে সঙ্গে তিন হাজারের বেশি স্বেচ্ছাসেবক এক লাখ মোমবাতি প্রজ্জ্বলনের কাজ করবেন। এই মনোমুগ্ধকর ও বর্ণাঢ্য এই আয়োজন দেখতে দূর-দূরান্ত থেকে কয়েক হাজার দর্শক ভিড় করে। 
একুশের আলো পর্ষদের আয়োজনে সন্ধ্যায় ব্যতিক্রম এ স্মরণানুষ্ঠানে এক ঘন্টাব্যাপী আয়োজনে সম্মিলিত সাংস্কৃতিক জোট নড়াইলের শিল্পীরা সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করে।


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ

বদলে যাবে মংলা বন্দর

বদলে যাবে মংলা বন্দর

০৩ জুলাই, ২০১৮ ০২:০১













ব্রেকিং নিউজ











জাতীয় মৎস্য সপ্তাহ  আজ শুরু

জাতীয় মৎস্য সপ্তাহ  আজ শুরু

১৮ জুলাই, ২০১৮ ০০:৫৬