খুলনা | মঙ্গলবার | ১১ ডিসেম্বর ২০১৮ | ২৭ অগ্রাহায়ণ ১৪২৫ |

Shomoyer Khobor

স্থানান্তর ৫৯৪১ : কর্তন ২৬১২২

খুলনায় হালনাগাদসহ মোট ভোটার ১৮,৪৭,১০৯ জন

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত ২০ ফেব্রুয়ারী, ২০১৮ ০১:৫৬:০০

নানাবিধ কারনে মহানগরীসহ খুলনা জেলায় ৯ উপজেলায় ৫ হাজার ৯শ’ ৪১ জন ভোটার স্থানান্তর হয়েছে। এছাড়া মৃত ভোটার কর্তন হয়েছে ২৬ হাজার ১২২ জন। এ অবস্থায় মোটা ভোটার সংখ্যা এসে দাঁড়িয়েছে ১৮ লাখ ৪৭ হাজার ১০৯ জন । সদ্য শেষ হওয়া ভোটার হালনাগাদে এ তথ্য পাওয়া গেছে।
খুলনা সিনিয়র জেলা নির্বাচন অফিসের কার্যালয় সূত্রে জানা গেছে, ২০১৭ সালে শেষ  হওয়া হালনাগাদ অনুযায়ী খুলনার ৯ উপজেলায় ৫ হাজার ৯শ’ ৪১ জন ভোটার স্থানান্তর ও মৃত ভোটার কর্তন হয়েছে ২৬ হাজার ১২২ জন। এর মধ্যে ফুলতলা উপজেলায় স্থানান্তর ২৮ ও কর্তন ২৪২০ জন, তেরখাদায় স্থানান্তর ২৮১ ও কর্তন ১৭৪৩ জন, রূপসায় স্থানান্তর ২০৪ ও কর্তন ২১৬৪ জন, সোনাডাঙ্গায় স্থানান্তর ১২৪২ ও কর্তন ১৩৬১ জন, কয়রায় স্থানান্তর  ৪২৮ ও কর্তন ২৮০৪ জন, বটিয়াঘাটায় স্থানান্তর ৪৫১ ও কর্তন ২২৮৪ জন, দৌলতপুর স্থানান্তর ২০৭ ও কর্তন ৭০৫ জন, পাইকগাছায় স্থানান্তর  ৪০৪ ও কর্তন ৩৮৫৯ জন, দাকোপে স্থানান্তর ৪৬৬ ও কর্তন ২৩৭২ জন, ডুমুরিয়ায় স্থানান্তর ৪৩৯ ও কর্তন ৪১২৩ জন, দিঘলিয়ায় স্থানান্তর ২৬৮  ও কর্তন ১৮৪৩ জন ও খুলনা সদরে স্থানান্তর ১৫২৩ ও কর্তন ৪৪৪ জন। 
জেলা নির্বাচন অফিসার মোঃ ইউনুচ আলী বলেন, চাকুরির সুবাদে, বাসা-বাড়ি পরিবর্তন, নিজ এলাকায় ফিরে আসাসহ নানাবিধ কারনে ভোটার স্থানান্তর হয়েছে। তবে স্থানান্তর, কর্তন ও হালনাগদ হয়ে মোটা ভোটার সংখ্যা দাঁড়িয়েছে ১৮ লাখ ৪৭ হাজার ১০৯ জন। 
 


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ












বিজয়ের মাস ডিসেম্বর

বিজয়ের মাস ডিসেম্বর

১১ ডিসেম্বর, ২০১৮ ০১:১০


ব্রেকিং নিউজ












বিজয়ের মাস ডিসেম্বর

বিজয়ের মাস ডিসেম্বর

১১ ডিসেম্বর, ২০১৮ ০১:১০