খুলনা | রবিবার | ২৩ সেপ্টেম্বর ২০১৮ | ৭ আশ্বিন ১৪২৫ |

সার্বিক সচেতনতা বৃদ্ধি ও জানমালের নিরাপত্তা সংক্রান্ত বিভাগীয় সভা

আসন্ন এইচএসসিতে মেয়ে শিক্ষার্থীরা রেজিস্ট্রেশন না করার বিষয়ে খোঁজ-খবর নিতে নিদের্শনা

তথ্য বিবরণী | প্রকাশিত ২০ ফেব্রুয়ারী, ২০১৮ ০০:৫২:০০

নিরাপত্তা সম্পর্কে সার্বিক সচেতনতা বৃদ্ধি ও জানমালের নিরাপত্তা সংক্রান্ত সভা গতকাল সোমবার দুপুরে খুলনা বিভাগীয় কমিশনারের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়া।
সভায় প্রধানমন্ত্রীর খুলনা সফর, গুরুত্বপূর্ণ স্থানে ক্লোজ সার্কিট ক্যামেরা স্থাপন, বাল্যবিবাহ রোধ, ভোক্তা অধিকার আইন বাস্তবায়ন, শিক্ষা প্রতিষ্ঠানের নিরাপত্তা, নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রীর বাজার নিয়ন্ত্রণসহ বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ উৎক্ষেপণ বিষয়ে বিস্তারিত আলোচনা হয়। 
সভাপতি জানান আগামী ৩ মার্চ প্রধানমন্ত্রী খুলনা সফরে গুরুত্বপূর্ণ বিভিন্ন উন্নয়নমূলক প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। যেসব দপ্তরের এসব প্রকল্প রয়েছে অতিশীঘ্র তার তালিকা করে খুলনা জেলা প্রশাসনের দপ্তরে জমা দিতে হবে। তিনি জানান, বর্তমান সরকার কৃষিক্ষেত্রে জৈব সার ব্যবহারের ওপর গুরত্ব দিচ্ছে। তাই কৃষিক্ষেত্রে  জৈব সার ব্যবহার নিশ্চিত করতে বিভাগের সকল জেলা প্রশাসকসহ সংশ্লিষ্ট কর্মকর্তাকে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে হবে। 
তিনি শিক্ষা প্রতিষ্ঠান সমূহের এবং শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করার পাশাপাশি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস রোধে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে আরও কার্যকারী ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন। আসন্ন এইচএসসি পরীক্ষায় যেসব শিক্ষার্থী বিশেষ করে মেয়ে শিক্ষার্থীরা রেজিস্ট্রেশন করেনি তাদের বিষয়ে খোঁজ-খবর নিতে হবে। তিনি আরও জানান, পরীক্ষাকেন্দ্রে শুধুমাত্র কেন্দ্র সচিব ছাড়া দায়িত্বপ্রাপ্ত কেউ মোবাইল ফোন ব্যবহার করতে পারবেন না। নিত্য প্রয়োজনীয় দ্রব্যসামগ্রীর বাজার দর নিয়ন্ত্রণ এবং খাদ্যে ভেজালরোধে সকল জেলা প্রশাসক ও আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে কার্যকরী ব্যবস্থা নিতে সভাপতি অনুরোধ জানান। বিভাগীয় কমিশনার আরও জানান, অচিরেই বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ উৎক্ষেপণ করা হবে।  
সভায় ১০ জেলার জেলা প্রশাসক, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কর্মকর্তাসহ বিভাগীয় পর্যায়ের সরকারি দপ্তরের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ














ব্রেকিং নিউজ








খুলনায় বিসিবি’র চারদিনের ম্যাচ ড্র

খুলনায় বিসিবি’র চারদিনের ম্যাচ ড্র

২৩ সেপ্টেম্বর, ২০১৮ ০১:২৩

আবারও ব্যার্থ আশরাফুল

আবারও ব্যার্থ আশরাফুল

২৩ সেপ্টেম্বর, ২০১৮ ০১:২৩