খুলনা | বৃহস্পতিবার | ২১ জুন ২০১৮ | ৭ আষাঢ় ১৪২৫ |

Shomoyer Khobor

আ’লীগের প্রস্তুতি : স্বাগত জানিয়ে প্রতিদিনই তৃণমূলে মিছিল

প্রধানমন্ত্রীর খুলনা সফর ঘিরে ব্যাপক তোড়জোড়

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত ২০ ফেব্রুয়ারী, ২০১৮ ০১:৪১:০০

প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগামী ৩ মার্চ খুলনা সফর ও জনসভা ঘিরে ব্যাপক তোড়জোড় শুরু হয়েছে আওয়ামী লীগ ও প্রশাসনে। প্রত্যন্ত অঞ্চলে প্রধানমন্ত্রীকে স্বাগত জানিয়ে অভিনন্দন মিছিল করছেন তৃণমূল নেতা-কর্মীরা। খুলনা সার্কিট হাউস ময়দানে জনসভার প্রস্তুতি চলছে। এছাড়া মহানগরীসহ জেলার প্রবেশপথগুলোতে তোরণ নির্মাণ, সরকারের উন্নয়ন কর্মকান্ড সাধারণ মানুষের মাঝে তুলে ধরার প্রস্তুতিও নেয়া হচ্ছে। খুলনা বিভাগীয় প্রতিনিধি সভা শেষ হয়েছে, গতকাল সোমবার সন্ধ্যায় বর্ধিত সভাও করেছে আওয়ামী লীগ। সরকারের উন্নয়ন প্রকল্প, বর্তমান অবস্থা ও করণীয় নিয়ে তালিকা প্রস্তুত করছে খুলনা বিভাগীয় ও জেলা প্রশাসন।
দলীয় সূত্রে জানা গেছে, আসন্ন খুলনা সিটি কর্পোরেশন ও জাতীয় নির্বাচন সামনে রেখে প্রধানমন্ত্রী ও আ’লীগ সভানেত্রী শেখ হাসিনার খুলনা সফর অত্যন্ত গুরুত্বপূর্ণ। বিশেষ করে জনসভায় খুলনা সিটি কর্পোরেশনের মেয়র প্রার্থী সম্পর্কে চূড়ান্ত ঘোষণা আসতে পারে। এখান থেকেই মূলত সিটি কর্পোরেশন ও জাতীয় নির্বাচনের খুলনা বিভাগে প্রচারণা শুরু হবে। তাই এটি খুলনা জেলা নয়, বিভাগের জনসভা। এ লক্ষ্যকে সামনে রেখে গত শুক্রবার সন্ধ্যায় দলীয় কার্যালয়ে খুলনা বিভাগীয় প্রতিনিধি সভা অনুষ্ঠিত হয়। আসন্ন নির্বাচনকে ঘিরে সম্ভাব্য প্রার্থী ও তাদের অনুসারীদের মধ্যেও বাড়তি আয়োজনের প্রস্তুতি চলছে। জনসভাকে ঘিরে বিশাল শো’ডাউনও প্রস্তুতি রয়েছে তাদের।
খুলনা মহানগর আ’লীগের সাধারণ সম্পাদক মুহাম্মদ মিজানুর রহমান মিজান এমপি সময়ের খবরকে বলেন, দক্ষিণ-পশ্চিমাঞ্চলের মানুষ প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে স্বাগত জানাতে উন্মুখ। বর্তমান সরকারের দুই মেয়াদে খুলনাসহ দক্ষিণ-পশ্চিমাঞ্চলে সবচেয়ে বেশি উন্নয়ন হয়েছে। খুলনা আধুনিক রেলস্টেশন নির্মাণ, পদ্মা সেতু, মংলা বন্দরের আধুনিকীকরণ, মংলা-খুলনা রেললাইন, রামপাল বিদ্যুৎকেন্দ্র, স্কুল-কলেজ জাতীয়করণ এসব ধারাবাহিক উন্নয়নের ফসল। একমাত্র প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারণেই এ উন্নয়ন সম্ভব। ফলে এ অঞ্চলের মানুষ প্রধানমন্ত্রীকে স্বাগত জানাতে ব্যাপক প্রস্তুতি নিচ্ছে। স্মরণকালের শ্রেষ্ঠ গণজমায়েত করার প্রস্তুতি নিচ্ছি। বর্ধিত সভায় জনসভা সফলে কয়েকটি কমিটি গঠন করা হয়েছে। 
অপরদিকে, প্রধানমন্ত্রী আসন্ন খুলনা সফরে বিভিন্ন গুরুত্বপূর্ণ উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন, সে প্রস্তুতি নিচ্ছে বিভাগীয় ও জেলা প্রশাসন। সংশ্লিষ্ট দপ্তরের উন্নয়নমূলক প্রকল্পের তালিকা চেয়েছে প্রশাসন। দু’একদিনের মধ্যে সে তালিকা চূড়ান্ত করা হবে। ইতোমধ্যে প্রধানমন্ত্রীর সফর ঘিরে প্রস্তুতি গ্রহণ চলছে বলে জানিয়েছেন জেলা প্রশাসক মোঃ আমিন উল আহসান।
এদিকে জেলার কয়রা উপজেলার সর্বদক্ষিণে দক্ষিণ বেদকাশি ইউনিয়ন থেকে  দিঘলিয়ার গাজীরহাটসহ পার্শ্ববর্তী জেলার প্রত্যন্ত অঞ্চলে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে স্বাগত জানিয়েছে আনন্দ মিছিল করছেন নেতা-কর্মীরা। জনসভায় সর্বাধিক উপস্থিতি নিশ্চিত করতে প্রতিদিন প্রস্তুতিমূলক সভা করছেন তারা। জনসভা সফলে আওয়ামী লীগ ও তার অঙ্গসংগঠনের নেতা-কর্মীদের মধ্যে চলছে ব্যাপক তোড়জোড়।
 


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ














ব্রেকিং নিউজ





এবার যশোরে ব্রাজিল বাড়ি 

এবার যশোরে ব্রাজিল বাড়ি 

২১ জুন, ২০১৮ ০১:০৯

বিশ্বকাপে আজকের খেলা 

বিশ্বকাপে আজকের খেলা 

২১ জুন, ২০১৮ ০১:১৩