৫ ভারতীয় সেনাকে হত্যার দাবি  পাকিস্তানের, দিল্লির অস্বীকার


জম্মু-কাশ্মির সীমান্তের নিয়ন্ত্রণ রেখার তত্ব পানি সেক্টরে নিরাপত্তা চৌকিতে হামলা চালিয়ে ভারতের ৫ সেনা সদস্যকে হত্যার দাবি করেছে পাকিস্তান। গত বৃহস্পতিবার রাতে পাকিস্তান সেনাবাহিনীর মুখপাত্র আসিফ গফ্ফার টুইটারে এই তথ্য জানিয়েছেন। একই সঙ্গে তিনি ওই ঘটনার একটি ভিডিও পোস্ট করেছেন। তবে ভারতের পক্ষ থেকে এই দাবিকে ভিত্তিহীন বলে উড়িয়ে দেওয়া হয়েছে।
ভারতীয় সংবাদমাধ্যম ইকোনমিক টাইমসের খবরে বলা হয়েছে, আসিফ গফ্ফার টুইটে লিখেছেন, নিয়ন্ত্রণ রেখায় নিরাপরাধ মানুষদের লক্ষ্যবস্তু বানানো ভারতীয় সেনা পোস্ট ধ্বংস করে দিয়েছে পাকিস্তানের সেনাবাহিনী। ভারতের ৫ সেনা নিহত ও অনেকে আহত হয়েছে। নিরাপরাধ মানুষদের বিরুদ্ধে ভারতীয় সন্ত্রাসী কার্যক্রমের উপযুক্ত জবাব দেওয়া হয়েছে। তবে নয়াদিল্লিতে ভারতের সেনা কর্মকর্তারা পাকিস্তানের এই দাবিকে ভিত্তিহীন বলে মন্তব্য করেছেন।
এর আগে পাকিস্তানের সেনা মুখপাত্র এক বিবৃতিতে দাবি করেন, নিয়ন্ত্রণ রেখা জুড়ে বেসামরিক মানুষদের লক্ষ্য করে ভারত অনৈতিক ও অপেশাদার সন্ত্রাসী কার্যক্রম চালাচ্ছে।
গত বৃহস্পতিবার ভারতের ডেপুটি হাইকমিশনার জেপি সিংহকে ডেকে পাঠায় পাকিস্তান। ভারতীয় সেনাবাহিনীর গুলিতে নিয়ন্ত্রণ রেখায় স্কুল শিক্ষার্থীদের বহনকারী ভ্যানে গুলি চালিয়ে এর চালকে হত্যার ঘটনায় উদ্বেগ জানানো হয়।
সম্প্রতি চির বৈরি ভারত-পাকিস্তান সীমান্তে গোলাগুলির ঘটনা বেড়েছে। পাল্টাপাল্টি গুলির ঘটনায় দুইপক্ষের প্রাণহানিও বেড়ে চলেছে।


footer logo

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।