খুলনা | বৃহস্পতিবার | ২০ সেপ্টেম্বর ২০১৮ | ৫ আশ্বিন ১৪২৫ |

Shomoyer Khobor

বিতর্ক পিছু ছাড়ছে না খুলনায়  জাপা’র মেয়র প্রার্থীর 

আশরাফুল ইসলাম নূর | প্রকাশিত ১৪ ফেব্রুয়ারী, ২০১৮ ০০:৪৬:০০

নারী কেলেঙ্কারী ও নিজ পার্টির জ্যেষ্ঠ নেতাদের জীবন নাশের হুমকি দেবার অভিযোগ খুলনা সিটি কর্পোরেশনের (কেসিসি) জাপা’র মেয়র প্রার্থী এস এম মুশফিকুর রহমানের বিরুদ্ধে। নানা বিতর্ক যেনো পিছু ছাড়ছে না মুশফিকের। এছাড়া পার্টিতে যোগদানের পর শীর্ষ নেতাদের পদত্যাগও ভাবিয়ে তুলেছে তৃণমূল নেতা-কর্মীদের। একই পার্টির নগর সাধারণ সম্পাদক ও খুলনা চেম্বারের সাবেক সভাপতি শেখ আবুল কাসেম হত্যা মামলার আসামিও তিনি।
প্রসঙ্গত, জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের হাতে ফুলের তোড়া দিয়ে ২০১৭ সালের ২৮ জানুয়ারি রাজধানীর একটি অভিজাত হোটেলে আনুষ্ঠানিকভাবে জাতীয় পার্টিতে যোগদান করেছিলেন তিনি। 
পার্টির একাধিক সূত্র জানায়, ২০১৭ সালের ১৪ মার্চ একদিনের সফরে এসেছিলেন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। ওইদিন আনুষ্ঠানিকভাবে কেসিসি’র আসন্ন নির্বাচনে জাপা’র প্রার্থী হিসেবে এস এম মুশফিকুর রহমানের নাম ঘোষণা দেন তিনি। পূর্বাভাস পেয়ে তার একদিন আগেই ১৩ মার্চ রাতে সংবাদ মাধ্যমে প্রেরিত বিজ্ঞপ্তিতে শারীরিক অসুস্থতা কারণ দেখিয়ে শহিদ শেখ আবুল কাশেমের সহোদর নগর জাতীয় পার্টির সভাপতি শেখ আবুল হোসেনসহ কয়েকজন শীর্ষ নেতা পদত্যাগ করেন। তার পরে জাপা’র নগর যুগ্ম-সম্পাদক এম এ আল মামুন, সহ-সভাপতি আব্দুল সাত্তার মোল্লা, সহ-সাধারণ সম্পাদক এস এম সাইফুল আলম পলাশের নেতৃত্বে বেশকিছু নেতা-কর্মী আনুষ্ঠানিকভাবে আওয়ামী লীগে যোগদান করেন। সাধারণ নেতা-কর্মীদের অভিযোগ-এসব পদত্যাগের কারণ একটাই, তা হলো, মুশফিকুর রহমানের মতো মানুষকে জাপা’র মেয়র প্রার্থী ঘোষণা দেয়ার প্রতিবাদ। এরপর থেকেই জাতীয় পার্টিতে ভাঙা-গড়ার খেলা চলছে বলে নেতা-কর্মীদের অভিযোগ। শহিদ শেখ আবুল কাশেমের ভ্রাতুষ্পুত্র মনিরুজ্জামান এলু গেল বছরের ১ নভেম্বর সংবাদ সম্মেলনে এস এম মুশফিকুর রহমানের বিরুদ্ধে কয়েকটি হত্যা মামলা ও বিভিন্ন অভিযোগ তুলে ধরেন। শহিদ পরিবারের পক্ষ থেকে তিনি খুলনাবাসীর কাছে প্রশ্ন রাখেন, ‘১৯৯৫ সালের ২৫ এপ্রিল সন্ত্রাসী হামলায় নিহত জাপা’র তৎকালীন সাধারণ সম্পাদক শেখ আবুল কাশেম হত্যা মামলায় চার্জশীটভুক্ত আসামি এস এম মুশফিকুর রহমান কিভাবে খুলনার মেয়র প্রার্থী হন?’
এর মধ্যে, গত ৮ অক্টোবর গোলাম সরোয়ার বাপ্পী নামের একজন নবমুসলিমের স্ত্রী হুমায়রা আহমেদ জিনিয়াকে ভাগিয়ে নেয়ার অভিযোগে মুশফিকুর রহমানের বিরুদ্ধে বরিশাল চীফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে মামলা করেন। এ  মামলায় গ্রেফতারী পরোয়ানা জারী হলে আত্মগোপনে যান তিনি। পরে গত ২৮ জানুয়ারি সংবাদ সম্মেলনে নারী কেলেঙ্কারীর অভিযোগ পাশ কাটিয়ে যাবার চেষ্টা করেন। ওই মামলায় জামিনে রয়েছেন বলেও উল্লেখ করেন তিনি।
আবার, গত ৫ ডিসেম্বর শারমীন আক্তার বর্ণা নামে অপর স্ত্রী এস এম মুশফিকুর রহমানকে তালাক দেন। এখানে শরফরাজ ইসলাম আজান নামে তাদের এক পুত্র সন্তান আছে বলে জানা গেছে।
এর আগে, জাতীয়বাদী ছাত্রদলের সাবেক এ নেতা বিএনপি’র সহযোগী সংগঠন জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ-সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছিলেন। ‘পরিচ্ছন্ন ও সুস্থধারার রাজনৈতিক চর্চায় ফিরে আসুন/ফিরিয়ে দিন রাজনৈতিক -মূল্যবোধ।।’ এ শ্লোগানকে তুলে ধরে নিজের ছবির উপরে শহিদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও সিনিয়র ভাইস-চেয়ারম্যান তারেক রহমানের ছবি সম্বলিত বিপুল সংখ্যক প্যানা ঝুলিয়ে প্রথমেই খুলনাবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়ে তার অবস্থান জানান দেন। হঠাৎ নিজের অবস্থান জানান দেয়ার এ চিত্র দেখে প্রথম বিতর্কের সূচনা হয়েছিল।
সর্বশেষ, গত ১০ ফেব্র“য়ারি নগর জাপা’র যুগ্ম-আহ্বায়ক সৈয়দ খায়রুল ইসলাম ও মোল্লা শওকত হোসেন বাবুলকে জীবননাশের হুমকি দিয়েছেন তাদের পার্টি মনোনীত মেয়র প্রার্থী এস এম মুশফিকুর রহমান। এ ঘটনায় সোনাডাঙ্গা মডেল থানায় জিডি করা হয়েছে (নং-৭৬৩, ১০/০২/২০১৮)। গত ১২ ফেব্র“য়ারি বিকেলে সংবাদ সম্মেলনে করে পার্টির একটি বড় অংশ এস এম মুশফিকুর রহমানকে বহিষ্কারের দাবি জানিয়েছেন।
এসব বিষয়ে পার্টির নগর সদস্য সচিব ও কেসিসি’র আসন্ন নির্বাচনের মেয়র প্রার্থী এসএম মুশফিকুর রহমান বলেন, “সবার মন রক্ষা করে কাজ করা যায় না। কাজ করতে গেলে কিছু স্বার্থন্বেষীর তো শত্র“ হতে হবে। তারাই নানাভাবে অপপ্রচারে লিপ্ত। আর মিডিয়াও যেনে আমাকে একটু বেশিই ভালোবাসে, এ জন্য নানা বিশ্লেষণে আমাকে বিশেষায়িত করছে। তবে এমন কোন কথা লেখা ঠিক না, যাতে রাজনীতিবিদদের প্রতি ভবিষ্যৎ প্রজন্মের নেতিবাচক ধারণা জন্মায়।” শারমিন আক্তার বর্ণা সম্পর্কে প্রশ্নোত্তরে তিনি বললেন, “এসব ফালতু বিষয়।”


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ







খুলনা-৪ আসনে নৌকার মাঝি কে?

খুলনা-৪ আসনে নৌকার মাঝি কে?

০১ অগাস্ট, ২০১৮ ০২:৩০







ব্রেকিং নিউজ



আজ-কালের মধ্যে  বৃষ্টির সম্ভাবনা 

আজ-কালের মধ্যে  বৃষ্টির সম্ভাবনা 

২০ সেপ্টেম্বর, ২০১৮ ০১:০৫







মাইলফলকের সামনে মাশরাফি

মাইলফলকের সামনে মাশরাফি

২০ সেপ্টেম্বর, ২০১৮ ০০:৫৩