খুলনা | শনিবার | ২৬ মে ২০১৮ | ১২ জ্যৈষ্ঠ ১৪২৫ |

Shomoyer Khobor

সাকিবের বদলে অপু

টি-টোয়েন্টির নেতৃত্বেও মাহমুদউল্ল¬াহ রিয়াদ

ক্রীড়া প্রতিবেদক | প্রকাশিত ১৪ ফেব্রুয়ারী, ২০১৮ ০০:১৫:০০

শেষ পর্যন্ত মাহমুদউল্ল¬াহ রিয়াদের প্রতিই আস্থা রাখলো বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। শ্রীলঙ্কার বিপক্ষে ঘরের মাঠে টেস্ট সিরিজের পর দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজেও মাহমুদউল্ল¬াহই অধিনায়ক থাকছেন। সাকিব আল হাসান বাংলাদেশের নিয়মিত টি-টোয়েন্টি অধিনায়ক। তিনি চোটে ছিটকে পড়ায় অধিনায়ক কে হবেন, সেটা নিয়ে আলোচনা হচ্ছিল গত কয়েকদিন ধরেই। গতকাল মঙ্গলবার সন্ধ্যায় বিসিবির প্রেস বিজ্ঞপ্তিতে মাহমুদউল্ল¬াহ রিয়াদকে অধিনায়ক করার ঘোষণা এসেছে। 
যদিও টি-টোয়েন্টি ফরমেটের নিয়মিত সহ-অধিনায়ক তামিম ইকবাল। অধিনায়কের অনুস্থিতিতে স্বয়ংক্রিয়ভাবেই নেতৃত্ব পাওয়ার কথা সহ-অধিনায়কের। সহকারীর পদটি রাখাই হয় সেজন্য। তবে ধারা ধরে রাখার পথে হাঁটল না বিসিবি। বাংলাদেশ টি-টোয়েন্টি দলের সহ-অধিনায়ক তামিম ইকবাল হলেও চোট পাওয়া সাকিব আল হাসানের বদলে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজে নেতৃত্ব দেবেন মাহমুদউল্ল¬াহ।
সাকিবের অনুপস্থিতিতে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজেও নেতৃত্ব দিয়েছেন মাহমুদউল¬াহ। তবে সেটি নিয়ে প্রশ্নের অবকাশ ছিল না। টেস্ট দলে সাকিবের সহকারী মাহমুদউল্ল¬াহই। কিন্তু টি-টোয়েন্টির ক্ষেত্রে সহ-অধিনায়ককে বেছে নিল না বিসিবি।
এর আগে গতকাল টিম ম্যানেজমেন্ট ও ক্রিকেট অপারেশন্স কমিটি বসে সম্ভাব্য অধিনায়ক কাকে করা যায়, তা নিয়ে আলোচনা করে বোর্ড সভাপতির কাছে একটি সুপারিশ প্রেরণ করেন। দুবাইতে আইসিসির নির্বাহী সভায় যোগদান শেষে গতকাল পড়ন্ত বিকেলে রাজধানীতে ফেরার পর সন্ধ্যায় বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন টি-টোয়েন্টি সিরিজের অধিনায়ক মনোনীত করেন। সেটাও আধঘন্টারও কম সময়ে বিসিবির আনুষ্ঠানিক ঘোষণা আকারে চলে এসেছে।
এদিকে দুই ম্যাচের জন্য অধিনায়ক মনোনয়নের পাশাপাশি দলে শেষ মুহূর্তে একটি পরিবর্তনও এসেছে। সাকিব আল হাসানের অনুপস্থিতিতে বাঁ-হাতি স্পিনার শূন্য হয়ে পড়া স্কোয়াডে বাঁ-হাতি স্পিনার হিসেবে শেষ মুহূর্তে দলে নেয়া হয়েছে নাজমুল ইসলাম অপুকে। ২৬ বছর বয়সী এই স্পিনারকে দিয়ে ১৫ সদস্যের টি- টোয়েন্টি স্কোয়াডে নতুন মুখ ৬টি।
টি-টোয়েন্টির বাংলাদেশ দল : তামিম ইকবাল, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, মাহমুদউল্ল¬াহ (অধিনায়ক), সাব্বির রহমান, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, মোহাম্মদ সাইফ উদ্দিন, আবু হায়দার, আবু জায়েদ, আরিফুল হক, মেহেদি হাসান, জাকির হাসান, আফিফ হোসেন, নাজমুল ইসলাম অপু।
 


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ














ব্রেকিং নিউজ




সেহরীতে বরকত রয়েছে

সেহরীতে বরকত রয়েছে

২৬ মে, ২০১৮ ০১:১৪

সেহরীতে বরকত রয়েছে

সেহরীতে বরকত রয়েছে

২৬ মে, ২০১৮ ০১:১৪