খুলনা | সোমবার | ২২ অক্টোবর ২০১৮ | ৭ কার্তিক ১৪২৫ |

Shomoyer Khobor

হ্যাটট্রিকসহ ৭ উইকেট আমিনের : হ্যাটট্রিকসহ ৭ উইকেট আমিনের

গাজী মেমোরিয়াল ও সেনহাটি স্কুলের জয়

ক্রীড়া প্রতিবেদক | প্রকাশিত ১৪ ফেব্রুয়ারী, ২০১৮ ০০:০৫:০০

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের আয়োজনে ও খুলনা জেলা ক্রীড়া সংস্থার ব্যবস্থাপনায় প্রাইম ব্যাংক জাতীয় স্কুল ক্রিকেটের খুলনা জেলা পর্যায়ের খেলার তৃতীয় দিনে জয় পেয়েছে গাজী মেমোরিয়াল স্কুল ও সরকারি সেনহাটি স্কুল। গতকাল মঙ্গলবার সার্কিট হাউস মাঠে অনুষ্ঠিত ম্যাচে গাজী মেমোরিয়াল স্কুল তিন উইকেটে ইসলামিয়া কলেজিয়েট স্কুলকে ও খালিশপুর প্রভাতী স্কুল মাঠে দিনের অপর ম্যাচে সেনহাটি স্কুল এক উইকেটে ইসলামাবাদ কলেজিয়েট স্কুলকে পরাজিত করে। আগের দিনের মতো এদিনও প্রভাতী স্কুল মাঠে বোলাররা দাপট দেখিয়েছে। এদিন হ্যাটট্রিকসহ সাত উইকেট নেন সেনহাটি স্কুলের আমিন। 
সার্কিট হাউস মাঠে এদিন টসে হেরে আগে ব্যাট করতে নেমে ইসলামিয়া কলেজিয়েট স্কুল ৩৭.৩ ওভারে ১৪৩ রান করে অল আউট হয়ে যায়। শুরুটা ভালো না হলেও উদ্বোধনী ব্যাটসম্যান সাকিব ও চার নম্বরে খেলতে নামা রিয়াজের ব্যাটে মোটামুটি ভালো সংগ্রহ পায় দলটি। এ দু’জন বাদে তাদের আর কোন ব্যাটসম্যান সেভাবে উইকেটে বেশীক্ষণ স্থায়ী হতে পারেননি। ইসলামিয়া কলেজিয়েট স্কুলের হয়ে সাকিব সর্বোচ্চ ৫০ রান করেন। ৮৮ বলে ৭টি বাউন্ডারি ও একটি ওভার বাউন্ডারির সাহায্যে এ রান করেন তিনি। ৩০ রান আসে রিয়াজের ব্যাট থেকে। ৩৮ বলে ২টি বাউন্ডারি ও সমান সংখ্যক ওভার বাউন্ডারি ছিলো তার ইনিংসে। এছাড়া অতিরিক্ত থেকে ৩৫ রান যোগ হয় তাদের। গাজী মেমোরিয়াল স্কুলের হয়ে শাহীন ও শোভন ৩টি করে উইকেট নেন। দু’টি উইকেট নেন আসিবুর। জবাবে ব্যাট করতে নেমে গাজী মেমোরিয়াল স্কুল ৩০.৪ ওভারে ৭ উইকেট হারিয়ে জয়ের লক্ষে পৌঁছে যায়। যদিও দলের খাতায় ২ রান যোগ হতেই দুই উদ্বোধনী ব্যাটসম্যানকে হারিয়ে চাপে পড়ে গাজী মেমোরিয়াল স্কুল। তবে পরবর্তীতে শোভন, আকাশ ও শাহীনের ব্যাটে ভর করে ঘুরে দাড়ায় তারা। শেষ পর্যন্ত ৩০.৪ ওভারে ৭ উইকেট হারিয়ে লক্ষে পৌঁছে যায় তারা। দলের হয়ে সর্বোচ্চ ৫১ রান করেন আকাশ। ৮৪ বলে ৪টি বাউন্ডারির সাহায্যে এ রান করেন তিনি। এছাড়া শোভন ৩৭ বলে ২৭ ও শাহীন ২৭ বলে ২৬ রান করেন। ইসলামিয়া কলেজিয়েট স্কুলের হয়ে আসাদ ৩টি ও রিয়াজ দু’টি উইকেট নেন। 
এদিকে খালিশপুর প্রভাতী স্কুল মাঠে আগের দিনের মতো গতকালও বোলাররা দাপট দেখায়। এদিন সেনহাটি স্কুলের আমিন হ্যাটট্রিকসহ ৭ উইকেট নেন। আইে মাঠে টসে জিতে আগে ব্যাট করতে নেমে আমিনের বোলিং তোপে পড়ে ইসলামাবাদ কলেজিয়েট স্কুল। তার বোলিং তোপে ইসলামাবাদ স্কুল ২৩.২ ওভারে মাত্র ৬৯ রানেই গুটিয়ে যায়। শুরু থেকেই চাপে থাকা স্কুলটির হয়ে উদ্বোধনী ব্যাটসম্যান রনি একাই বুক চিতিয়ে লড়াই করে যান। দলের ৬৯ রানের মধ্যে তার একার ব্যাট থেকেই যোগ হয় ৪৫ রান। দলের ৬ ব্যাটসম্যান রানের খাতাই খুলতে পারেননি। সেনহাটি স্কুলের আমিন হ্যাটট্রিকের দেখা পান দলীয় ১১তম ওভারে। ১১তম ওভারের তৃতীয়, চতুর্থ ও পঞ্চম বলে প্রতিপক্ষের তিন ব্যাটসম্যানকে ফিরিয়ে হ্যাটট্রিক করেন আমিন। তৃতীয় বলে জিহানকে বোল্ড করেন তিনি। এরপর চতুর্থ বলে হাসিবকেও সরাসরি বোল্ড করেন। আর পঞ্চম বলে সাকিব জুনিয়রকে রাকিবুলের ক্যাচে পরিনত করেন। ৯ ওভার বল করে ২৮ রান খরচায় প্রতিপক্ষের ৭ ব্যাটসম্যানকে একাই প্যাভিলিয়ানের পথে পাঠান আমিন। একটি করে উইকেট নেন রাকিব ও জিহাদ। মাত্র ৭০ রানের লক্ষ তাড়া করতে নেমেও হারতে বসেছিলো সেনহাটি স্কুল। এবার সাকিবের বোলিংয়ের সামনে সেনহাটির ব্যাটসম্যানরা দিশেহারা হয়ে পড়ে। দলের কোন ব্যাটসম্যানই ক্রিজে দাড়াতেই পারছিলেন না। শেষ পর্যন্ত ১৭.২ ওভার ৯ উইকেট হারিয়ে জয়ের বন্দরে কোনমতে পৌঁছায় তারা। দলের একমাত্র ব্যাটসম্যান হিসেবে দুই অংকের ঘরে রান করেছেন মিরাজুল ১০। মূলত অতিরিক্ত থেকে পাওয়া ২২ রানই তাদের কোনমতে জয়ের বন্দরে নিয়ে যায়। ইসলামাবাদ কলেজিয়েট স্কুলের হয়ে সাকিব ২১ রান খরচায় নেন ৫ উইকেট। এছাড়া শোয়েব ২টি ও রনি একটি উইকেট নেন। 


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ

দারুণ জয়ে সিরিজ শুরু টাইগারদের

দারুণ জয়ে সিরিজ শুরু টাইগারদের

২২ অক্টোবর, ২০১৮ ০০:৩৯


অভিষেকটা সুখকর হলো না রাব্বির

অভিষেকটা সুখকর হলো না রাব্বির

২২ অক্টোবর, ২০১৮ ০০:৩৪


ভারতে ২০২৩ বিশ্বকাপও হবে ১০ দলের

ভারতে ২০২৩ বিশ্বকাপও হবে ১০ দলের

২২ অক্টোবর, ২০১৮ ০০:১০

সহজ জয়ে শুরু খুলনার

সহজ জয়ে শুরু খুলনার

২২ অক্টোবর, ২০১৮ ০০:১০






আমাকে বারবার বঞ্চিত করা হয় : তুষার

আমাকে বারবার বঞ্চিত করা হয় : তুষার

২১ অক্টোবর, ২০১৮ ০০:১৯


ব্রেকিং নিউজ


সাড়ে ৫শ’ পিস ইয়াবাসহ গ্রেফতার ৩

সাড়ে ৫শ’ পিস ইয়াবাসহ গ্রেফতার ৩

২২ অক্টোবর, ২০১৮ ০১:২০