খুলনা | বৃহস্পতিবার | ১৬ অগাস্ট ২০১৮ | ৩১ শ্রাবণ ১৪২৫ |

Shomoyer Khobor

ঢাকা প্রিমিয়ার লীগ

আবাহনী-প্রাইম দোলেশ্বর ও খেলাঘরের জয় একদিনে আশরাফুলসহ পাঁচ সেঞ্চুরি

ক্রীড়া প্রতিবেদক | প্রকাশিত ১৪ ফেব্রুয়ারী, ২০১৮ ০০:০২:০০

আবাহনী-প্রাইম দোলেশ্বর ও খেলাঘরের জয় একদিনে আশরাফুলসহ পাঁচ সেঞ্চুরি

ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) তৃতীয় রাউন্ডের প্রথম দিনে সেঞ্চুরি হাঁকিয়েছেন পাঁচজন। তিন ম্যাচের মধ্যে সবচেয়ে বেশি নজর কেড়েছে কলবাগান-প্রাইম দোলেশ্বরের লড়াই। এক ম্যাচেই এসেছে তিনটি শতক। মোহাম্মদ আশরাফুল ও তাইবুর রহমানকে ছাপিয়ে নায়কের আসনে বসেন লিটন দাস। এদিন জয় পেয়েছে আবাহনী, প্রাইম দোলেশ্বর ও খেলাঘর সমাজ কল্যান সমিতি।  
বিকেএসপির চার নম্বর গ্রাউন্ডে ১৪৩ রানে অপরাজিত থেকে পুরো আলোটা নিজের করে নেন ম্যাচসেরা লিটন। যোগ্য সঙ্গ দিয়ে ৯১ রানে অপরাজিত থাকেন মার্শাল আইয়ুব। দু’জনের ব্যাটিং নৈপুণ্যে কলাবাগান ক্রীড়া চক্রের ছুঁড়ে দেয়া ২৯১ রানের লক্ষ্যটা ৩০ বল ও ৮ উইকেট হাতে রেখে অনায়াসেই টপকে যায় প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাব। বৃথাই যায় আশরাফুল (১০৪) ও তাইবুর রহমানের অপরাজিত ১১৪ রানের ইনিংস।
বিকেএসপির তিন নম্বর মাঠে খেলাঘর সমাজ কল্যাণ সমিতির কাছে ৫ উইকেটে হেরে গেছে বর্তমান চ্যাম্পিয়ন গাজী গ্র“প ক্রিকেটার্স। অধিনায়ক জহুরুল ইসলামের (১০২, রানআউট) সেঞ্চুরি, মুমিনুল হকের ৪৬ ও ভারতের রজত ভাটিয়ার অপরাজিত ৬১ রানে পাঁচ উইকেটে ২৪৭ রানের জবাবে পাঁচ উইকেট ও ৯ বল বাকি থাকতে জয়ের বন্দরে পৌঁছায় খেলাঘর। তরুণ উইকেটরক্ষক-ব্যাটসম্যান মাহিদুল ইসলাম অঙ্কন করেন ৮৫। জেতেন ম্যান অব দ্য ম্যাচের পুরস্কার। অর্ধশতক হাঁকান ভাটিয়ার স্বদেশীয় অশোক মেনারিয়া (৫১)।
বিকেএসপিতে অনুষ্ঠিত দুই ম্যাচে টস জয়ী দল ফিল্ডিং নিয়ে জয় পেলেও ফতুল্লায় ঠিক উল্টো চিত্র। মাশরাফির আবাহনী লিমিটেডের কাছে গ্রেফ উড়ে গেছে ব্রাদার্স ইউনিয়ন। ২৬৭ রানের টার্গেট তাড়া করতে নেমে ৩৫.৪ ওভারে মাত্র ১৩০ রানে গুটিয়ে গেছে তাদের ব্যাটিং লাইনআপ। সর্বোচ্চ ৩৫ রানে অপরাজিত থাকেন ইয়াসির আলী। তিনটি করে উইকেট নেন মেহেদি হাসান মিরাজ ও সাঞ্জামুল ইসলাম।
খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে আবাহনীর হয়ে সেঞ্চুরি উপহার দেন উদীয়মান ওপেনার সাইফ হাসান (১০৮)। এনামুল হক বিজয় ৪১, নাজমুল হোসেন শান্ত ৩৮ ও দলপতি নাসির হোসেনের ব্যাট থেকে আসে ৩১। সবকটি উইকেট হারিয়ে দলীয় স্কোর দাঁড়ায় ২৬৬। যার ধারেকাছেও যেতে পারেনি ব্রাদার্স। ম্যাচ সেরা হন সাইফ।
টানা তিন ম্যাচ জিতে পয়েন্ট টেবিলের নাম্বার ওয়ান পজিশনে আবাহনী। ব্যাক-টু-ব্যাক জয়ের পর বড় এক ধাক্কাই খেল ব্রাদার্স। তিন ম্যাচে এক জয় ও দুই হারের সঙ্গী গাজী গ্র“প ও খেলাঘর। কলাবাগানকে হ্যাটট্রিক হারের হতাশায় ডুবিয়ে দ্বিতীয় জয় তুলে নিয়েছে প্রাইম দোলেশ্বর।


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ


হারে শেষ প্রোটিয়াদের লঙ্কা সফর

হারে শেষ প্রোটিয়াদের লঙ্কা সফর

১৬ অগাস্ট, ২০১৮ ০০:৫৭







টি-টোয়েন্টিতে জয়ে শুরু ‘এ’ দলের

টি-টোয়েন্টিতে জয়ে শুরু ‘এ’ দলের

১৫ অগাস্ট, ২০১৮ ০০:১৪





ব্রেকিং নিউজ












হারে শেষ প্রোটিয়াদের লঙ্কা সফর

হারে শেষ প্রোটিয়াদের লঙ্কা সফর

১৬ অগাস্ট, ২০১৮ ০০:৫৭