খুলনা | মঙ্গলবার | ২০ ফেব্রুয়ারী ২০১৮ | ৮ ফাল্গুন ১৪২৪ |

Shomoyer Khobor

মুক্ত করতে আন্দোলন বেগবান করার আহ্বান ফখরুলের

‘দেশনেত্রীকে পরিত্যক্ত কারাগারে পাঠিয়ে সরকার মানবাধিকার লঙ্ঘন করেছে’

খবর প্রতিবেদন | প্রকাশিত ১৪ ফেব্রুয়ারী, ২০১৮ ০০:১০:০০

খালেদা জিয়াকে কারাগার থেকে মুক্ত করতে ‘আরও বেগবান’ আন্দোলন গড়ে তোলার জন্য বিএনপি নেতা-কর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। গতকাল মঙ্গলবার ঢাকার নয়া পল্টনে বিএনপি’র কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এক ঘণ্টার অবস্থান কর্মসূচির সমাপনী বক্তব্যে তিনি এ আহ্বান জানান।
ফখরুল বলেন, “আমাদের এই সংগ্রাম দেশনেত্রীকে মুক্ত করে নিয়ে আসবার লড়াই; এই লড়াই আমাদের নেতা-কর্মীদের মুক্ত করবার লড়াই। এই লড়াই বাংলাদেশের মানুষকে মুক্ত করবার লড়াই, গণতন্ত্রকে মুক্ত করবার লড়াই। “আসুন এই অবস্থান কর্মসূচি থেকে আমরা শপথ নিই, আগামী দিনে সমস্ত কর্মসূচি সফল করে জনতার উত্তাল তরঙ্গের মধ্য দিয়ে আমরা দেশনেত্রীকে এই জেল থেকে মুক্ত করে নিয়ে আসবই। আসুন সেই লক্ষ্য আমরা আন্দোলনকে আরও বেগবান করি।”
জিয়া এতিমখানা ট্রাস্ট দুর্নীতি মামলায় সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে পাঁচ বছরের সাজা দিয়ে কারাগারে পাঠানোর প্রতিবাদে তাদের এই কর্মসূচি। এর ধারাবাহিকতায় মঙ্গলবার নয়া পল্টনে অবস্থান কর্মসূচির পর বুধবার ঢাকাসহ সারাদেশে ৮ ঘণ্টার প্রতীকী অনশনে বসবে বিএনপি। 
অবস্থান কর্মসূচিতে বিএনপি’র মহাসচিব বলেন, “দেশনেত্রীকে তারা কারাগারে নিয়ে মনে করেছে, বাংলাদেশের মানুষকে স্তব্ধ করা যাবে, বাংলাদেশের মানুষকে দমিয়ে রাখা যাবে। সেটা হবে না।”
ফখরুল অভিযোগ করেন, তাদের নেত্রীকে ‘মিথ্যা মামলায়’ কারাগারে পাঠানো হয়েছে। তাকে রাখা হয়েছে ‘পরিত্যক্ত’ কারাগারে, ২০০ বছরের পুরনো জীর্ণ এব ভবনে। “আন্তর্জাতিক যে মানদণ্ড, আমাদের সংবিধানেও আছে-কখনো কোনো নাগরিককে সলিটারি কনফাইনমেন্টে পাঠানো যাবে না। আজকে দেশনেত্রীকে সম্পূর্ণ একা ওই পরিত্যক্ত কারাগারে পাঠিয়ে এই অবৈধ সরকার মানবাধিকার লঙ্ঘন করেছে এবং মানবতার বিরুদ্ধে অপরাধ সংঘটিত করেছে। তাদের একদিন বিচার হবে।”
গতকাল বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত এই অবস্থান কর্মসূচিতে ফকিরাপুল থেকে নাইটিঙ্গেল পর্যন্ত  সড়কের একপাশে হাজার হাজার বিএনপি নেতা-কর্মী অংশ নেন। বিএনপি সমর্থক পেশাজীবী নেতারাও এ কর্মসূচির সঙ্গে একাত্মতা প্রকাশ করেন। বিএনপির কেন্দ্রীয় নেতাদের পাশাপাশি ২০ দলীয় জোটের শরিক লেবার পার্টির একাংশের নেতা মোস্তাফিজুর রহমান ইরান, জাগপার খন্দকার লুৎফর রহমান, এলডিপির সাহাদাত হোসেন সেলিমও বক্তব্য দেন অবস্থান কর্মসূচিতে।


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ

ফোর জি যুগে বাংলাদেশ

ফোর জি যুগে বাংলাদেশ

২০ ফেব্রুয়ারী, ২০১৮ ০০:১০

জীববিজ্ঞানের প্রশ্নও ফাঁস!

জীববিজ্ঞানের প্রশ্নও ফাঁস!

২০ ফেব্রুয়ারী, ২০১৮ ০০:১০


খালেদা জিয়ার আপিল এ সপ্তাহেই

খালেদা জিয়ার আপিল এ সপ্তাহেই

২০ ফেব্রুয়ারী, ২০১৮ ০০:১০







ফোরজির লাইসেন্স পেল ৪ অপারেটর

ফোরজির লাইসেন্স পেল ৪ অপারেটর

২০ ফেব্রুয়ারী, ২০১৮ ০০:১০



ব্রেকিং নিউজ